Karnataka: বিটকয়েন কেলেঙ্কারিতে নতুন মোড়, ফের গ্রেপ্তার মূল অভিযুক্ত

জামিনে মুক্তির পর ১ মাসেরও বেশি সময় ওই পাঁচতারা হোটেলেই থাকছিলেন বিটকয়েন কেলেঙ্কারির মূল অভিযুক্ত শ্রীকি। এই কেলেঙ্কারীতে রাজ্যের শাসক দল BJPর বেশ কিছু প্রথম সারির নেতা যুক্ত থাকার অভিযোগ উঠেছে।
Karnataka: বিটকয়েন কেলেঙ্কারিতে নতুন মোড়, ফের গ্রেপ্তার মূল অভিযুক্ত
কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসব রাজ বোম্মাই ফাইল ছবি, বাসব রাজ বোম্মাইয়ের ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

কর্ণাটক বিটকয়েন কেলেঙ্কারিতে নতুন মোড়। গতকাল রাতে বিটকয়েন কেলেঙ্কারির ঘটনায় মূল অভিযুক্ত শ্রীকৃষ্ণ ওরফে শ্রীকিকে ফের গ্রেপ্তার করায় এই ঘটনা নতুন দিকে মোড় নিতে চলেছে বলে মনে করছে রাজনৈতিক মহল। এর আগে বিটকয়েন কেলেঙ্কারীতে রাজ্যের শাসক দল বিজেপির বেশ কিছু প্রথম সারির নেতা যুক্ত থাকার অভিযোগ ওঠায় রাজনৈতিক মহলে শোরগোল পড়ে যায়।

শনিবার রাতে এক পাঁচতারা হোটেল থেকে জে বি নগর পুলিশ শ্রীকিকে আটক করে। বিখ্যাত স্বর্ণকারের ছেলে বিষ্ণু ভাটের সাথে ঝগড়ার মামলায় গতকাল তাঁকে আটক করে পুলিশ। শ্রীকিকে অতিরিক্ত কমিশনার মুরুগান এবং ডিসিপি পূর্ব এসডি শরনাপ্পা জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদ শেষে গভীর রাতে ফের তাঁকে আটক করা হয়।

প্রসঙ্গত, জামিনে মুক্তি পাওয়ার পর এক মাসেরও বেশি সময় ধরে ওই পাঁচতারা হোটেলেই থাকছিলেন বিটকয়েন কেলেঙ্কারির মূল অভিযুক্ত শ্রীকি। শ্রীকির কাছ থেকে একটি ল্যাপটপ ও একটি ট্যাবলেট উদ্ধার করেছে পুলিশ। তিনি ড্রাগাসক্ত কিনা তা জানতে তাঁর রক্তের নমুনাও পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।

শ্রীকির পুনরায় গ্রেপ্তারিকে বিটকয়েন কেলেঙ্কারির একটি বড় মোড় হিসাবে দেখা হচ্ছে। কারণ, কংগ্রেস বিটকয়েন কেলেঙ্কারিতে ক্ষমতাসীন বিজেপি নেতাদের সঙ্গে শ্রীকির যোগসাজশের অভিযোগ করেছে এবং শ্রীকিকে টাকা দেওয়ার জন্য অভিযুক্ত করছে৷

এর আগে কংগ্রেসের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের কাছে বিটকয়েন কেলেঙ্কারির তদন্তভার এনফোর্সমেন্ট ডিরেক্টরেটে (ইডি) হস্তান্তর সংক্রান্ত কাগজপত্র প্রকাশের দাবি জানানো হয়। যদিও মুখ্যমন্ত্রী বোম্মাই এই বিষয়ে এখনও পর্যন্ত কোনো বিবৃতি দেননি।

এই প্রসঙ্গে বিভিন্ন সূত্র থেকে দাবি করা হয় যে, কর্ণাটকের প্রভাবশালী "রাজনৈতিক নেতৃত্ব" রাজ্যের পাশাপাশি কেন্দ্রীয় সংস্থাগুলিকেও হাত করে তদন্ত আটকাতে সক্ষম হয়েছে৷

যদিও এই অভিযোগ প্রধানমন্ত্রীর কার্যালয় (পিএমও) পৌঁছানোর পর বিষয়টিকে গুরুত্ব সহকারে নেওয়া হয়েছে। যে ঘটনা রাজ্যে ক্ষমতাসীন বিজেপির অনেক শীর্ষস্থানীয় রাজনীতিবিদকে জোর ধাক্কা দিয়েছে।

বিটকয়েন কেলেঙ্কারির এই রাজনৈতিক চাপানউতোরের মধ্যেই কর্ণাটকে ক্ষমতাসীন বিজেপির বিরুদ্ধে সর্বাত্মক আক্রমণের প্রস্তুতি নিচ্ছে বিরোধী দল কংগ্রেস। এই পরিস্থিতিতে, বিটকয়েন কেলেঙ্কারির মূল অভিযুক্তের পুনরায় গ্রেপ্তারির ঘটনাকে এক অত্যন্ত গুরুত্বপূর্ণ মোড় হিসাবে দেখা হচ্ছে।

- with Agency Inputs

কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসব রাজ বোম্মাই
Karnataka: বিটকয়েন কেলেঙ্কারির অভিযোগ পিএমও-তে, রাজ্য বিজেপিতে বদলের সম্ভাবনা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in