Karnataka: নির্বাচনের আগে লোকায়ুক্ত তদন্তের নির্দেশ - ব্যাকফুটে ইয়েদুরিয়াপ্পা

মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই জানিয়েছেন, লোকায়ুক্তের তদন্তে ইয়েদুরিয়াপ্পাকে নির্দোষ প্রমাণিত হতে হবে। তবে অভ্যন্তরীণ সূত্রে অনুসারে, এই তদন্ত নিয়ে দুশ্চিন্তায় রয়েছে বিজেপি (BJP)।
বি এস ইয়েদুরিয়াপ্পা
বি এস ইয়েদুরিয়াপ্পাফাইল ছবি, বি এস ইয়েদুরিয়াপ্পার ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

কর্ণাটকের প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরিয়াপ্পার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে লোকায়ুক্ত তদন্তের নির্দেশ বিজেপির পক্ষে একটি বাধা হয়ে দাঁড়াচ্ছে। এই মুহূর্তে দলকে শক্তিশালী করতে রাজ্যব্যাপী সফর শুরু করার প্রস্তুতি নিচ্ছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরিয়াপ্পা।

বিরোধী কংগ্রেস ইয়েদুরিয়াপ্পার বিরুদ্ধে লোকায়ুক্ত এফআইআর নিশ্চিত করে এক গুরুত্বপূর্ণ সময়ে মাস্টার স্ট্রোক দিয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল। অভিযোগকারী, সিনিয়র অ্যাডভোকেট এবং কর্মী টি জে আব্রাহাম জানিয়েছেন, সমস্ত প্রাসঙ্গিক নথি প্রবীণ কংগ্রেস নেতা উগ্রপ্পা সরবরাহ করেছেন।

মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই জানিয়েছেন, লোকায়ুক্তের তদন্তে ইয়েদুরিয়াপ্পাকে নির্দোষ প্রমাণিত হতে হবে। তবে অভ্যন্তরীণ সূত্রে অনুসারে, এই তদন্ত নিয়ে দুশ্চিন্তায় রয়েছে বিজেপি।

এই তদন্ত শুধুমাত্র ইয়েদুরিয়াপ্পা নয়, তাঁর ছেলে বিজয়েন্দ্রের আগামী পরিকল্পনাকেও বাধাগ্রস্ত করবে। যিনি এই মুহূর্তে আক্রমণাত্মক প্রচারের জন্য প্রস্তুত।

আব্রাহাম জানিয়েছেন, এই সমস্যা ২০২০ সালে কর্ণাটক বিধানসভায় উত্থাপিত করেন বিরোধী দলনেতা সিদ্দারামাইয়া। এরপর মুখ্যমন্ত্রী ইয়েদুরিয়াপ্পা এবং আইনমন্ত্রী মধুস্বামী বিধানসভার অভ্যন্তরে সিবিআই সহ যে কোনও সংস্থার যে কোনও তদন্তের মুখোমুখি হতে রাজি হয়েছিলেন।

যদিও লোকায়ুক্ত তদন্তের নির্দেশ আসার পর আব্রাহাম জানতে চেয়েছেন, "তাঁরা কি আবার প্রকাশ্যে প্রতিশ্রুতি দেবেন যে বিশেষ আদালত কর্তৃক পাস করা লোকায়ুক্ত পুলিশের তদন্তের আদেশকে তাঁরা চ্যালেঞ্জ করবেন না?

ইয়েদিউরপ্পা, তাঁর ছেলে বি ওয়াই বিজয়ন্দ্র, তাঁর নাতি শশীধর মারান্ডি, তাঁর মেয়ের জামাই সঞ্জয় শ্রী, সহযোগিতা মন্ত্রী এসটিসোমাশেকর এবং অন্যান্যদের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

বি এস ইয়েদুরিয়াপ্পা
Karnataka: দুর্নীতি মামলায় বিপাকে BJP নেতা ইয়েদুরাপ্পা - FIR দায়ের করার নির্দেশ আদালতের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in