Mahant Narendra Giri: মৃত্যু রহস্যে অভিযুক্তদের পলিগ্রাফ টেস্টের দাবি খারিজ করলেন CJM

CBI-এর পক্ষ থেকে ধৃত আনন্দ গিরি, আদ্য প্রসাদ এবং তাঁর ছেলে সন্দীপ তিওয়ারীর পলিগ্রাফ টেস্টের আবেদন জানানো হয়েছিলো। আদালত জানায়, ধৃতরা পলিগ্রাফ টেস্টে তাঁদের অসম্মতির কথা জানানোয় আবেদন খারিজ হয়েছে।
Mahant Narendra Giri: মৃত্যু রহস্যে অভিযুক্তদের পলিগ্রাফ টেস্টের দাবি খারিজ করলেন CJM
মহন্ত নরেন্দ্র গিরিফাইল ছবি সংগৃহীত

মহন্ত নরেন্দ্র গিরি মৃত্যু রহস্যে অভিযুক্তদের পলিগ্রাফ টেস্টের দাবি নাকচ করে দিলেন চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম)। এই ঘটনায় সিবিআই-এর পক্ষ থেকে ধৃত আনন্দ গিরি, আদ্য প্রসাদ এবং তাঁর ছেলে সন্দীপ তিওয়ারীর পলিগ্রাফ টেস্টের আবেদন জানানো হয়েছিলো। আদালত জানিয়েছে, ধৃতরা পলিগ্রাফ টেস্টে তাঁদের অসম্মতির কথা জানানোয় এই আবেদন খারিজ হয়েছে।

যদিও চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হরেন্দ্র নাথ সিবিআই-এর অনুরোধে ধৃতদের বিচার বিভাগীয় হেফাজতের সময় বাড়িয়েছেন। আদালতের নির্দেশ অনুসারে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত তাঁদের বিচার বিভাগীয় হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ওইদিনই এই মামলার পরবর্তী শুনানি।

গতকাল সোমবার এক ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে নরেন্দ্র গিরি মৃত্যু কান্ডের শুনানি হয়। সিবিআই-এর পলিগ্রাফ টেস্টের আবেদন প্রসঙ্গে আদালত জানায়, এতে ধৃতদের হেনস্থা করা হবে। প্রসঙ্গত, কোনো ব্যক্তির পলিগ্রাফ টেস্ট নেবার আগে তাঁর সম্মতি নেবার প্রয়োজন হয়।

অখিল ভারতীয় আখাড়া পরিষদের প্রধান মহন্ত নরেন্দ্র গিরির মৃত্যু রহস্যের তদন্ত করছে সিবিআই। আদালতের কাছে সিবিআই জানিয়েছিলো, ঘটনার তদন্তের স্বার্থে এবং সত্যি উদ্ধারের জন্য অভিযুক্তদের পলিগ্রাফ টেস্টের প্রয়োজন। যদিও নিজেদের আইনজীবীদের মাধ্যমে অভিযুক্তরা পলিগ্রাফ টেস্টে অসম্মতি জানায়।

গত ২০ সেপ্টেম্বর প্রয়াগরাজের বাগম্বরী মঠে মহন্ত নরেন্দ্র গিরির ঝুলন্ত মৃতদেহ পাওয়া যায়। তাঁর সুইসাইড নোটে তিনি জানিয়েছিলেন, তিন ব্যক্তি তাঁর ওপর মানসিক নির্যাতন চালিয়েছে। এই ঘটনার পরেই প্রয়াগরাজের জর্জটাউন থানায় ভারতীয় দন্ডবিধির ৩০৬ ধারা (আত্মহত্যার প্ররোচনা) দেওয়ার অভিযোগে এফআইআর দায়ের করা হয়। গ্রেপ্তার করা হয় আনন্দ গিরি, আদ্য তিওয়ারী এবং সন্দীপ তিওয়ারীকে। বর্তমানে এই তিন অভিযুক্ত নৈনী সেন্ট্রাল জেলে বন্দী আছেন।

মহন্ত নরেন্দ্র গিরি
Mahant Narendra Giri: অখিল ভারতীয় আখাড়া পরিষদ প্রধানের মৃতদেহ উদ্ধার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in