Karnataka: বিটকয়েন কেলেঙ্কারিতে মুখ্যমন্ত্রীর পর কংগ্রেসের নিশানায় রাজ্য বিজেপি সভাপতি

কর্ণাটক বিটকয়েন কেলেঙ্কারিতে মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইকে আক্রমণের নিশানা করার পর এবার আক্রমণ শানালো রাজ্য বিজেপি সভাপতি নলিন কুমার কাটিলের দিকে।
কর্ণাটক বিজেপি সভাপতি নলিন কুমার কাটিল
কর্ণাটক বিজেপি সভাপতি নলিন কুমার কাটিলফাইল ছবি ট্যুইটার থেকে সংগৃহীত

কর্ণাটক বিটকয়েন কেলেঙ্কারিতে মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইকে আক্রমণের নিশানা করার পর এবার আক্রমণ শানালো রাজ্য বিজেপি সভাপতি নলিন কুমার কাটিলের দিকে।

রাজ্যের কংগ্রেস বিধায়ক প্রিয়ঙ্ক খাড়গে নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে রাজ্য বিজেপি সভাপতির ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। নিজের পোষ্টে তিনি বলেন, বিটকয়েন কেলেঙ্কারি প্রসঙ্গে রাজ্য বিজেপি সভাপতি নলিন কুমার কাটিলের নীরবতা দেখে তিনি বিস্মিত।

নিজের পোষ্টে তিনি আরও লেখেন, আমি নিশ্চিত যে তিনি বিটকয়েন কেলেঙ্কারি অনেক কিছুই জানেন। তাঁর নীরবতা ভঙ্গ করা উচিৎ। নাহলে সাধারণ মানুষের তাঁর নীরবতা নিয়ে প্রশ্ন জাগবে।

যদিও প্রিয়ঙ্ক খাড়গের এই পোষ্ট প্রসঙ্গে কোনো মন্তব্য করেননি কর্ণাটক বিজেপি সভাপতি। কংগ্রেস এবং জেডি(এস)-এর পক্ষ থেকে রাজ্যের বিটকয়েন কেলেঙ্কারি নিয়ে লাগাতার বিজেপির বিরুদ্ধে আক্রমণ চালানো হচ্ছে। বিরোধীদের অভিযোগ, বিটকয়েন কেলেঙ্কারিতে রাজ্যের শাসক দল বিজেপির প্রথম সারির নেতৃত্ব জড়িত।

এর আগে রাজ্যের বিরোধী দলনেতা সিদ্দারামাইয়া মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইয়ের কাছে বিটকয়েন কেলেঙ্কারির মূল মাথা শ্রীকৃষ্ণ ওরফে শ্রীকির পুলিশি নিরাপত্তা জোরদার করার দাবি জানিয়েছেন। তাঁর মতে, আন্তর্জাতিক এই কেলেঙ্কারিতে শাসকদলের প্রভাবশালী নেতৃত্ব জড়িত।

সিদ্দারামাইয়া আরও বলেন, বিটকয়েন কেলেঙ্কারিতে প্রযুক্তিকে ব্যবহার করে এক বড়োসড়ো আর্থিক কেলেঙ্কারি হয়েছে। প্রধান অভিযুক্তের কাছেই মূল পাসওয়ার্ড আছে এবং এই ঘটনায় কোনো লিখিত তথ্য নেই। তাই শ্রীকির জীবনের ঝুঁকি থেকেই যাচ্ছে।

বিটকয়েন কেলেঙ্কারি প্রকাশ্যে আসার পরেই রাজ্যের কংগ্রেস এবং বিজেপির মধ্যে বিতণ্ডা বেড়েছে। কংগ্রেসের দাবি, বিটকয়েন কেলেঙ্কারিতে কয়েক হাজার কোটি টাকার লেনদেন হয়েছে এবং শাসকদলের প্রভাবশালী নেতারা মূল চক্রী শ্রীকির মাধ্যমে অনৈতিক ভাবে প্রচুর টাকা পেয়েছেন।

কর্ণাটক বিজেপি সভাপতি নলিন কুমার কাটিল
Karnataka: বিটকয়েন কেলেঙ্কারির মূল অভিযুক্ত গ্রেপ্তার, বাড়ছে শাসকদলের উদ্বেগ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in