Karnataka: বিটকয়েন কেলেঙ্কারির মূল অভিযুক্ত গ্রেপ্তার, বাড়ছে শাসকদলের উদ্বেগ

বেঙ্গালুরু পুলিশ কর্তৃক বিটকয়েন কেলেঙ্কারির মূল অভিযুক্ত শ্রীকিকে এক হোটেল সংক্রান্ত বিবাদে গ্রেপ্তার করায় কর্ণাটকের রাজনীতিবিদদের মধ্যে, বিশেষ করে ক্ষমতাসীন বিজেপি নেতাদের মধ্যে ভয় সৃষ্টি করেছে৷
Karnataka: বিটকয়েন কেলেঙ্কারির মূল অভিযুক্ত গ্রেপ্তার, বাড়ছে শাসকদলের উদ্বেগ
আদালতের সামনে শ্রীকিছবি ট্যুইটার ভিডিও থেকে স্ক্রিনশট

বেঙ্গালুরু পুলিশ কর্তৃক বিটকয়েন কেলেঙ্কারির মূল অভিযুক্ত শ্রীকৃষ্ণ ওরফে শ্রীকিকে এক হোটেল সংক্রান্ত বিবাদের জেরে গ্রেপ্তার করায় কর্ণাটকের রাজনীতিবিদদের মধ্যে, বিশেষ করে ক্ষমতাসীন বিজেপি নেতাদের মধ্যে ভয় সৃষ্টি করেছে৷

সোমবার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ট্রাফিক কোর্ট-১ শ্রীকিকে আগামী ২২ নভেম্বর পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে পাঠিয়েছে। অন্য অভিযুক্ত, বিষ্ণু ভাট, একটি বিখ্যাত জুয়েলারি দোকানের মালিকের ছেলে, তাঁকে ১১ নভেম্বর পর্যন্ত তিন দিনের পুলিশ হেফাজতে পাঠানো হয়েছে।

সূত্রের মতে, এই ঘটনাগুলি শাসক বিজেপির শীর্ষ নেতাদের মধ্যে উদ্বেগ সৃষ্টি করেছে। যাদের মধ্যে কয়েকজনের সঙ্গে অভিযুক্তদের সাথে যোগসাজশ আছে বলে অভিযোগ রয়েছে।

শনিবার গ্রেপ্তারের সময় অভিযুক্ত দুজনই মাদকাসক্ত ছিল বলে পুলিশের ধারণা। তাদের রক্তের নমুনা মেডিকেল পরীক্ষার জন্য পাঠানো হয়েছে, যা নিশ্চিত করেছে যে দু’জনেই গ্রেপ্তারির সময় মাদক সেবন করেছিলো।

বিটকয়েন কেলেঙ্কারির ঘটনায় বিরোধী দল কংগ্রেস বিজেপির বিরুদ্ধে সুর চড়াতে শুরু করেছে এবং এই কেলেঙ্কারির বিচার বিভাগীয় তদন্তের দাবি করেছে।

কংগ্রেস নেতৃত্বের সরাসরি অভিযোগ, রাজ্যের বিজেপি সরকারের শীর্ষ নেতারা শ্রীকির সাথে যোগসাজোশ করেছেন এবং নগদ টাকা নিয়েছেন। ইতিমধ্যেই এই অভিযোগ প্রধানমন্ত্রীর কার্যালয়ে (পিএমও) পৌঁছেছে এবং বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব ঘটনার মোড় ঘুরে যাওয়া নিয়ে বিব্রত বলে অনুমান করা হচ্ছে। কংগ্রেসের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাইকে এই মামলা এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) কাছে হস্তান্তর করার বিষয়ে কাগজপত্র প্রকাশের দাবি জানানো হয়েছে।

বিটকয়েন কেলেঙ্কারিতে প্রতিক্রিয়া জানিয়ে সোমবার রাজ্যের পঞ্চায়েত রাজ মন্ত্রী কে এস ঈশ্বরাপ্পা বলেন, দোষীদের শাস্তি দেওয়া হবে এবং তদন্ত চলছে। তিনি বলেন, "কংগ্রেস নেতা, জেডি(এস) নেতা, মুখ্যমন্ত্রীর ছেলে বা মন্ত্রীর ছেলে জড়িত আছে কি না, আমি তার উত্তর দিতে যাচ্ছি না। তদন্ত করলে সবকিছু বেরিয়ে আসবে।"

কেন্দ্রীয় নেতৃত্ব রাজ্য বিজেপি প্রধান নলিন কুমার কাতিলকে পরিবর্তন করার কথা ভাবছেন কিনা এই প্রসঙ্গে জিজ্ঞাসা করা হলে, ঈশ্বরাপ্পা বলেন, এটি একটি ভিত্তিহীন অনুমান। তিনি বলেন, "এটা অন্ধকারে কালো বিড়াল খোঁজার মতো। এভাবে কথা বলা উচিত নয়। রাজ্য সভাপতি বদলানোর প্রশ্নই আসে না। আমরা তার নেতৃত্বে নির্বাচনে জিতেছি।"

- with Agency Inputs

আদালতের সামনে শ্রীকি
Karnataka: বিটকয়েন কেলেঙ্কারিতে নতুন মোড়, ফের গ্রেপ্তার মূল অভিযুক্ত

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in