‘পরিচারিকারা যত্রতত্র থাকবেন না, সমস্যা হয়’ - বেঙ্গালুরুর আবাসনের বিবৃতি নিয়ে জোর বিতর্ক

সোশ্যাল মিডিয়াতে এই বিবৃতিতে ব্যাপক ট্রোলের শিকার হয়েছে। বেশিরভাগ নেটাগরিকরাই বেঙ্গালুরুর ওই আবাসনের এই বিবৃতির মধ্যে ক্ষুদ্র মানসিকতা দেখতে পেয়েছেন।
‘পরিচারিকারা যত্রতত্র থাকবেন না, সমস্যা হয়’ - বেঙ্গালুরুর আবাসনের বিবৃতি নিয়ে জোর বিতর্ক
ছবি - প্রতীকী

যেখানে সেখানে নয়, নির্দিষ্ট জায়গায় অপেক্ষা করুন। কাজের লোক ও পরিচারিকাদের উদ্দেশে এমনই বার্তা দিল বেঙ্গালুরুর এক বহুতল আবাসনের কর্তৃপক্ষ ‘আরডব্লিউএ’। সোশ্যাল মিডিয়াতে সম্প্রতি একটি বিবৃতি প্রকাশিত হয়েছে যেখানে এলাকার পরিচারিকা-সহ অন্যান্য কাজের লোকদের নির্দেশ দেওয়া হয়েছে যে তাঁরা যেন তাঁদের কাজের ফাঁকে যেখানে সেখানে অপেক্ষা না করেন।

বিশেষ করে পার্ক, অ্যাম্ফিথিয়েটার-সহ অন্যান্য জায়গা যেগুলি সাধারণ মানুষের ব্যবহারের জন্য নির্দিষ্ট, সেখানে যত্রতত্র যেন তাঁরা দাঁড়িয়ে না থাকেন। সারাক্ষণ পরিচারিকা ও কাজের লোকেরা আশেপাশে থাকলে সাধারণ মানুষের অসুবিধা হয় বলেই ওই বিবৃতিতে বলা হয়েছে।

সোশ্যাল মিডিয়াতে এই বিবৃতিতে ব্যাপক ট্রোলের শিকার হয়েছে। বেশিরভাগ নেটাগরিকরাই বেঙ্গালুরুর ওই আবাসনের এই বিবৃতির মধ্যে ক্ষুদ্র মানসিকতা দেখতে পেয়েছেন। সোশ্যাল মিডিয়াতে একজন যেমন লিখেছেন, “ওরাও মানুষ, এটা মেনে নেওয়া কি খুব কঠিন?” অন্য আরেকজন লিখেছেন, “যে পরিচারিকা আপনার সারা বাড়িতে ঘুরছে, রান্না করছে, সাফসাফাই করছে, সেই পরিচারিকা আপনার সঙ্গে একই পার্কে বসলে সমস্যা হচ্ছে? হতাশাজনক।”

আরেক একজন লিখেছেন - “দয়া করে আবাসনের নাম বলুন যাতে আমরা ওই আবাসনকেই এড়িয়ে চলতে পারি। মানুষে মানুষে এই ভেদাভেদ করার জন্য ওই আবাসনের কর্তৃপক্ষকে অবশ্যই স্কুলে পাঠানো উচিত।”

‘পরিচারিকারা যত্রতত্র থাকবেন না, সমস্যা হয়’ - বেঙ্গালুরুর আবাসনের বিবৃতি নিয়ে জোর বিতর্ক
Manipur: প্রায় দু'মাস পর সর্বদল বৈঠকের ডাক শাহের, ‘সামান্যই দেরি হয়েছে’ কটাক্ষ কংগ্রেসের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in