Kerala: RSS যোগের কথা স্বীকার করলেন HRDS সম্পাদক, সোনা পাচার কান্ডে অভিযুক্ত স্বপ্নার পাশেই সংস্থা

দ্য হাইরেঞ্জ রুর‍্যাল ডেভলপমেন্ট সোসাইটি বা HRDS সেক্রেটারি, জি কৃষ্ণান, RSS-এর সাথে সংস্থার যোগসূত্র নিশ্চিত করেছেন৷ এক বেসরকারী সংবাদ চ্যানেলে সাক্ষাৎকারের সময় তিনি এই যোগসূত্রের কথা জানিয়েছেন।
Kerala: RSS যোগের কথা স্বীকার করলেন HRDS সম্পাদক, সোনা পাচার কান্ডে অভিযুক্ত স্বপ্নার পাশেই সংস্থা
অজি কৃষ্ণান, পিনারাই বিজয়ন ও স্বপ্না সুরেশগ্রাফিক্স সুমিত্রা নন্দন

দ্য হাইরেঞ্জ রুর‍্যাল ডেভলপমেন্ট সোসাইটি বা এইচআরডিএস সেক্রেটারি, জি কৃষ্ণান, আরএসএস-এর সাথে এই সংস্থার যোগসূত্র নিশ্চিত করেছেন৷ এক বেসরকারী সংবাদ চ্যানেলে সাক্ষাৎকারের সময় তিনি এই যোগসূত্রের কথা জানিয়েছেন। এই সাক্ষাৎকারে অজি কৃষ্ণান আরও বলেন, সোনা চোরাচালানে অভিযুক্ত স্বপ্না সুরেশকে রক্ষার করার চেষ্টা করবে এইচআরডিএস।

এইচআরডিএস-এর পক্ষে অজি কৃষ্ণান জানিয়েছেন, স্বপ্নাকে সংস্থার একজন কর্মচারী এবং ঘটনার শিকার হিসাবে রক্ষা করার দায়িত্ব সংস্থারই। দিল্লি থেকে দুই নিরাপত্তা কর্মীকে বিশেষভাবে তার নিরাপত্তারক্ষী হিসেবে নিয়োগ করা হয়েছে। এইচআরডিএস-এর সঙ্গে আরএসএস-এর যোগ নিয়ে প্রশ্ন করা হলে অজি ঘুরিয়ে প্রশ্ন করেন, আরএসএস যোগ থাকা কি খারাপ?

তিনি আরও বলেন, এইচআরডিএস-এর বিরুদ্ধে যে অভিযোগ তোলা হচ্ছে তা ভিত্তিহীন। এই অভিযোগ তোলা হচ্ছে কারণ এইচআরডিএস সোনা চোরাচালানে অভিযুক্ত স্বপ্নার পাশে দাঁড়ানোর প্রতিশোধ হিসেবে। তা সত্ত্বেও সংস্থা সিদ্ধান্ত নিয়েছে, এইচআরডিসি-র বিরুদ্ধে আক্রমণ সত্ত্বেও স্বপ্নার পাশেই থাকা হবে।

প্রসঙ্গত, এইচআরডিএস হল কেন্দ্রীয় সরকারের তহবিলে পরিচালিত এক স্বেচ্ছাসেবী সংস্থা। এর কর্মচারীরা এখন সোনা চোরাচালান কার্যকলাপের মূল অভিযুক্তদের অন্তর্ভুক্ত। এছাড়াও, এই অপরাধীরা চন্দ্র নগরে HRDS-এর অফিস ব্যবহার করে সাংবাদিক সম্মেলন করে। ব্যক্তিগত বিষয় এবং আদালতে তার গোপন সাক্ষ্য নিয়ে কথা বলার জন্য স্বপ্না সেই অফিসে এরকম পাঁচটি সাংবাদিক সম্মেলন করেছিলেন।

কেন্দ্রীয় সরকার কুদুম্বাশ্রীদের জন্য তার আর্থিক সহায়তার একটি অংশ HRDS-এর হাতে তুলে দেয়। এবং, সেই অর্থ কেরালার পিনারাই বিজয়ন সরকারের বিরুদ্ধে প্রচারের জন্য ব্যবহার করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।

দেশাভিমানীতে প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়েছে, কেন্দ্রীয় সরকারের আর্থিক সাহায্য পাওয়া সম্পূর্ণ আরএসএস-নিয়ন্ত্রিত এইচআরডিএস কীভাবে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে অভিযুক্ত ব্যক্তিদের সমস্ত খরচ বহন করে তা নিয়ে এখনও কেউ প্রশ্ন করেনি। মেইনস্ট্রিম মিডিয়া এখনও এই বিষয়ে কোনো উচ্চবাচ্য করেনি বলেও ওই প্রতিবেদনে দাবি করা হয়েছে।

অজি কৃষ্ণান, পিনারাই বিজয়ন ও স্বপ্না সুরেশ
জীবিকা নির্বাহের নতুন উপায় - RSS-সমর্থিত এনজিওতে যোগ সোনাপাচার কান্ডের অভিযুক্ত স্বপ্না সুরেশের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in