Karnataka: ২৫০০ কোটির বিনিময়ে মুখ্যমন্ত্রীত্বের প্রস্তাব - বিজেপি বিধায়কের অভিযোগে উত্তাল কর্ণাটক

বৃহস্পতিবার বিজয়পুরার বিধায়ক এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বসানগৌদা পাটিল ইয়াতনাল বলেন, যে কিছু ব্যক্তি তাকে ২,৫০০ কোটি টাকার বিনিময়ে মুখ্যমন্ত্রী হবার প্রস্তাব দিয়েছিল।
Karnataka: ২৫০০ কোটির বিনিময়ে মুখ্যমন্ত্রীত্বের প্রস্তাব - বিজেপি বিধায়কের অভিযোগে উত্তাল কর্ণাটক
বিজেপি বিধায়ক বসানগৌদা পাটিল ইয়াতনালফাইল ছবি সংগৃহীত

ইতিমধ্যেই কথিত দুর্নীতির জন্য বিরোধীদের আক্রমণের মুখে কর্ণাটকের ক্ষমতাসীন বিজেপি এখন আরও চাপের মুখে। দলেরই এক বিধায়কের বক্তব্যে অস্বস্তি ছড়িয়েছে কর্ণাটক বিজেপির অন্দরে। বৃহস্পতিবার এক অনুষ্ঠানে বক্তৃতার সময়, বিজয়পুরার বিধায়ক এবং প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বসানগৌদা পাটিল ইয়াতনাল বলেন, যে কিছু ব্যক্তি তাকে ২,৫০০ কোটি টাকার বিনিময়ে মুখ্যমন্ত্রী হবার প্রস্তাব দিয়েছিল।

বিজেপি বিধায়ক ইয়াতনাল জানিয়েছেন, যারা তার কাছে এসেছিলেন, তাঁরা দিল্লি থেকে এসেছিলেন এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডা ছাড়াও কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর সাথেও তার বৈঠকের আয়োজন করার প্রস্তাব দেওয়া হয়েছিলো।

তিনি প্রয়াত অটল বিহারী বাজপেয়ীর অধীনে কাজ করেছেন তা উল্লেখ করে ইয়াতনাল বলেন, অবাক হয়েছিলেন যে কিভাবে তিনি এত সম্পদ সংগ্রহ করতে পারেন।
মানুষকে মিথ্যা প্রতিশ্রুতিতে বিভ্রান্ত না হবার জন্য সতর্ক করে বিজেপি নেতা ইয়াতনাল এই বিবৃতি দেন। কিছুক্ষণের মধ্যেই তাঁর বক্তৃতার ভিডিও ভাইরাল হয়ে যায় এবং কংগ্রেস সহ বিরোধী দলগুলি বিষয়টি নিয়ে ক্ষমতাসীন বিজেপির বিরুদ্ধে আক্রমণ শুরু করে।

কংগ্রেস নেতা এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া প্রশ্ন করেন মুখ্যমন্ত্রী পদের জন্য বিজেপি তাঁর কাছ থেকে অর্থ চেয়েছিল কিনা। ইয়াতনালের বক্তব্যের তদন্তের দাবিও জানিয়েছেন সিদ্দারামাইয়া।

অন্যদিকে, ড্যামেজ কন্ট্রোলে নেমেছে বিজেপিও। রাজ্যের কিছু বিজেপি নেতা জানিয়েছেন, ইয়াতনালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। বিজেপি নেতা এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরিয়াপ্পার ছেলে বি ওয়াই বিজয়েন্দ্র বলেন, "দলীয় নেতৃত্ব বিষয়টি খতিয়ে দেখছে এবং শীঘ্রই ইয়াতনালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।"

প্রসঙ্গত, ইয়াতনাল বাজপেয়ী সরকারে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছিলেন। বিতর্কিত মন্তব্যের জন্য তিনি রাজনৈতিক মহলে সুপরিচিত।

বিজেপি বিধায়ক বসানগৌদা পাটিল ইয়াতনাল
Karnataka: দুর্নীতিবাজদের সরকার বদলে আমার ব্রত পূর্ণ - BJP নেতা ইয়াতনাল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in