Bihar: রেলে চাকরির বদলে ঘুষ হিসেবে জমি নেওয়ার অভিযোগ, রাবড়ি দেবীর বাড়িতে CBI হানা

চাকরির বদলে ঘুষ হিসেবে জমি নেওয়ার অভিযোগ উঠেছে লালু প্রসাদ, রাবড়ি দেবীদের বিরুদ্ধে। আর, এই জমি কেলেঙ্কারির তদন্তে জিজ্ঞাসাবাদ করতে রাবড়ি দেবীর বাড়িতে গিয়েছে সিবিআই আধিকারিকরা।
রাবড়ি দেবী
রাবড়ি দেবীফাইল চিত্র - সংগৃহীত

জমি কেলেঙ্কারির তদন্তে জিজ্ঞাসাবাদের জন্য বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী রাবড়ি দেবীর বাড়িতে হানা দিয়েছে সিবিআই। সূত্রের খবর, প্রাক্তন রেলমন্ত্রী লালু যাদবের স্ত্রী রাবড়ি দেবীকে এখন জিজ্ঞাসাবাদ করছে কেন্দ্রীয় তদন্তকারী দল। এই আবহে আরজেডি নেত্রীর বাড়ির সামনে বহু পুলিশ মোতায়েন করা হয়েছে। বাড়িতে রয়েছেন বিহারের উপ-মুখ্যমন্ত্রী তথা রাবড়ি পুত্র তেজস্বী যাদব।

আর, হোলির উৎসবে সিবিআইয়ের এই অভিযান চালানোর জন্য কেন্দ্রের নিশানা করেছে বিরোধীরা। মোদী সরকারের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করার অভিযোগ আনা হয়েছে। জানা যাচ্ছে, চাকরির বদলে ঘুষ হিসেবে জমি নেওয়ার অভিযোগ উঠেছে লালু প্রসাদ, রাবড়ি দেবীদের বিরুদ্ধে। আর, এই জমি কেলেঙ্কারির তদন্তে জিজ্ঞাসাবাদ করতে রাবড়ি দেবীর বাড়িতে গিয়েছে সিবিআই আধিকারিকরা।

গত ২৭ ফেব্রুয়ারি, এই মামলায় প্রাক্তন রেলমন্ত্রী লালু প্রসাদ যাদব, স্ত্রী রাবড়ি দেবী এবং আরও ১৪ জনকে নোটিস পাঠিয়েছিল দিল্লি হাই কোর্ট। বিশেষ বিচারপতি গীতাঞ্জলি গোয়েল নির্দেশ দিয়েছিলেন যে দুর্নীতি মামলায় অভিযুক্ত সকলকে আগামী ১৫ মার্চ আদালতে হাজিরা দিতে হবে। তার আগেই জিজ্ঞাসাবাদের জন্য রাবড়ি দেবীর বাড়িতে পৌঁছে গেলেন সিবিআই আধিকারিকরা।

অভিযোগ উঠেছে, ২০০৪ থেকে ২০০৯ সাল পর্যন্ত কেন্দ্রীয় রেলমন্ত্রী থাকাকালীন জমির বিনিময়ে রেলের গ্রুপ-ডি বিভাগে বিহারের বহু ছেলের চাকরি করিয়ে দিয়েছিলেন লালু। আর, সিবিআই মনে করে, এই দুর্নীতির মূল হোতা ছিলেন লালু পত্নী রাবড়ি দেবী এবং মেয়ে মিসা ভারতী। এছাড়া লালু কন্যা হেমার ভূমিকাও খতিয়ে দেখছে তদন্তকারী অফিসারেরা।

রাবড়ি দেবী
'CBI কি মমতাকে ভয় পাচ্ছে?' ২৪ ঘন্টার মধ্যে মোদীকে পাল্টা চিঠি শুভেন্দুর
রাবড়ি দেবী
Bihar: কিছু মানুষকে গুণ্ডা হিসেবে ব্যবহার করছে BJP-RSS, বিস্ফোরক তেজস্বী যাদব

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in