Madhya Pradesh: বৈদ্যুতিক টাওয়ার বসানোয় ক্ষতিপূরণের দাবি! 'নিয়ম মেনেই' মহিলাকে বেধড়ক মার পুলিশের

মধ্যপ্রদেশ পুলিশ জানিয়েছে, মহিলা পুলিশকর্মীরা নিয়ম মতোই কাজ করেছেন এবং কাজে বাধা ও বিশৃঙ্খলা তৈরির জন্যই ওই মহিলাকে হেফাজতে নেওয়া হয়েছে।
মহিলাকে চুলের মুঠি ধরে টেনেহিঁচড়ে নিয়ে যাচ্ছে পুলিশ
মহিলাকে চুলের মুঠি ধরে টেনেহিঁচড়ে নিয়ে যাচ্ছে পুলিশছবি সংগৃহীত

নিজের ব্যক্তিগত জমিতে বৈদ্যুতিক টাওয়ার বসানোয় নিয়মানুযায়ী ক্ষতিপূরণের দাবি করায় পুলিশের বিরুদ্ধে এক মহিলাকে ব্যাপক মারধর করার অভিযোগ উঠলো। মধ্যপ্রদেশের কাটনি জেলার কৌরিয়া গ্রামের ঘটনা।

সম্প্রতি নেট মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়। সেই ভিডিওতেই স্পষ্ট দেখা যাচ্ছে চাইনা বাই কাচি নামের ওই মহিলাকে কয়েকজন মহিলা পুলিশকর্মী চুলের মুঠি ধরে টেনেহিঁচড়ে নিয়ে যাচ্ছে। তবে মধ্যপ্রদেশ পুলিশের শীর্ষস্থানীয় আধিকারিক মারধরের অভিযোগ অস্বীকার করেছেন। শুধু তাই নয়, পুলিশকর্মীরা নিয়ম মতোই কাজ করেছেন বলে জানিয়েছে রাজ্য পুলিশ।

পুলিশি নিগ্রহের শিকার ওই মহিলা ও তাঁর আইনজীবীর অভিযোগ, ব্যক্তিগত বাসভূমির জমিতে একটি বৈদ্যুতিক টাওয়ার বসানোর জন্য ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছিল। কিন্তু এখনও পর্যন্ত কোনোরকম ক্ষতিপূরণ দেওয়া হয়নি। এখন যখন সংশ্লিষ্ট সংস্থা একটি বুলডোজার নিয়ে ওই বৈদ্যুতিক টাওয়ার বসাতে যায়, তখন ওই মহিলা ও তার পরিবারের লোকজন কাজে বাধা দেন। তখনই কয়েকজন মহিলা পুলিশকর্মী অভিযোগকারীনি ওই মহিলাকে ব্যাপক মারধর করেন বলে অভিযোগ।

এরপর স্থানীয় থানার পুলিশকর্মীদের বিরুদ্ধে অভিযোগ জানাতে ওই মহিলা ডেপুটি ম্যাজিস্ট্রেটের দফতর ও জেলা পুলিশ প্রধানের দফতরে যান। মহিলার অভিযোগ, ক্ষতিপূরণের দাবি করেও কোনোরকম ক্ষতিপূরণ না দিয়ে হঠাৎ করেই রাজ্যের বেসরকারি বিদ্যুৎ সংস্থার আধিকারিক, রেভিনিউ আধিকারিক ও পুলিশকর্মীরা তাঁর জমি ‘দখল’ করতে যান। বাধা দিলে ওই মহিলাকে নৃশংসভাবে মারধর করা হয় বলেও অভিযোগ।

ওই মহিলার আইনজীবী দাবি করেছেন, বিভিন্ন জায়গায় অভিযোগ জানালেও তাঁদের অভিযোগে কেউ পাত্তা দিচ্ছেন না। তাঁরা জেলা প্রশাসনের কাছে অভিযুক্ত পুলিশকর্মীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন।

অন্যদিকে, ভাইরাল হওয়া ওই ভিডিও ‘বহু পুরনো’ বলে দাবি করা হয়েছে মধ্যপ্রদেশ পুলিশের তরফে। পাশাপাশি, ওই মহিলাকে মারধরের অভিযোগও উড়িয়ে দিয়েছে পুলিশ। সংবাদমাধ্যমকে মধ্যপ্রদেশ পুলিশের শীর্ষস্থানীয় আধিকারিক মনোজ কেড়িয়া জানিয়েছেন, ওই মহিলা বৈদ্যুতিক টাওয়ার বসানোর কাজে বাধা দিয়ে প্রকাশ্যে বিশৃঙ্খলা তৈরি করেছেন। সেই সময় মহিলা পুলিশকর্মীরা নিয়ম মতোই কাজ করেছেন এবং কাজে বাধা ও বিশৃঙ্খলা তৈরির জন্যই ওই মহিলাকে হেফাজতে নেওয়া হয়েছে।  

মহিলাকে চুলের মুঠি ধরে টেনেহিঁচড়ে নিয়ে যাচ্ছে পুলিশ
I-N-D-I-A: দিল্লিতে আপকে আসন ছাড়বে না রাহুলরা! কংগ্রেস নেত্রীর মন্তব্যে বিরোধী জোটে চাপানউতোর
মহিলাকে চুলের মুঠি ধরে টেনেহিঁচড়ে নিয়ে যাচ্ছে পুলিশ
Rahul Gandhi: এবার সংসদীয় স্ট্যান্ডিং কমিটিতেও প্রত্যাবর্তন রাহুলের! নাম মনোনয়ন লোকসভার স্পীকারের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in