LIC: শেয়ার বিক্রির জের, সারা দেশজুড়ে বিক্ষোভ ভারতীয় বিমা কর্মীদের, ২ ঘন্টার কর্মবিরতি

প্রতিটি অফিসে বেলা সাড়ে এগারোটা থেক দুপুর দেড়টা অবধি কর্মবিরতির মাধ্যমে প্রতিবাদে সামিল হয়েছেন বিমা সংস্থার কর্মীরা।
LIC: শেয়ার বিক্রির জের, সারা দেশজুড়ে বিক্ষোভ ভারতীয় বিমা কর্মীদের, ২ ঘন্টার কর্মবিরতি
গ্রাফিক্স - নিজস্ব

রাষ্ট্রায়ত্ত সংস্থাগুলির মধ্যে এবার রাষ্ট্রায়ত্ত বিমা ক্ষেত্রকে কর্পোরেটদের হাতে তুলে দেওয়ার উদ্যোগ কেন্দ্রীয় সরকারের। বুধবার থেকে শুরু হল ভারতীয় জীবন বিমা নিগমের শেয়ার বিক্রি। এই শেয়ার বিক্রির তুমুল বিরোধীতা করে বুধবার সারা দেশ জুড়ে দু'ঘণ্টার ধর্মঘটের আহ্বান জানিয়েছিল সারা ভারত বিমা কর্মচারী সমিতি। এদিন পশ্চিমবঙ্গ তথা সারা দেশের বিভিন্ন প্রান্তের এবং পূর্বাঞ্চলের সকল বিমা দপ্তর এবং শাখাগুলি বনধে সামিল হন।

প্রতিটি অফিসে বেলা সাড়ে এগারোটা থেক দুপুর দেড়টা অবধি কর্মবিরতির মাধ্যমে প্রতিবাদে সামিল হয়েছেন বিমা সংস্থার কর্মীরা। শুধু তাই নয়, বিমা কর্মীদের পাশাপাশি LIC এজেন্ট থেকে শুরু করে গ্রাহকদেরও এই ধর্মঘটকে সমর্থন করার আহ্বান জানানো হয়। কলকাতা থেকে শুরু করে বিধাননগর, জলপাইগুড়ি, কোচবিহার, বালুরঘাট, রায়গঞ্জ, আসানসোল সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে বিক্ষোভ কর্মসূচী পালন করেন এলআইসি কর্মীরা।

প্রসঙ্গত উল্লেখ্য, এলআইসি আইপিও-তে বিনিয়োগের সর্বোচ্চ নির্ধারিত মূল্য ১,৯৯,২৯০ টাকা এবং সর্বনিম্ন নির্ধারিত মূল্য ১৪,২৩৫ টাকা। পলিসি হোল্ডারদের ক্ষেত্রে ইকুইটি শেয়ার পিছু ছাড় দেওয়া হবে ৬০ টাকা এবং এলআইসি কর্মী ও এজেন্টদের ক্ষেত্রে ৪৫ টাকা করে ছাড় দেওয়া হবে।

দেশের এত বড় একটি রাষ্ট্রায়ত্ত সংস্থা বেসরকারিকরণের ফলে কার্যত বিপদের মুখে পড়তে হবে সাধারণ গ্রাহকদের, এমনটাই মত একটা বড় অংশের বিশেষজ্ঞদের। তাদের দাবি, বিমা সংস্থার বাজারমূল্যকে আড়াইগুণ থেকে চারগুণ বাড়ানোর কথা। কিন্তু তা করা হয়নি এলআইসির ক্ষেত্রে। হঠাৎ বাজারদর এতটা কমে যাওয়ায় যথেষ্ট বিক্ষুব্ধ তারা।

-+জানা গেছে, শেয়ার দর হবে ৯০২-৯৪৯ টাকা। বর্তমানে যারা পলিসি হোল্ডার তাদের ক্ষেত্রে বিশেষ ছাড় দেওয়া হবে।

LIC: শেয়ার বিক্রির জের, সারা দেশজুড়ে বিক্ষোভ ভারতীয় বিমা কর্মীদের, ২ ঘন্টার কর্মবিরতি
LIC-র শেয়ার ঘুরপথে চিনা সংস্থার কব্জায় চলে যাবে না তো! চিন্তায় আধিকারিকরা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.