২ মে-র পর মুখ্যমন্ত্রীর পদ থেকে সরানো হবে ইয়েদুরাপ্পাকে, দাবি বিজেপি বিধায়কের

প্রসঙ্গত, কর্নাটকে বিজেপি সরকারের অন্দরেই বহুদিন ধরে নানা বিষয় নিয়ে মতবিরোধ চলছে
২ মে-র পর মুখ্যমন্ত্রীর পদ থেকে সরানো হবে ইয়েদুরাপ্পাকে, দাবি বিজেপি বিধায়কের
মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পাফাইল ছবি সংগৃহীত

বেঙ্গালুরু, ৮ এপ্রিল: ২ মে-র পর যেকোনও সময় মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পাকে তাঁর পদ থেকে সরিয়ে দেওয়া হবে। বুধবার দলেরই বিধায়ক বসনগৌড়া পাটিল ইয়াতনাল এমনই দাবি করেছেন। প্রাক্তন এই কেন্ত্রীয় মন্ত্রী মুখ্যমন্ত্রী ইয়েদুরাপ্পার প্রকাশ্যে সমালোচনা করে দাবি করেন, বহু মন্ত্রী ও বিধায়কদের জোর করে মিডিয়ার কাছে পাঠিয়ে দিয়ে মুখ্যমন্ত্রীর সমর্থনে কথা বলতে বলা হয়। আগামি ১৭ এপ্রিলের পর বিষয়টি আরও বেশি বৃদ্ধি পাবে।

প্রসঙ্গত, কর্নাটকে বিজেপি সরকারের অন্দরেই বহুদিন ধরে নানা বিষয় নিয়ে মতবিরোধ চলছে। ইয়েদুরাপ্পার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে তিনি আরও বলেন, কেউ কেউ আবার বলেন, যতদিন সূর্য ও চাঁদ থাকবে, ততদিন ইয়েদুরাপ্পা মুখ্যমন্ত্রী হিসেবে থাকবেন। এটা কী করে সম্ভব? যদি তিনি ২০২৩ পর্যন্ত মুখ্যমন্ত্রী থাকেন, তাহলে অবসরের সময়ের যে নিয়ম আছে, (৭৫ বছরে অবসর) তার জন্য প্রযোজ্য হবে না? কিন্তু ২মে -র কিছু পরিবর্তন হবেই। উত্তর কর্নাটক থেকে কেউ মুখ্যমন্ত্রী পদে বসতে পারেন।

উল্লেখ্য, আগামী ১৭ এপ্রিল রাজ্যে বেলগাম লোকসভা ও মাসকি এবং বাসবকল্যাণে বিধানসভা ভোটের উপনির্বাচন রয়েছে। এর ফলাফল ঘোষণা হবে ২ মে। কিছুদিন আগেই ইয়েদুরাপ্পাকে শোকজ নোটিস পাঠানো হয়েছে। ইয়াতনাল ইয়েদুরাপ্পা ও তাঁর ছেলের প্রতি আক্রমণ শানিয়ে বলেন, রাজ্যের এইসব অবিচারের উপর লক্ষ্য করেই কেন্দ্রীয় নেতৃত্ব এই নোটিস পাঠিয়েছে। বাবা-ছেলের বিরুদ্ধে একাধিক কেলেঙ্কারির অভিযোগও রয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in