Lalu Yadav: তদন্ত হলে, BJP নেতাদের মধ্যে ৮০ শতাংশ দুর্নীতিগ্রস্ত পাওয়া যাবে - মত RJD নেতার

তির্যক ভঙ্গীতে আরজেডি বিধায়ক বলেন, "যখন কেউ বিজেপিতে যোগ দেন, তিনি রাজা হরিশ্চন্দ্র হয়ে যান এবং যদি কেউ প্রশ্ন জিজ্ঞাসা করেন, তিনি ডাকু খড়গ সিং হয়ে যান।"
লালু প্রসাদ যাদব
লালু প্রসাদ যাদবফাইল ছবি সংগৃহীত

তদন্তকারী সংস্থা সিবিআই এখন বিজেপি সদস্যের মত আচরণ করছে। মঙ্গলবার এই অভিযোগ করেছেন আরজেডি বিধায়ক সুনীল সিং। কথিত IRCTC 'চাকরির জন্য জমি' কেলেঙ্কারিতে CBI দ্বারা RJD প্রধান লালু প্রসাদ যাদবকে নয়াদিল্লিতে জিজ্ঞাসাবাদের পরিপ্রেক্ষিতে সিং এই মন্তব্য করেন।

তিনি আরও বলেন, ২০২৪ সালের লোকসভা নির্বাচনকে সামনে রেখে লালু প্রসাদ যাদব এবং তার পরিবারের অন্যান্য সদস্যদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তিনি আরও বলেন, "কেন্দ্রীয় সংস্থাগুলি বিজেপির সদস্য হিসাবে কাজ করছে। তারা দলের সাধারণ সদস্যদের চেয়ে বেশি কাজ করছে। ৭৮ বছর বয়সী একজন ব্যক্তিকে হয়রানি করার জন্য বিজেপি নেতাদের লজ্জিত হওয়া উচিত। যিনি সম্প্রতি একটি কিডনি প্রতিস্থাপনের পরে সিঙ্গাপুর থেকে নয়াদিল্লীতে ফিরেছেন এবং সুস্থ হচ্ছেন।”

তাঁর আরও প্রশ্ন, সিবিআই কেন তাড়াহুড়ো করছে? কেন তাঁর সুস্থ হওয়ার জন্য আরও কিছু সময় অপেক্ষা করেনি এবং অসুস্থ অবস্থাতেই তাঁকে প্রশ্ন করা হচ্ছে। কেন এমন সময়ে তাকে হয়রানি করা হচ্ছে যখন চিকিৎসকরা তাঁকে অতিরিক্ত সতর্কতায় থাকতে বলেছেন? "আরজেডি এমএলসি জিজ্ঞাসা করেছিল৷

তিনি আরও বলেন, কেন সিবিআই এবং অন্যান্য সংস্থাগুলি গত ৯ বছরে বিজেপি নেতাদের বিরুদ্ধে একটিও এফআইআর নথিভুক্ত করেনি। "আমি বলছি যে তদন্ত হলে, বিজেপি নেতাদের ৮০ শতাংশ দুর্নীতিগ্রস্ত পাওয়া যাবে। যদি এই নেতাদের বিরুদ্ধে অভিযান চালানো হয়, এজেন্সিগুলি তাদের বাড়িতে কোটি কোটি টাকা খুঁজে পাবে।"

তির্যক ভঙ্গীতে আরজেডি বিধায়ক বলেন, "যখন কেউ বিজেপিতে যোগ দেন, তিনি রাজা হরিশ্চন্দ্র হয়ে যান এবং যদি কেউ প্রশ্ন জিজ্ঞাসা করেন, তিনি ডাকু খড়গ সিং হয়ে যান।"

আরজেডি বিধায়ক জানিয়েছেন, আইআরসিটিসি মামলাটি মনমোহন সিং সরকারের দ্বিতীয় মেয়াদে নথিভুক্ত হয়েছিল। এই বিষয়ে তাঁর প্রশ্ন, কেন সিবিআই ১৭ বছরেরও বেশি সময় ধরে মামলাটি শেষ করেনি?

সিং বলেন, "এটা সিবিআইয়ের জন্য লজ্জার বিষয়। লালু প্রসাদ যাদব এবং তার পরিবারের বিরুদ্ধে এই ধরনের অভিযান এবং জিজ্ঞাসাবাদে ভয় পাওয়া উচিত নয়। পরিস্থিতি এমন যে আগামীতে কেউ সিবিআই-এর মতো কেন্দ্রীয় সংস্থাকে গুরুত্ব সহকারে নেবে না।"

- with IANS inputs

আরও পড়ুন

লালু প্রসাদ যাদব
Lalu Yadav: চাকরির বদলে জমি - রাবড়ি দেবীকে জিজ্ঞাসাবাদের পর দিল্লিতে লালুপ্রসাদ যাদবের বাড়িতে CBI
লালু প্রসাদ যাদব
Bihar: রেলে চাকরির বদলে ঘুষ হিসেবে জমি নেওয়ার অভিযোগ, রাবড়ি দেবীর বাড়িতে CBI হানা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in