Arvind Kejriwal: বৃহস্পতিবারই ইডির হাতে গ্রেফতার হতে পারেন কেজরিওয়াল! দাবি আপের

People's Reporter: আপ নেতামন্ত্রীদের দাবি, বৃহস্পতিবার কেজরিওয়ালের বাড়ি তল্লাশি চালিয়ে তাঁকে গ্রেফতার করতে পারেc। তবে সমস্ত পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত আপ নেতামন্ত্রীরা।
অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়ালফাইল ছবি

বৃহস্পতিবারই ইডির হাতে গ্রেফতার হতে পারেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এমনটাই দাবি করছেন আপ নেতামন্ত্রীরা। তাঁদের দাবি, বৃহস্পতিবার কেজরিওয়ালের বাড়ি তল্লাশি চালানোর পর তাঁকে গ্রেফতার করতে পারে কেন্দ্রীয় সংস্থা। তবে সমস্ত পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত আপ নেতামন্ত্রীরা, নিজেদের এক্স হ্যান্ডেলে টুইট করে এমনটাই দাবি করেছেন তাঁরা।

উল্লেখ্য, দিল্লির আপ সরকারের প্রবর্তিত আবগারি নীতিতে ব্যাপক বেনিয়ম হয়েছে, এই অভিযোগের তদন্তে নেমেছে ইডি। জিজ্ঞাসাবাদের জন্য কেজরীওয়ালকে তিন বার ডেকে পাঠিয়েছে ইডি। কিন্তু প্রতিবারই জি়জ্ঞাসাবাদ এড়িয়ে গিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী।গত ২২ ডিসেম্বর সমন পাঠিয়ে আপ সুপ্রিমো তথা দিল্লির মুখ্যমন্ত্রীকে বুধবার (৩ জানুয়ারি) ইডি অফিসে হাজিরা দিতে বলা হয়েছিল। কিন্তু সেই সমন বেআইনি বলে অভিযোগ করে হাজিরা এড়িয়ে যান তিনি।

এরপর বুধবার রাতে আপ নেত্রী আতিশী মারলেনা নিজের এক্স হ্যান্ডেলে এক বিস্ফোরক দাবি করেন। নেত্রী দাবি করেন, বৃহস্পতিবার সকালে কেজরীওয়ালের বাড়িতে তল্লাশি চালানোর পর তাঁকে গ্রেফতার করবে ইডি। এই টুইটের কিছু সময় পর এই একই দাবি করে টুইট করেন আপ নেতা সৌরভ ভরদ্বাজ, জাসমিন শাহ এবং সন্দীপ পাঠক। যদিও দিল্লির মুখ্যমন্ত্রীর গ্রেফতারি নিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাছে কোনো খবর নেই বলেই জানা গেছে সূত্র মারফত।

প্রসঙ্গত, এর আগে গত ২ নভেম্বর ও ২১ ডিসেম্বর কেজরিওয়ালকে তলব করেছিল ইডি। কিন্তু ২১ ডিসেম্বর কেজরিওয়াল তাঁর যোগাভ্যাসের অনুশীলনের জন্য যেতে পারেননি বলে জানিয়েছিলেন আপ নেতা সৌরভ ভরদ্বাজ।

তার আগেও নভেম্বরে ইডির সমনে সাড়া না দিয়ে মধ্যপ্রদেশে নির্বাচনের প্রচারে গিয়েছিলেন কেজরিওয়াল। কেজরিওয়ালকে ইডি যে সমন পাঠাচ্ছে, তা আইনত বৈধ নয় বলে আগে দাবি করেছিল আপ। এই একই দাবি তুলেছিলেন আপ সুপ্রিমো নিজেও। তিনি জানান, তিনি তদন্তে সহয়তা করবেন, কিন্তু তাঁকে বৈধ ভাবে তলব করতে হবে।

অরবিন্দ কেজরিওয়াল
Wrestlers Protest: ভারতীয় কুস্তিতে নয়া মোড়, সাক্ষী-বজরংদের বিরুদ্ধে পথে নামল শতাধিক জুনিয়র কুস্তিগীর
অরবিন্দ কেজরিওয়াল
Petrol & Diesel Price: আপাতত জ্বালানী তেলের দাম কমার সম্ভাবনা নেই - কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in