Kerala: রাজ্যবাসীকে সরকারী প্রকল্পের বার্তা দিতে মাসব্যাপী পদযাত্রা সরকারের, চরম বিরোধিতা কংগ্রেসের

People's Reporter: এই প্রথম রাজ্য সরকারের উদ্যোগে গোটা মন্ত্রিসভার প্রত্যেক সদস্য একসঙ্গে রাজ্যের এক বিধানসভা কেন্দ্র থেকে আরেক বিধানসভা সফরে পা মেলাবে।
পিনারাই বিজয়ন
পিনারাই বিজয়নছবি - সংগৃহীত

৭ বছরের বাম সরকারের উন্নয়নের খতিয়ান ও পরিকল্পনা রাজ্যের মানুষের কাছে পৌঁছে দেওয়ার জন্য মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের নেতৃত্বে গোটা কেরালা জুড়ে একটি পদযাত্রা করতে চলেছে রাজ্য মন্ত্রিসভা। রাজ্যের এলডিএফ সরকারের আয়োজনে এই নব কেরালা সদস (নয়া কেরালা সমাবেশ) পদযাত্রা আগামী ১৮ নভেম্বর রাজ্যের উত্তর থেকে শুরু হবে। সরকারের আগামী পরিকল্পনা, উদ্যোগ নিয়ে সমাজের একটা বড় অংশের কাছে পৌঁছে গিয়ে সাধারণ মানুষের সঙ্গে আলোচনা করাই পিনারাই সরকারের মূল লক্ষ্য। প্রায় একমাস চলবে এই পদযাত্রা।

বুধবার সাংবাদিকদের কাছে রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন, “রাজ্য সরকার এক নতুন কেরালা গঠনের জন্য এর আগেও একাধিক পদক্ষেপ নিয়েছে। কিন্তু রাজ্যের মানুষ সেই পদক্ষেপগুলি নিয়ে কী ভাবছে, সেটা আমরা জানতে চাই। মানুষের মাঝে গিয়ে তাঁদের সঙ্গে কথা বলে রাজ্যের উন্নয়নের জন্য সরকারের উদ্যোগগুলি নিয়ে তাঁদের প্রতিক্রিয়া দেখতে চাই আমরা।” প্রসঙ্গত, কেরালায় বাম দলগুলির জন্য রাজ্য জুড়ে পদযাত্রা খুব একটা নতুন কিছু নয়। কিন্তু এই প্রথম রাজ্য সরকারের উদ্যোগে গোটা মন্ত্রিসভার প্রত্যেক সদস্য একসঙ্গে রাজ্যের এক বিধানসভা কেন্দ্র থেকে আরেক বিধানসভা সফরে পা মেলাবে।

তবে সিপিআইএমের নেতৃত্বাধীন LDF সরকারের এই উদ্যোগের চরম বিরোধিতা করেছে জাতীয় স্তরে ইন্ডিয়া জোটে সিপিআইএমের অন্যতম শরীক কংগ্রেস। শুধু কংগ্রেসই নয়, বরং কংগ্রেসের নেতৃত্বে গোটা UDF জোটের তরফ থেকেই এই পদযাত্রাকে বয়কট করার হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যের বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা বিরোধী দলনেতা ভি ডি সথীসন। তিনি জানিয়েছেন, “জনগণের ট্যাক্সের টাকায় ভোটের প্রচার ছাড়া এই পদযাত্রার আর কোনও উদ্দেশ্য নেই। LDF-এর নিজের টাকায় নির্বাচনী প্রচার করা উচিত। মানুষের ট্যাক্সের টাকা নয়ছয় করে ভোটের প্রচার করার কোনও অধিকার নেই সিপিআইএমের। এই পদযাত্রাকে নিশ্চিতভাবে বয়কট করবে UDF জোট।”

পিনারাই বিজয়ন
কসাইদের কাছে গরু বিক্রির অভিযোগ! বিজেপি সাংসদ মানেকা গান্ধীকে ১০০ কোটির মানহানি নোটিশ ISKCON-এর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in