Online Betting: অনলাইন ক্রিকেট বেটিং-এ ক্ষতি দেড় কোটি - ঋণ পরিশোধে ব্যর্থ স্বামী, আত্মঘাতী স্ত্রী

People's Reporter: বছর ২৪–এর রঞ্জিতা গত ১৯ মার্চ নিজের ঘরে আত্মহত্যা করেন। আত্মহত্যার পর পাওয়া সুইসাইড নোটে রঞ্জিতা তার স্বামীকে টাকা ধার দেওয়া ব্যক্তিদের বিরুদ্ধে হয়রানির অভিযোগ করেছেন।
রঞ্জিতা ভি (বাঁদিকে) ও দর্শন বালু (ডানদিকে)
রঞ্জিতা ভি (বাঁদিকে) ও দর্শন বালু (ডানদিকে) ছবি, সংগৃহীত

অনলাইন ক্রিকেট বেটিংয়ের ভয়াবহ পরিণতির শিকার হলেন কর্ণাটকের এক মহিলা। আত্মঘাতী মহিলার স্বামী একাধিকবার ক্রিকেট বেটিংয়ে অংশ নিয়ে প্রায় ১.৫ কোটি টাকা লোকসান করেন। ঋণ পরিশোধ করার জন্য ক্রমাগত ওই পরিবারের ওপর চাপ বাড়াচ্ছিল ঋণদাতারা। যে মানসিক চাপ সহ্য করতে না পেরে ওই ব্যক্তির স্ত্রী আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। সূত্র অনুসারে, দ্রুত অর্থ উপার্জনের জন্য ওই ব্যক্তি বাজার থেকে কোটি টাকার বেশি ধার করে বেটিং করে সর্বস্বান্ত হন।

হললকেরের বাসিন্দা দর্শন বালু। চিত্রদুর্গার হোসাদুর্গায় রাজ্যের সেচ দপ্তরের ইঞ্জিনিয়ার তিনি। তার স্ত্রী রঞ্জিতা ভি। বছর ২৪–এর রঞ্জিতা গত ১৯ মার্চ নিজের ঘরে আত্মহত্যা করেন। আত্মহত্যার পর পাওয়া সুইসাইড নোটে রঞ্জিতা তার স্বামীকে টাকা ধার দেওয়া ব্যক্তিদের বিরুদ্ধে হয়রানির অভিযোগ করেছেন। দর্শন ও রঞ্জিতার দুই বছরের একটি ছেলে রয়েছে।

ইতিমধ্যেই ১৩ জন ব্যক্তির নামে স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছেন আত্মঘাতী রঞ্জিতার বাবা। অভিযোগের ভিত্তিতে, ১৩ জন সন্দেহভাজনের বিরুদ্ধে আইপিসি ৩০৬-ধারার অধীনে আত্মহত্যায় প্ররোচনা দেবার এক মামলা দায়ের করা হয়েছে। যাদের মধ্যে শিবু, গিরিশ এবং ভেঙ্কটেশকে দোষী হিসাবে ইতিমধ্যেই চিহ্নিত করে গ্রেপ্তার করেছে পুলিশ। বাকিরা এখনও পলাতক।

রঞ্জিতার বাবা ভেঙ্কটেশ জানান, তাঁর জামাই দর্শনকে বেশ কিছু ব্যক্তি ক্রিকেট বেটিংয়ের জন্য প্ররোচিত করেছিল। তিনি জানান, ঋণ নেওয়া ১.৫ কোটি টাকার বেশিরভাগটাই পরিশোধ করা হয়েছে ইতিমধ্যেই। যদিও সূত্রের খবর, বাজারে এখনও ৫৪ লক্ষ টাকা ধার রয়েছে দর্শন-এর।

এক সংবাদমাধ্যমে ভেঙ্কটেশ জানিয়েছেন, "আমার জামাই নির্দোষ। সে ক্রিকেট বেটিং করতে ইচ্ছুক ছিল না। কিন্তু কিছু ব্যক্তি তাকে প্ররোচিত করে এবং বলে এটা ধনী হওয়ার সহজ উপায়। তারা এই বেটিং-এর জন্য টাকা যোগান দেবার প্রতিশ্রুতি দিয়েছিল। পরিবর্তে তাঁর কাছ থেকে কিছু ব্ল্যাঙ্ক চেক নেওয়া হয়েছিল।"

ভেঙ্কটেশ  আরও বলেন, "দর্শন ২০২১ থেকে ২০২৩ পর্যন্ত অনলাইন ক্রিকেট বেটিংয়ে কিছু অর্থ বাজি ধরেছিল। কিন্তু সেই বাজি ধরে লোকসানের সম্মুখীন হয়। এরপর থেকেই ওই ব্যক্তিরা দর্শনকে অবিলম্বে তাদের কাছ থেকে ধার নেওয়া অর্থ ফেরত দেওয়ার দাবি জানাচ্ছিল।"

সূত্র অনুসারে, ২০২১ থেকেই আইপিএল বেটিং-এ যুক্ত ছিলেন দর্শন এবং প্রতিবারই বড়ো অঙ্কের টাকা বাজি ধরেও ক্ষতির মুখে পড়েন। যদিও তাতে না থেমে তিনি বাজার থেকে টাকা ধার করে বেটিং করতে শুরু করেন। যেখানে তাঁর প্রায় ১.৫ কোটি টাকা ক্ষতি হয়।

(এখানে আত্মহত্যা প্রতিরোধ হেল্পলাইন নম্বর দেওয়া আছে। আপনি বা আপনার পরিচিত কারোর সহায়তার প্রয়োজন হলে অনুগ্রহ করে যোগাযোগ করুন। সর্বভারতীয় হেল্পলাইন নম্বর - ০২২-২৭৫৪৬৬৬৯)

রঞ্জিতা ভি (বাঁদিকে) ও দর্শন বালু (ডানদিকে)
JNU ছাত্র সংসদ সভাপতি পদে দলিত মুখ! বিজেপির বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের বার্তা অখিলেশের
রঞ্জিতা ভি (বাঁদিকে) ও দর্শন বালু (ডানদিকে)
Assam: ‘আসামের কংগ্রেস নেতারা আমাদের কাছে ফিক্সড ডিপোজিটের মতো’, দাবি হেমন্ত বিশ্ব শর্মার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in