Gold smuggling case: সোনা পাচারের সঙ্গে যুক্ত ব্যক্তিদের কখনই সমর্থন করবে না দল: বিজয়ন

আমাদের সমাজের বেশিরভাগ মানুষেরই একটি রাজনৈতিক মতামত রয়েছে। যদিও কোনও খারাপ কাজ করে থাকলে তা কখনই সরকারের উপর প্রভাব ফেলে না। খারাপ কাজ করলে তার শাস্তি সবাইকেই পেতে হবে।
Gold smuggling case: সোনা পাচারের সঙ্গে যুক্ত ব্যক্তিদের কখনই সমর্থন করবে না দল: বিজয়ন
মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নফাইল ছবি সংগৃহীত

কেরলে সোনা পাচারকাণ্ডে এই প্রথম মুখ খুললেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। মঙ্গলবার এই প্রসঙ্গে বলতে গিয়ে বিজয়ন বলেন, কান্নুরের সোনা পাচারের কাণ্ডে যোগ আছে এমন কাউকে দল কখনই সমর্থন করে না। কোনওরকম অপরাধ বা অপরাধপ্রবণ কার্যকলাপের সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই। কেউ যদি সোনা পাচারে যুক্ত আছে বলে প্রমাণিত হয়, তাহলে তাঁকে দল থেকে বহিষ্কার করা হবে। প্রসঙ্গ, বিরোধী কংগ্রেস এবং বিজেপির তরফে সোনা পাচার-কাণ্ডে শাসক সিপিআই(এম)-এর যোগাযোগা রয়েছে বলে অভিযোগ করেছিল। আর তারপরেই বিরোধীদের মুখ বন্ধ করতে সরব হলেন পিনারাই বিজয়ন।

কেরলের মুখ্যমন্ত্রী বলেন, রাজ্য সরকার কোনওরকম অপরাধমূলক কাজকে সমর্থন করে না। আমাদের সমাজের বেশিরভাগ মানুষেরই একটি রাজনৈতিক মতামত রয়েছে। যদিও কোনও খারাপ কাজ করে থাকলে তা কখনই সরকারের উপর প্রভাব ফেলে না। খারাপ কাজ করলে তার শাস্তি সবাইকেই পেতে হবে।

প্রসঙ্গত, গত ২১ জুন কালিকট আন্তর্জাতিক বিমানবন্দরের আবগারি দপ্তর ২ হাজার ৩৩৩ গ্রাম সোনা বাজেয়াপ্ত করে। এই সোনা করিপুরে পাচারের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল বলে খবর। এরপরেই বিতর্ক নতুন করে মাথাচাড়া দিয়ে উঠেছে। আবগারি দপ্তরের তরফে বামপন্থী সোশ্যাল মিডিয়া সেলেব অর্জুন আয়াঙ্কিকে গ্রেপ্তারে করা হয়েছে। একটি অডিও ক্লিপও উদ্ধার করা হয়েছে, যেখানে অর্জুন মায়াঙ্কিকে এই পাচারের সহযোগিতার কথা বলতে শোনা গিয়েছে। পানুর ও মাহের দুই দলীয় কর্মীও এই পাচারে যুক্ত রয়েছে বলে অডিও ক্লিপের মাধ্যমে জানা গিয়েছে। কান্নুরে একটি রাজনৈতিক দলের সমর্থক আরও বেশ কয়েকজনকে অডিও ক্লিপে বলতে শোনা গিয়েছে বলে অভিযোগ।

এই প্রসঙ্গে প্রশ্ন করা হলে মুখ্যমন্ত্রী বলেন, যদি কেউ কোনও অপরাধে সাহায্য করে থাকেন, তাহলে সরকার তাঁর বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ করবে। তিনি আরও বলেন, দলের অফিশিয়াল কোনও মুখপাত্র নেই। যার ফেসবুক বা অন্যান্য সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে থাকেন, তাঁরা দলের মুখপাত্র নয়। তাঁরা শুধুমাত্র নিজেদের ব্যক্তিগত মতামত ব্যক্ত করে থাকেন। এর জন্য দলের কোনও দায়িত্ব নেই।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in