Karnataka: দুর্নীতিবাজদের সরকার বদলে আমার ব্রত পূর্ণ - BJP নেতা ইয়াতনাল

এদিন শপথগ্রহণ অনুষ্ঠানে ছিলেন ইয়াতনাল। শপথগ্রহণ অনুষ্ঠান শেষে তিনি বলেন - “আমার কোন লবি ছিল না। আমি কোনো পদের দাবি করিনি। আমার প্রাথমিক লক্ষ্য ছিল ইয়েদুরাপ্পাকে মুখ্যমন্ত্রী পদ থেকে সরিয়ে দলকে বাঁচানো
Karnataka: দুর্নীতিবাজদের সরকার বদলে আমার ব্রত পূর্ণ - BJP নেতা ইয়াতনাল
বাসনাগৌড়া পাটিল ইয়াতনাল ও বি এস ইয়েদুরিয়াপ্পাফাইল ছবি সংগৃহীত

দীর্ঘদিন ধরে তিনি কর্নাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার সমালোচনা করে আসছেন। বিজেপির অন্দরে ইয়েদুরাপ্পা বিরোধী যে চোরাস্রোত বইছিল তাঁর নেতৃত্বে ছিলেন বাসনাগৌড়া পাটিল ইয়াতনাল। অবশেষে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন ইয়েদুরাপ্পা। তাঁর বিরুদ্ধে দলের অন্দরেই দুর্নীতির অভিযোগ আসছিল একের পর এক। স্বাভাবিকভাবেই এই ঘটনাকে ইয়াতনাল তাঁর জয় হিসেবে দেখছেন। ইয়েদুরাপ্পার অপসারণের পর তিনি বলেন - “দুর্নীতিবাজদের সরকার প্রতিস্থাপনে আমার ব্রত পূরণ হল।”

আজ কর্ণাটকের নতুন মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নিয়েছেন ইয়েদুরাপ্পা ঘনিষ্ঠ বাসবরাজ সোমাপ্পা বোম্মাই। এদিনের শপথগ্রহণ অনুষ্ঠানে ছিলেন খোদ ইয়াতনাল। শপথগ্রহণ অনুষ্ঠানের শেষে তিনি বলেন - “আমার কোন লবি ছিল না। আমি কোনো পদের দাবিও করিনি। আমার প্রাথমিক লক্ষ্যই ছিল ইয়েদুরাপ্পাকে মুখ্যমন্ত্রী পদ থেকে সরিয়ে দলকে বাঁচানো। আমি দু'মাস আগেই এই কথা বলেছিলাম, রাজ্য নতুন মুখ্যমন্ত্রী পেতে চলেছে, যেটা সত্যি হল”।

তিনি আরও বলেন - “শুধু বোম্মাই নন, আমি যে কোনো নেতাকে সমর্থন জানাতে পারি, যদি তিনি হিন্দুত্বের পথ মেনে চলেন এবং দুর্নীতিমুক্ত প্রশাসন উপহার দেন। ইয়েদুরাপ্পার সাথে আমার ব্যক্তিগত কোন শত্রুতা নেই। উনি কর্নাটক বিজেপির সর্বোচ্চ নেতা – সেই বিষয়ে কোন সন্দেহ নেই। কিন্তু উনি বিজেপি অথবা হিন্দুত্বের থেকে বড় হতে পারেন না। নতুন মুখ্যমন্ত্রীর উচিৎ দুর্নীতিমুক্ত শাসন ব্যবস্থা কায়েম করা এবং হিন্দুত্ব রাজনীতিকে অনুসরণ করা, যেটা আমাদের আদর্শগত অবস্থান”।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে নতুন মুখ্যমন্ত্রী সম্পর্কে তিনি বলেন – “ বোম্মাই এর উচিৎ স্বাধীনভাবে সিদ্ধান্ত গ্রহণ করা। পরিবারের সদস্যদের রাজ্যের শাসন ব্যবস্থাতে নাক গলানো থেকে বিরত রাখতে হবে এবং বিজেপির বিধায়কদের উপযুক্ত মর্যাদা দেওয়া উচিৎ”। নতুন মুখ্যমন্ত্রী নির্বাচন প্রসঙ্গেও তিনি বলেন - পার্টির অভ্যন্তরে সর্বসম্মতিতেই বোম্মাই নতুন মুখ্যমন্ত্রী নির্বাচিত হয়েছেন।

- with inputs from IANS

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in