ইয়েদুরাপ্পার সমালোচনা করে রাজ্যপালকে চিঠি - কর্ণাটক বিজেপির অন্দরে তীব্র অসন্তোষ

রাজ‍্যের গ্রামোন্নয়ন মন্ত্রী ও পঞ্চায়েতরাজ মন্ত্রী ঈশ্বরাপ্পার অভিযোগ, তাঁর সাথে কোনো আলোচনা না করেই বেশ কয়েকজন বিধায়কের নির্বাচনী এলাকায় রাস্তার জন্য তহবিল ঘোষণা করেছেন ইয়েদুরাপ্পা
ইয়েদুরাপ্পার সমালোচনা করে রাজ্যপালকে চিঠি - কর্ণাটক বিজেপির অন্দরে তীব্র অসন্তোষ
কে এস ঈশ্বরাপ্পা ও বি এস ইয়েদুরাপ্পাফাইল ছবি সংগৃহীত

মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পার সমালোচনা করে রাজ‍্যের প্রবীণ মন্ত্রী কে এস ঈশ্বরাপ্পার রাজ‍্যপাল ও কেন্দ্রীয় নেতৃত্বকে চিঠি দেওয়ার ঘটনায় কর্ণাটক বিজেপির অন্দরে তীব্র অসন্তোষ দেখা দিয়েছে। রাজ‍্যের গ্রামোন্নয়ন মন্ত্রী ও পঞ্চায়েত রাজ মন্ত্রী ঈশ্বরাপ্পার অভিযোগ, তাঁর সাথে কোনো আলোচনা না করেই বেশ কয়েকজন বিধায়কের নির্বাচনী এলাকায় রাস্তার জন্য কোটি কোটি টাকার তহবিল ঘোষণা করেছেন ইয়েদুরাপ্পা। রাজ‍্যপাল এবং কেন্দ্রীয় নেতৃত্বকে লেখা চিঠিতে এই ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

তবে এই বিষয় নিয়ে রাজ‍্যপালকে চিঠি লেখা এবং তা জনসমক্ষে আনায়, ঈশ্বরাপ্পার বিরুদ্ধে পাল্টা ক্ষুব্ধ হয়েছেন বিজেপির জাতীয় নেতৃত্ব। দিল্লির এক প্রবীণ নেতা জানিয়েছেন, কেন্দ্রীয় নেতারা এই ঘটনাকে গুরুতর শৃঙ্খলাভঙ্গের পর্যায়েই দেখছেন। তিনি জানিয়েছেন, "যেই উদ্দেশ্য নিয়েই ঈশ্বরাপ্পা এই কাজ করুন না কেন, বিষয়টা তাঁর বিরুদ্ধেই গেছে। এতে ওঁর কোনো মঙ্গল হবে না, বরং ওঁর অনেক বড় ক্ষতি হবে এই কারণে।"

কে এস ঈশ্বরাপ্পা ও বি এস ইয়েদুরাপ্পা
ইয়েদুরাপ্পার বিরুদ্ধে মন্ত্রকে হস্তক্ষেপের অভিযোগ - রাজ্যপালকে চিঠি ক্ষুব্ধ মন্ত্রীর

কর্ণাটক বিজেপির অন্দরেও এই ঘটনায় অসন্তোষের সৃষ্টি হয়েছে। বিজেপি সূত্র মারফত জানা গেছে, "দলীয় নেতৃত্বের মতামতের অপেক্ষাই করেনি ঈশ্বরাপ্পা। প্রধানমন্ত্রী, দলের সভাপতি এমনকি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছেও এই বিষয়টি তুলেছিলেন তিনি। রাজ‍্যপালকে এই চিঠি পাঠানোর আগে তাঁদের সাথেও পরামর্শ করেননি তিনি।"

এই বিষয়টি নিয়ে রাজ‍্যের মন্ত্রী ও বিধায়কদের মতামত জানতে বৃহস্পতিবার তাঁদের সাথে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পা। মনে করা হচ্ছে এই বৈঠকে ঈশ্বরাপ্পাকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করার কথা বলেছেন তিনি। এই বৈঠকে উপস্থিত ছিলেন ইয়েদুরাপ্পার ঘনিষ্ঠ রাজ‍্যের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোম্মাই। বৈঠকের পর তিনি বলেছেন, "আমি ঈশ্বরাপ্পাকে অনুরোধ করছি মুখ্যমন্ত্রীর সাথে দেখা করে এই বিষয়টি নিয়ে আলোচনা করে সমাধান করে নিন। আমাদের দল একটি সুশৃঙ্খল দল। এই বিষয়টি দলের সিনিয়র নেতাদের কাছে যাওয়া ঠিক হবে না।"

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in