Karnataka: চাকরি দেওয়ার নামে যৌন হেনস্থা ও মোটা টাকা ঘুষ! রাজ্যের বিরুদ্ধে অভিযোগ প্রিয়ঙ্ক খাড়গের

প্রিয়াঙ্ক খড়গে শুক্রবার রাজ্য সরকারকে পিএসআই-সিইটি, কেপিটিসিএল এবং পিডব্লিউডি-র নিয়োগ কেলেঙ্কারি সম্পর্কিত মামলাগুলির বিচার করার জন্য দ্রুত-ট্র্যাক আদালত গঠন করার আহ্বান জানিয়েছেন।
প্রিয়াঙ্ক খাড়গে
প্রিয়াঙ্ক খাড়গেফাইল ছবি - ট্যুইটার

কর্ণাটকে সরকারি চাকরি প্রার্থীদের কাছ থেকে যৌন সুবিধা এবং ঘুষ চাওয়া হয়েছে বলে অভিযোগ তুললেন কর্ণাটকের কংগ্রেস বিধায়ক প্রিয়াঙ্ক খাড়গে।

কর্ণাটক প্রদেশ কংগ্রেস কমিটির-র যোগাযোগ শাখার প্রধান প্রিয়াঙ্ক খড়গে শুক্রবার রাজ্য সরকারকে পিএসআই-সিইটি, কেপিটিসিএল এবং পিডব্লিউডি-র নিয়োগ কেলেঙ্কারি সম্পর্কিত মামলাগুলির বিচার করার জন্য দ্রুত-ট্র্যাক আদালত গঠন করার আহ্বান জানিয়েছেন।

গত শুক্রবার কর্ণাটকের কালাবুরাগিতে একটি সাংবাদিক সম্মেলনে বক্তৃতা করেন প্রিয়ঙ্ক খড়গে। গুরুতর অভিযোগ তুলে তিনি বলেন, "আজকাল যুবকরা ঘুষ ছাড়া চাকরি পান না। এমনকি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের তরফে তরুণ মহিলা চাকরিপ্রার্থীদের থেকে 'যৌন সুবিধা' চাওয়া হয়।"

তিনি আরও বলেন, পিএসআই-সিইটি কেলেঙ্কারিতে পুলিশের উচ্চপদস্থ ব্যক্তিসহ অনেককে গ্রেপ্তার করেছে সিআইডি এবং তাঁদের বিরুদ্ধে চার্জশিটও দাখিল করেছে। কেপিটিসিএল এবং পিডব্লিউডি-তে অ্যাসিট্যান্ট ইঞ্জিনিয়ার (AEs) এবং জুনিয়র ইঞ্জিনিয়ারদের (JEs) পদে নিয়োগের ক্ষেত্রে একই ধরনের কেলেঙ্কারির খবর পাওয়া গেছে।

কেপিটিসিএল-এ AE এবং JE-এর পদে নিয়োগের ক্ষেত্রে প্রাক্তন মন্ত্রীর অভিযোগ, "সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জুনিয়র ইঞ্জিনিয়ার পদের জন্য ৩০ লক্ষ টাকা এবং অ্যাসিট্যান্ট ইঞ্জিনিয়ার পদের জন্য ৫০ লক্ষ টাকা দাবি করেছে। তাই এই দুর্নীতির বিরুদ্ধে দ্রুত বিচারের জন্য ফাস্ট-ট্র্যাক আদালত অপরিহার্য।

প্রিয়াঙ্কা খাড়গে জানিয়েছেন, রাজ্যের বিভিন্ন দপ্তরে ১৩২৩টি দ্বিতীয় ডিভিশন অ্যাসিস্ট্যান্ট নিয়োগের জন্য ২০২১ সালে অনুষ্ঠিত সিইটি (CET) পরীক্ষার সময় বহু পরীক্ষার্থী ব্লু টুথ এবং মাইক্রোফোন ব্যবহার করলেও মাত্র তিনজন পরীক্ষার্থীকে পরীক্ষা থেকে বাদ দেওয়া হয়।

খাড়গে জানান, রাজ্য সরকারের দুর্নীতি, বদলি এবং নিয়োগ কেলেঙ্কারির বিরুদ্ধে কংগ্রেস হাইকোর্টে একটি পিআইএল দায়ের করার পরিকল্পনা করেছে। তাঁর অভিযোগ, বিজেপি সরকার জাতীয় পতাকা এবং দেশপ্রেমকে বিক্রি করে দিয়েছে। সেই কারণেই রিলায়েন্সকে সাহায্য করার জন্য বিজেপি পলিয়েস্টার পতাকা তৈরির অনুমতি দিয়েছে।

প্রিয়াঙ্ক খাড়গে
Congress: এই মাসেই কংগ্রেস সভাপতি নির্বাচনের প্রক্রিয়া শুরু, পদ নিতে নারাজ রাহুল গান্ধী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in