BJP-র ক্রমবর্ধমান জনপ্রিয়তাকে যে কোনো মূল্যে রোধ করতে চাইছে কেরল সরকার, দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

গত পরশু মাত্র ১২ ঘণ্টার ব‍্যবধানে কেরলে দুই রাজনৈতিক নেতার মৃত্যু হয়। শনিবার রাতে ইসলামী সংগঠন SDPI-এর রাজ‍্য সম্পাদক কে এস শানকে খুন করা হয়। এর কয়েক ঘণ্টা পর খুন হন বিজেপি নেতা রঞ্জিত শ্রীনিবাসন।
BJP-র ক্রমবর্ধমান জনপ্রিয়তাকে যে কোনো মূল্যে রোধ করতে চাইছে কেরল সরকার, দাবি কেন্দ্রীয় মন্ত্রীর
কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত‍্যানন্দ রাই‌ এবং কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নফাইল ছবি

কেরালায় বিজেপির ক্রমবর্ধমান জনপ্রিয়তা দেখে প্রতিহিংসা পরায়ণ হয়ে উঠেছে এখানকার শাসকদল। সেই জনপ্রিয়তাকে চূর্ণ করতে চাইছে তারা। তাই রাজ‍্যে সদ‍্য খুন হওয়া দুই রাজনৈতিক নেতার হত‍্যাকান্ডে জড়িত ব‍্যক্তিদের সুরক্ষা দিচ্ছে সিপিআইএম নেতৃত্বাধীন কেরল সরকার‌। সোমবার এমনই মন্তব্য করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তথা বিজেপি নেতা নিত‍্যানন্দ রাই‌।

গত পরশু মাত্র ১২ ঘণ্টার ব‍্যবধানে কেরলে দুই রাজনৈতিক নেতার মৃত্যু হয়। শনিবার রাতে ইসলামী সংগঠন এসডিপিআই-এর রাজ‍্য সম্পাদক কে এস শানকে খুন করা হয়। এর কয়েক ঘণ্টা পর খুন হন বিজেপির ওবিসি শাখার রাজ‍্য সম্পাদক রঞ্জিত শ্রীনিবাসন। পুলিশের সন্দেহ এসডিপিআই নেতার মৃত্যুর প্রতিশোধ নিতে বিজেপি নেতাকে খুন করা হয়েছে। ইতিমধ্যেই দু'জন আরএসএস কর্মীকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে কেরল পুলিশ।

নিহত বিজেপি নেতা রঞ্জিত শ্রীনিবাসনকে শ্রদ্ধা জানানোর জন্য সোমবার কেরল যান নিত‍্যানন্দ রাই। সেখানে সাংবাদিকদের সামনে তিনি বলেন, কেরলের আইনশৃঙ্খলা পরিস্থিতি অত‍্যন্ত খারাপ। সেই কারণেই এই হত‍্যাকান্ড ঘটেছে। তিনি বলেন, "তদন্ত সঠিক পথে এগোচ্ছে না। আমরা ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি করছি। দোষীদের শাস্তি পেতেই হবে। কেরালায় কোনো আইনশৃঙ্খলা নেই। রাজ‍্যের পরিস্থিতি সত‍্যিই খুব খারাপ। সরকার তাদের লাভের জন্য তুষ্টির রাজনীতি করছে।"

তিনি আরও বলেন, "বিজেপির ক্রমবর্ধমান জনপ্রিয়তা এবং দলের প্রতি জনগণের সমর্থনকে যেভাবেই হোক দমন করতে চায় রাজ‍্য সরকার। সেই কারণে খুনের সাথে জড়িত অপরাধীদের রক্ষা করছে তারা। গত কয়েক বছরে কেরালায় ২০০ জনেরও বেশি বিজেপি কর্মীকে খুন করা হয়েছে।"

পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গোটা আলাপুঝা জেলায় ১৪৪ ধারা জারি রয়েছে এই মুহূর্তে। কোনো রাজনৈতিক দলের মিছিল-সমাবেশ, মাইক সমস্ত কিছুর ওপর নিষেধাজ্ঞা জারি রয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিত‍্যানন্দ রাই‌ এবং কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন
Kerala: কেরালা পুলিশের মধ্যে RSS-এর এক চক্র তৈরি হয়েছে - চাঞ্চল্যকর অভিযোগ CPI নেত্রী আনি রাজার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in