Ayodhya: উদ্বোধনের ছ’মাসেই রামমন্দির-রামপথের বেহাল দশা! ৬ অফিসারকে বরখাস্ত ক্ষুব্ধ যোগীর

People's Reporter: গত এক সপ্তাহ ধরে বৃষ্টি হচ্ছে উত্তরপ্রদেশে। যার ফলে ১৪ কিলোমিটার লম্বা রামমন্দিরগামী রাস্তা রামপথ জুড়ে বড়ো বড়ো খানাখন্দ দেখা গিয়েছে। অনেকটা জায়গা জুড়ে জমে রয়েছে জলও।
উদ্বোধনের ছ’মাসেই বেহাল দশা রামমন্দিরের
উদ্বোধনের ছ’মাসেই বেহাল দশা রামমন্দিরের গ্রাফিক্স - আকাশ নেয়ে

চলতি বছর ২২ জানুয়ারি উদ্বোধন হয়েছে অযোধ্যার রাম মন্দির। লোকসভা নির্বাচনের আগে তড়িঘড়ি এই মন্দির উদ্বোধন করা হয় বলে অভিযোগও ওঠে। সেই অভিযোগই যেন প্রমাণিত হল। উদ্বোধনের ছ’মাসের মধ্যে রামমন্দিরের ছাদ চুঁইয়ে জল পড়ার অভিযোগ ওঠে। রাম মন্দিরগামী রাস্তা 'রামপথ' জুড়েও দেখা গিয়েছে বড়ো বড়ো খানাখন্দ। এই সমস্ত কিছু দেখে বেজায় চটেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। ৬ জন অফিসারকে বরখাস্ত করেছেন তিনি।

গত এক সপ্তাহ ধরে বৃষ্টি হচ্ছে উত্তরপ্রদেশে। যার ফলে ১৪ কিলোমিটার লম্বা রাম মন্দিরগামী রাস্তা রামপথ জুড়ে বড়ো বড়ো খানাখন্দ দেখা গিয়েছে। অনেকটা জায়গা জুড়ে জমে রয়েছে জলও।  যার ফলে বিপদও হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এর বেশ কয়েকটি ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরালও হয়েছে। কটাক্ষও ধেয়ে আসছে বিজেপি ও প্রশাসনের দিকে।

এরপরেই যোগী সরকার তড়িঘড়ি ব্যবস্থা নিয়েছে। জানা গেছে, সরকার ওই রাস্তাটি দ্রুত মেরামতের জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এবং কাজে অবহেলার জন্য মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ৬ জন অফিসারকে বরখাস্ত করেছেন। এই নিয়ে অযোধ্যার মেয়র গিরিশ পতি ত্রিপাঠী বলেছেন, জল জমার খবর পাওয়ার পরেই বৃষ্টির জল বের করার চেষ্টা শুরু করা হয়েছিল। রাস্তা সারানোও শুরু হয়েছে।

গত সপ্তাহে রামমন্দিরের গর্ভগৃহের ছাদ থেকে জল চুঁইয়ে পড়ার অভিযোগ তোলেন মন্দিরের প্রধান পুরোহিত আচার্য্য সতেন্দ্র দাস। প্রথম দিনের বৃষ্টিতেই ছাদ দিয়ে জল পড়ে মন্দিরের ভিতরে। মন্দিরে নিকাশি ব্যবস্থাও নেই বলে অভিযোগ করেন তিনি। মন্দির তৈরিতে অবহেলার অভিযোগ তোলা হয়।

যদিও মন্দির প্রধান পুরোহিতের সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে মন্দিরের অছি পর্ষদের সাধারণ সম্পাদক চম্পত রাই বলেছেন, ‘‘এক ফোঁটা জলও মন্দিরের ভিতরে পড়েনি। গর্ভগৃহে তো নয়ই।’’

অন্যদিকে, রামমন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র বলেন, ‘‘রামমন্দিরের দোতলায় এখনও নির্মাণ চলছে। তাই ছাদের একাংশ খোলা রয়েছে। সেখান থেকে পাইপের জল চুঁইয়ে ভিতরে পড়ে থাকতে পারে। তবে তা কখনওই বৃষ্টির জল নয়।’’

উদ্বোধনের ছ’মাসেই বেহাল দশা রামমন্দিরের
UGC NET 2024: বাতিল হওয়া নেট ও স্থগিত পরীক্ষার নয়া দিন ঘোষণা এনটিএ-র, বদল আনা হল পরীক্ষার ধরনেও
উদ্বোধনের ছ’মাসেই বেহাল দশা রামমন্দিরের
Manipur: মণিপুরে মুখ্যমন্ত্রী বদল? দলীয় বিধায়করা চাপ বাড়ালেও ইস্তফার সম্ভাবনা ওড়ালেন এন বীরেন সিং

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in