Madhya Pradesh: ত্রিস্তর পঞ্চায়েত নির্বাচনের দিন ঘোষণা, তিন দফায় নির্বাচন

মধ্যপ্রদেশের ত্রি-স্তর পঞ্চায়েত নির্বাচন ২০২১-২২-এর প্রথম এবং দ্বিতীয় ধাপের জন্য মনোনয়নপত্র দাখিলের প্রক্রিয়া সোমবার থেকে শুরু হবে। এখবর জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন।
ছবি প্রতীকী
ছবি প্রতীকী ফাইল ছবি সংগৃহীত

মধ্যপ্রদেশের ত্রি-স্তর পঞ্চায়েত নির্বাচন ২০২১-২২-এর প্রথম এবং দ্বিতীয় ধাপের জন্য মনোনয়নপত্র দাখিলের প্রক্রিয়া সোমবার থেকে শুরু হবে। এখবর জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, মনোনয়ন পর্বের জন্য জেলাগুলোতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আগামী ৩০ ডিসেম্বর থেকে পঞ্চায়েত নির্বাচনের তৃতীয় ধাপের মনোনয়ন প্রক্রিয়া শুরু হবে।

রাজ্য নির্বাচন কমিশনের বিবৃতি অনুসারে, "প্রথম এবং দ্বিতীয় দফার জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২০ ডিসেম্বর। তৃতীয় দফার জন্য ৬ জানুয়ারি মনোনয়নপত্র দাখিল শেষ হবে। প্রথম ও দ্বিতীয় দফার জন্য ২১ ডিসেম্বর এবং তৃতীয় দফার জন্য ৭ জানুয়ারি মনোনয়নপত্র পরীক্ষা করে দেখা হবে। প্রথম এবং দ্বিতীয় দফার জন্য প্রার্থিপদ প্রত্যাহার এবং নির্বাচনী প্রতীক বরাদ্দের শেষ তারিখ হল ২৩ ডিসেম্বর এবং ১০ জানুয়ারি তৃতীয় দফার জন্য।"

পঞ্চায়েত নির্বাচনে প্রথম দফার ভোট হবে ৬ জানুয়ারি, দ্বিতীয় দফার ২৮ জানুয়ারি এবং তৃতীয় দফার ১৬ ফেব্রুয়ারি। সকাল ৭টা থেকে বিকেল ৩টা পর্যন্ত পঞ্চায়েত ও সরপঞ্চ পদের ভোট গণনা হবে। ভোট শেষ হওয়ার পরপরই ভোট কেন্দ্রে পঞ্চ ও সরপঞ্চ পদের নির্বাচনের ফলাফল ঘোষণা করা হবে। ১১ জানুয়ারী প্রথম দফার, ২ ফেব্রুয়ারী দ্বিতীয় দফার এবং ২১ ফেব্রুয়ারী তৃতীয় ধাপের ফলাফল ঘোষিত হবে।

জনপদ পঞ্চায়েত এবং জেলা পঞ্চায়েত সদস্যদের ভোট গণনা ব্লক উন্নয়ন সদর দফতরে অনুষ্ঠিত হবে। প্রথম দফার জন্য ১০ জানুয়ারি, দ্বিতীয় ধাপের জন্য ১ ফেব্রুয়ারি এবং তৃতীয় ধাপের জন্য ২০ ফেব্রুয়ারি ইভিএম থেকে এই ভোট গণনা করা হবে।

জনপদ পঞ্চায়েত সদস্যদের ফলাফল ২২ ফেব্রুয়ারি (সকল পর্যায়) এবং জেলা পঞ্চায়েত সদস্যদের জন্য ২৩ ফেব্রুয়ারি ঘোষণা করা হবে।

ছবি প্রতীকী
Madhya Pradesh: গোবর, গোমূত্র দেশের অর্থনীতিকে শক্তিশালী করতে পারে - শিবরাজ সিং চৌহান

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in