Karnataka: ৪০ লক্ষ টাকা ঘুষ কাণ্ডে গ্রেফতার BJP বিধায়ক

কর্ণাটক সোপস অ্যান্ড ডিটারজেন্ট লিমিটেড (KSDL)-এর চেয়ারম্যান ছিলেন মাদল। সেই সংস্থার টেন্ডার সংক্রান্ত বিষয়ে ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেফতার হন বিধায়ক মাদল।
অভিযুক্ত বিজেপি বিধায়ক (বাম দিকে), বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকা
অভিযুক্ত বিজেপি বিধায়ক (বাম দিকে), বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকাছবি সংগৃহীত

কর্ণাটকে ঘুষ কাণ্ডে গ্রেফতার হলেন BJP বিধায়ক কে মাদল বিরুপাক্ষপ্পা (Madal Virupakshappa)। আদালতে আগাম জামিনের আবেদন খারিজ হয়ে যাওয়ায়, সোমবার তাঁকে গ্রেফতার করে লোকায়ুক্ত পুলিশ।

জানা যাচ্ছে, দাভাঙ্গেরে জেলার চান্নাগিরি থেকে বেঙ্গালুরু যাচ্ছিলেন BJP বিধায়ক কে মাদল। এসময় গোপন সূত্রে পাওয়া তথ্যের ভিত্তিতে তুমাকুরু রোডের কিথসান্দ্রা টোলবুথের কাছ থেকে BJP বিধায়ককে গ্রেফতার করে পুলিশ।

কর্ণাটক সোপস অ্যান্ড ডিটারজেন্ট লিমিটেড (KSDL)-এর চেয়ারম্যান ছিলেন মাদল। সেই সংস্থার টেন্ডার সংক্রান্ত বিষয়ে ঘুষ নেওয়ার অভিযোগে প্রথমে গ্রেফতার হন বিধায়কের ছেলে প্রশান্ত মাদল। অভিযোগ ওঠে, ৪০ লক্ষ টাকা ঘুষ নেন বিধায়ক-পুত্র। পরে, ঘুষ কাণ্ডের তদন্তে প্রধান অভিযুক্ত হিসাবে বিরুপাক্ষপ্পার নাম উঠে আসে।

লোকায়ুক্ত পুলিশের তরফে জানানো হয়, কর্ণাটক সোপস অ্যান্ড ডিটারজেন্ট লিমিটেডে কাঁচামাল সরবরাহের একটি টেন্ডারের জন্য ঘুষ নেওয়া হয়েছিল বলে তদন্তে জানা গেছে।

তদন্তে নেমে চলতি মাসের প্রথম দিকে মাদলের বাড়িতে অভিযান চালান তদন্তকারীরা। মাদল বিরুপাক্ষর বাড়ি থেকে সে সময় প্রায় ৭ কোটি টাকা উদ্ধার হয়। যদিও এই টাকা প্রসঙ্গে বিজেপি বিধায়কের দাবি ছিল, সুপুরি বিক্রি করে এই টাকা আসে। এরপর KSDL-র চেয়ারম্যান পদ থেকে সরতেও হয় তাঁকে।

বিধায়ক মাদল বিরুপাক্ষের দাবি, রাজনৈতিক প্রতিদ্বন্দ্বিতার শিকার তিনি। একইসঙ্গে তাঁর ছেলেও নির্দোষ বলেই দাবি বিধায়কের। কেউ তাঁর অফিসে টাকা রেখে গিয়েছিল বলেও দাবি তাঁর।

বিধায়ক-পুত্র প্রশান্ত মাদল বেঙ্গালুরু ওয়াটার সাপ্লাই অ্যান্ড সোয়ারেজ বোর্ডের চিফ অ্যাকাউন্ট অফিসার।

অভিযুক্ত বিজেপি বিধায়ক (বাম দিকে), বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকা
Karnataka: ঘুষকান্ডে অভিযুক্ত বিজেপি বিধায়ক নিখোঁজ, জেলা জুড়ে কংগ্রেসের পোষ্টার
অভিযুক্ত বিজেপি বিধায়ক (বাম দিকে), বাড়ি থেকে উদ্ধার হওয়া টাকা
ঘুষ কাণ্ডে মূল অভিযুক্ত BJP বিধায়কের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি, তীব্র অস্বস্তিতে পদ্ম শিবির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in