Uttar Pradesh: রাখী সাওয়ান্তের সাথে মহাত্মা গান্ধীর তুলনা, বিপাকে উত্তরপ্রদেশ বিধানসভার অধ্যক্ষ

অধ্যক্ষ বলেন, গান্ধীজী মাত্র ধুতি গোটা গায়ে জড়িয়ে রাখতেন। সারা দেশ তাঁকে বাপু বলে ডাকে। যদি কেউ কম জামাকাপড় পরে মহান হতে পারতেন, তাহলে রাখী সাওয়ান্ত মহাত্মা গান্ধীর থেকে বেশি মহান হয়ে যেতেন।'
Uttar Pradesh: রাখী সাওয়ান্তের সাথে মহাত্মা গান্ধীর তুলনা, বিপাকে উত্তরপ্রদেশ বিধানসভার অধ্যক্ষ
ফাইল ছবি

বলিউড অভিনেত্রী রাখী সাওয়ান্তের সাথে মহাত্মা গান্ধীর তুলনা করে করে বিতর্কে জড়িয়ে পড়লেন উত্তরপ্রদেশ বিধানসভার অধ্যক্ষ হৃদয় নারায়ণ দীক্ষিত। যদি কম জামাকাপড় পরলেই মহান হওয়া যেত তাহলে রাখী সাওয়ান্ত মহাত্মা গান্ধীর তুলনায় অনেক মহান হতেন, এই কথা বলে বিতর্ক তৈরি করেছেন তিনি।

রবিবার উন্নাও জেলার বাঙ্গারমৌ বিধানসভা এলাকায় 'প্রবুদ্ধ বর্গ সম্মেলনে'র (বুদ্ধিজীবীদের নিয়ে বৈঠক) আয়োজন করেছিল বিজেপি। সেখানে অধ্যক্ষ বলেন, "যে কোনো বিষয়ে একখানা বই না লিখলেই বুদ্ধিজীবী হওয়া যায় না। তাই যদি হত, শেষ কয়েক বছরে আমি অন্তত ৬০০০ বই পড়েছি। গান্ধীজী খুব কম পোশাক পরতেন। একটি মাত্র ধুতি গোটা গায়ে জড়িয়ে রাখতেন। সারা দেশ তাঁকে বাপু বলে ডাকে। যদি কেউ কম জামাকাপড় পরে মহান হতে পারতেন, তাহলে রাখী সাওয়ান্ত মহাত্মা গান্ধীর থেকে বেশি মহান হয়ে যেতেন।'

এই বক্তৃতার ভিডিও ক্লিপ সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই সমালোচনা শুরু হয়। এরপর হিন্দীতে একাধিক ট‍্যুইট করে এই মন্তব্যের সাফাই দেন দিক্ষীত।

টুইটে দীক্ষিত বলেন কিছু বন্ধু তাঁর যে বক্তৃতার ভিডিও ক্লিপটি ছড়িয়েছেন সেটি প্রবুদ্ধ সম্মেলনে দেওয়া তাঁর বক্তৃতার একটি টুকরো। ঘোষক তাঁর পরিচয় করানোর সময় তাঁকে বুদ্ধিজীবী লেখক বলে উল্লেখ করায় তিনি আলোচ্য মন্তব্যটি করেন।

- With IANS Input

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in