MP: বেসরকারি উদ্যোগে তৈরি দেশের প্রথম বিশ্বমানের স্টেশন হাবিবগঞ্জের নাম বদলের সুপারিশ রাজ্য সরকারের
হাবিবগঞ্জ রেলস্টেশনছবি সংগৃহীত

MP: বেসরকারি উদ্যোগে তৈরি দেশের প্রথম বিশ্বমানের স্টেশন হাবিবগঞ্জের নাম বদলের সুপারিশ রাজ্য সরকারের

স্বরাষ্ট্রমন্ত্রককে চিঠি পাঠিয়ে রাজ‍্যের তরফ থেকে জানানো হয়েছে, ১৬ শতাব্দীতে রাজত্ব করা ভোপালের গোন্দ বংশের শেষ রানি কমলাপতিকে সম্মান জানাতে হাবিবগঞ্জ রেলওয়ে স্টেশনের নাম বদল করে রানি কমলাপতি করা হোক।

বেসরকারি সংস্থার সহযোগিতায় দেশের প্রথম বিশ্বমানের রেলস্টেশন হতে চলেছে মধ্যপ্রদেশে। ভোপালের হাবিবগঞ্জ রেলস্টেশনকে জার্মানির হাইডেলবার্গ স্টেশনের মত করে সাজানো হচ্ছে। খরচ হয়েছে প্রায় সাড়ে চারশো কোটি টাকা। আগামীকাল সোমবার স্টেশনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

তবে স্টেশনের নাম হাবিবগঞ্জ রাখতে নারাজ বিজেপি শাসিত মধ্যপ্রদেশ সরকার। নাম বদলের উদ্যোগ নিয়ে ইতিমধ্যেই কেন্দ্রকে চিঠি দিয়েছে মধ্যপ্রদেশ সরকার। রাজ‍্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান নিজে উদ্যোগী হয়েছেন এ ব্যাপারে।

স্বরাষ্ট্রমন্ত্রককে চিঠি পাঠিয়ে রাজ‍্যের তরফ থেকে জানানো হয়েছে, ১৬ শতাব্দীতে রাজত্ব করা ভোপালের গোন্দ বংশের শেষ রানি কমলাপতিকে সম্মান জানাতে হাবিবগঞ্জ রেলওয়ে স্টেশনের নাম বদল করে রানি কমলাপতি করা হোক। গত ১২ তারিখ এই চিঠি পাঠানো হয়েছে। যদিও কেন্দ্রের তরফ থেকে এখনও কোনো মন্তব্য করা হয়নি‌।

উল্লেখ্য, এর আগে প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর আমলে হাবিবগঞ্জ স্টেশনের নাম বদলের দাবি উঠেছিল। সেখানেও দাবি তুলেছিলেন বিজেপি নেতা নেত্রীরা। সম্প্রতি যোগী রাজ্যে প্রায় দেড়শো বছরের পুরনো ফৈজাবাদ স্টেশনের নাম বদলে রাখা হয়েছে অযোধ্যা ক্যান্টনমেন্ট স্টেশন।

হাবিবগঞ্জ রেলস্টেশন
মডেল কোড অফ কনডাক্টের নাম বদল করে মোদি কোড অফ কনডাক্ট রাখা উচিত - মমতা ব্যানার্জি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in