Lakhimpur Kheri: বহু সমর্থক নিয়ে অবশেষে 'সাক্ষী' হিসেবে পুলিশের কাছে হাজিরা মন্ত্রীপুত্রের

অভিযুক্তকে যে নোটিশ পাঠিয়েছে UP পুলিশ, তা CrPC-র ১৬০ ধারার অধীনে, যেখানে কাউকে সাক্ষী হিসেবে দেখানো হয়। হত‍্যা মামলার অভিযুক্তকে কীভাবে এই ধারায় নোটিশ পাঠানো যায়, তা নিয়ে আগেই প্রশ্ন উঠেছে।
Lakhimpur Kheri: বহু সমর্থক নিয়ে অবশেষে 'সাক্ষী' হিসেবে পুলিশের কাছে হাজিরা মন্ত্রীপুত্রের
ফাইল ছবি

পুলিশের কাছে হাজিরা দিলেন লখিমপুর খেরিতে বিক্ষোভরত কৃষকদের ওপর দিয়ে গাড়ি চালানোর ঘটনায় মূল অভিযুক্ত আশিষ মিশ্র। দু'বার সমন পাঠানোর পর অবশেষে 'সাক্ষী' হিসেবে নিজের বয়ান রেকর্ড করানোর জন্য লখিমপুর ক্রাইম ব্রাঞ্চের অফিসে হাজিরা দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিষ মিশ্র।

সাংবাদিকদের প্রশ্নের হাত থেকে মন্ত্রীপুত্রকে রক্ষা করতে কয়েক ডজন পুলিশ এসকর্ট করে পেছনের দরজা দিয়ে ভেতরে নিয়ে যায় তাঁকে। আশিষ মিশ্রের বহু সমর্থক ইতিমধ্যেই ক্রাইম ব্রাঞ্চের অফিসের সামনে জড়ো হয়েছেন। তাঁরা মন্ত্রীপুত্রকে নিয়ে স্লোগান দিচ্ছেন।

রবিবার লখিমপুর খেরিতে বিক্ষোভরত কৃষকদের পিষে মারার ঘটনায় চার কৃষক ও এক সাংবাদিকের মৃত্যু হয়েছে। পরে সংঘর্ষের জেরে আরো চারজনের মৃত্যু হয়েছে। চাপের মুখে এই ঘটনায় মূল অভিযুক্ত কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিষ মিশ্রের বিরুদ্ধে খুনের অভিযোগে মামলা দায়ের করেছে পুলিশ।

অভিযুক্ত মন্ত্রীর ছেলেকে যে নোটিশ পাঠিয়েছে উত্তরপ্রদেশ পুলিশ, তা CrPC-র ১৬০ ধারার অধীনে, যেখানে কোনো ঘটনায় কাউকে সাক্ষী হিসেবে দেখানো হয়। হত‍্যা মামলার অভিযুক্তকে কীভাবে এই ধারায় নোটিশ পাঠানো যায়, তা নিয়ে আগেই আদালতে প্রশ্ন উঠেছে। তবে পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে CrPC-র ১৬০ ধারার অধীনে তলব করা কোনো ব‍্যক্তিকে তাঁর বক্তব্যের ভিত্তিতে গ্রেফতার করা যেতে পারে।

Lakhimpur Kheri: বহু সমর্থক নিয়ে অবশেষে 'সাক্ষী' হিসেবে পুলিশের কাছে হাজিরা মন্ত্রীপুত্রের
Lakhimpur Kheri: উত্তরপ্রদেশ সরকারের ভূমিকায় অসন্তোষ প্রকাশ শীর্ষ আদালতের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in