Madhya Pradesh: কোণঠাসা করছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, নাড্ডাকে অভিযোগ বিজেপি সাংসদের

নাড্ডাকে লেখা চিঠিতে, সাংসদ কৃষ্ণপাল যাদব সিন্ধিয়া ও তার সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ এনেছেন। যাদবের অভিযোগ, সম্প্রতি গোয়ালিয়র - চম্বল বিভাগে পার্টির কর্মসূচি এবং সমাবেশের সময়ও তাকে অবহেলা করা হয়েছে।
Madhya Pradesh: কোণঠাসা করছেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া, নাড্ডাকে অভিযোগ বিজেপি সাংসদের
জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও কৃষ্ণপাল যাদবফাইল ছবি সংগৃহীত

অসামরিক বিমান পরিবহন মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং বিজেপি সংসদ সদস্য (এমপি) কৃষ্ণপাল যাদবের মধ্যে ঠান্ডা যুদ্ধ চলছে। যার প্রেক্ষিতে বিজেপি সভাপতি জেপি নাড্ডার কাছে লেখা যাদবের "অভিযোগ" চিঠি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর বিষয়টি নিয়ে ফের আলোচনা শুরু হয়েছে।

নাড্ডাকে লেখা চিঠিতে, সাংসদ কৃষ্ণপাল যাদব সিন্ধিয়া এবং তার সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ এনেছেন। যাদবের অভিযোগ, সম্প্রতি গোয়ালিয়র - চম্বল বিভাগে পার্টির কর্মসূচি এবং সমাবেশের সময়ও তাকে অবহেলা করা হয়েছে। গত ৮ ডিসেম্বর লেখা এই চিঠি সংবাদসংস্থা IANS-এর কাছে এসেছে। যদিও এখন এই চিঠি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। যে চিঠিতে যাদব অভিযোগ এবং ক্ষোভ প্রকাশ করে লিখেছেন যে তিনি সিন্ধিয়া এবং তার সমর্থকদের দ্বারা অবহেলিত হয়েছেন।

যাদব অভিযোগ করেছেন যে সিন্ধিয়া গোষ্ঠী তাকে দলীয় কর্মসূচিতে আমন্ত্রণ জানায় নি। এমনকি তার দ্বারা শুরু করা উন্নয়নমূলক কাজের উদ্বোধনের সময়েও তাঁকে বাদ দেওয়া হয়েছে।

বিষয়টির প্রতি নাড্ডার দৃষ্টি আকর্ষণ করে, তিনি লিখেছেন যে তাঁর প্রতি সিন্ধিয়া গোষ্ঠীর ক্রমাগত অবহেলা মধ্যপ্রদেশের গোয়ালিয়র-চম্বল বিভাগের দলীয় কর্মীদের উপর খারাপ প্রভাব ফেলেছে।

যাদব চিঠিতে লিখেছেন, "গুনা লোকসভা বছরের পর বছর ধরে কংগ্রেসের অধ্যুষিত কেন্দ্র ছিল এবং তিনি ২০১৯ সালে কংগ্রেসকে (সিন্ধিয়া) এই কেন্দ্রে পরাজিত করেছিলেন। দলের নিবেদিত কর্মীদের কারণেই এই ঘটনা ঘটেছে। যদিও এখন সেই দলীয় কর্মীরাই অবহেলার মুখোমুখি হচ্ছেন।"

যাদব অভিযোগ করেছেন যে সিন্ধিয়া গোষ্ঠী তার দ্বারা ডাকা সভায় যোগ দেয় না বা তাকে সভা বা প্রোগ্রামে যোগ দেওয়ার জন্য আমন্ত্রণ জানায় না। তিনি আরও বলেছেন, "এ ধরনের বিষয়গুলো শুধু পরিশ্রমী দলীয় কর্মীদেরই নিরাশ করছে না বরং দলের ভাবমূর্তি নষ্ট করছে। বিষয়টিতে দলের নজর দেওয়া উচিত।"

২০১৯ সালে গুনা লোকসভা কেন্দ্র থেকে সিন্ধিয়াকে পরাজিত করার পরে যাদব জনপ্রিয়তা অর্জন করেছিলেন। বিজেপি সূত্র অনুসারে, জ্যোতিরাদিত্য সিন্ধিয়া বিজেপিতে যোগ দেবার পরেই যাদব এবং সিন্ধিয়ার মধ্যে ঠান্ডা লড়াই শুরু হয়েছিল। সূত্র অনুসারে, এই অঞ্চলে উন্নয়নের কৃতিত্ব নিয়ে দুইজনের মধ্যে মূল বিরোধ দেখা দিয়েছে।

জ্যোতিরাদিত্য সিন্ধিয়া ও কৃষ্ণপাল যাদব
মন্ত্রী হয়েই সমস্যায় পড়লেন জ্যোতিরাদিত্য সিন্ধিয়া

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.