Madhya Pradesh: গান্ধী অবমাননা, নাথুরাম স্তুতি - খাজুরাহো থেকে গ্রেপ্তার ধর্মগুরু কালীচরণ মহারাজ

তিনি মহাত্মা গান্ধীর প্রতি অবমাননাকর মন্তব্য করেন, গডসের প্রশংসা করেন। যার জেরে গতকাল রাতে তাঁকে গ্রেপ্তার করে ছত্তিশগড় পুলিশ। ধর্মীয় গুরু কালীচরণের বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে FIR দায়ের করা হয়।
ধর্মগুরু কালীচরণ মহারাজ
ধর্মগুরু কালীচরণ মহারাজ ফাইল ছবি ট্যুইটারের সৌজন্যে

মধ্যপ্রদেশের খাজুরাহো থেকে গ্রেপ্তার করা হল ধর্মগুরু কালীচরণ মহারাজকে। সম্প্রতি এক সভায় তিনি মহাত্মা গান্ধীর প্রতি অবমাননাকর মন্তব্য করেন এবং নাথুরাম গডসের প্রশংসা করেন। যার জেরে গতকাল রাতে তাঁকে গ্রেপ্তার করে ছত্তিশগড় পুলিশ। ধর্মীয় গুরু কালীচরণের বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে এক এফআইআর দায়ের করা হয়েছে।

রায়পুরের প্রাক্তন মেয়র এবং কংগ্রেস নেতা প্রমোদ দুবের অভিযোগের ভিত্তিতে ছত্তিশগড় পুলিশ ধর্মগুরুর বিরুদ্ধে ভারতীয় দন্ডবিধির ধারা ৫০৫(২), ধারা ২৯৪ অনুসারে টিকরাপাড়া পুলিশ থানায় অভিযোগ দায়ের করে। গত রবিবার ২৬ ডিসেম্বর রায়পুরের রাওয়ানভাতা অঞ্চলে এই ধর্ম সংসদ অনুষ্ঠিত হয়। যেখানে কালীচরণ মহারাজ এই মন্তব্য করেছিলেন। তাঁর মন্তব্যে মহাত্মা গান্ধীর অবমাননা করার পাশাপাশি তিনি গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের প্রশংসা করেন।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওতে কালীচরণ মহারাজকে‌ বলতে দেখা গেছে, "মোহনদাস করমচাঁদ গান্ধী দেশকে ধ্বংস করেছেন। নাথুরাম গডসেকে অভিবাদন, যিনি গান্ধীকে হত‍্যা করেছিলেন।" তিনি আরও বলেন, রাজনীতির মাধ্যমে দেশকে দখল করতে চাইছে মুসলিমরা।‌ হিন্দু ধর্মকে রক্ষা করতে আমাদেরও একজন কট্টর হিন্দু নেতা নির্বাচন করা উচিত।

এই মন্তব্য করার সময় মঞ্চেই উপস্থিত ছিলেন অনুষ্ঠানের প্রধান উৎসাহদাতা মহন্ত রামসুন্দর দাস। তিনি কালীচরণ মহারাজের এই মন্তব্যের তীব্র নিন্দা জানিয়ে তৎক্ষণাৎ মঞ্চ ছাড়েন। তিনি বলেন, "এই মঞ্চ থেকে মহাত্মা গান্ধীকে গালাগালি দেওয়া হয়েছে। আমি এর তীব্র বিরোধিতা করছি। ধর্ম সংসদের মতো মঞ্চে এমন ঘটনা ঘটা উচিত নয়। আমি সংগঠকদের জিজ্ঞেস করতে চাই, এইধরণের শব্দ যখন ব‍্যবহার করা হচ্ছিল, তখন আপনারা আপত্তি তোলেননি কেন? এই দেশে ৩০ কোটি মুসলমান, ১৫ কোটি খ্রিস্টান বসবাস করে, আপনি বললেই এটা 'হিন্দু রাষ্ট্র' হয়ে যাবে নাকি? আমি আর এই অনুষ্ঠানে থাকবো না।" এরপরই মঞ্চ ছেড়ে বেরিয়ে যান তিনি।

- with IANS inputs

ধর্মগুরু কালীচরণ মহারাজ
মহাত্মা গান্ধীর চিন্তায় অনুপ্রাণিত নরেন্দ্র মোদী, কঙ্গনার সমালোচনা করে দাবি বিজেপি মুখপাত্রের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in