Karnataka: ঘুষকান্ডে অভিযুক্ত বিজেপি বিধায়ক নিখোঁজ, জেলা জুড়ে কংগ্রেসের পোষ্টার

প্রধান অভিযুক্ত, বিজেপি বিধায়ক মাদল বিরূপাক্ষ গত ৬ দিন ধরে পলাতক। যুব কংগ্রেস কর্মীদের অভিযোগ, অভিযুক্ত বিধায়ককে শেষবার মুখ্যমন্ত্রীর অফিসে দেখা গেছিল।
বিজেপি বিধায়কের নামে নিখোঁজ পোষ্টার
বিজেপি বিধায়কের নামে নিখোঁজ পোষ্টারছবি আইএএনএস ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

টেন্ডার মামলায় ঘুষকান্ডে প্রধান অভিযুক্ত হিসেবে নাম উঠে আসার পরেই গা ঢাকা দিয়েছেন বিজেপি বিধায়ক মাদল বিরূপাক্ষ। এই ঘটনার পরেই কর্ণাটকের বিরোধী দল কংগ্রেসের পক্ষ থেকে নিখোঁজ বিজেপি বিধায়কের নামে পোষ্টার ছাপিয়ে প্রচার শুরু করা হয়েছে।

যুব কংগ্রেসের কর্ণাটক শাখার সদস্যরা বেঙ্গালুরু এবং দাভানাগেরে জেলায় শতাধিক পোস্টার সাঁটিয়েছেন। যেসব পোস্টারে অভিযুক্ত বিধায়কের একটি বড় ছবি রয়েছে এবং বড়ো অক্ষরে "নিখোঁজ" লেখা রয়েছে। পোস্টারে, অভিযুক্ত বিধায়ককে বিজেপির প্রতীক 'পদ্ম'-এর টুপি পরতে দেখা যাচ্ছে।

ওই পোষ্টারে লেখা আছে, "অনুগ্রহ করে লোকায়ুক্ত তদন্তের A-1 অভিযুক্তকে খুঁজে পেতে সাহায্য করুন।" এতে আরও লেখা আছে 'অযোগ্য ৪০% সরকার'। পোস্টারে মোটা অক্ষরে লেখা আছে 'কেউ তাকে দেখলে পুলিশ হেল্পলাইন ১০০ নম্বরে কল করতে'।

পোস্টারগুলি দাভানাগেরে শহরের সমস্ত প্রধান রাস্তা এবং বেঙ্গালুরুর অনেক এলাকায় লাগানো হয়েছে। যে ঘটনায় ক্ষমতাসীন বিজেপি দল খুবই বিব্রতকর অবস্থায় পড়েছে।

প্রধান অভিযুক্ত, বিজেপি বিধায়ক মাদল বিরূপাক্ষ গত ৬ দিন ধরে পলাতক। যুব কংগ্রেস কর্মীদের অভিযোগ, অভিযুক্ত বিধায়ককে শেষবার মুখ্যমন্ত্রীর অফিসে দেখা গেছিল এবং তারা সাধারণ মানুষের কাছে আবেদন জানিয়েছেন যে, বিজেপি বিধায়ককে দেখতে পেলেই সাথে সাথে পুলিশকে জানান।

বিরোধী নেতা সিদ্দারামাইয়া রাজ্য প্রশাসনকে কাঠগড়ায় তুলে প্রশ্ন করেছেন, অভিযুক্ত বিধায়কের ছেলের কাছ থেকে ৪০ লক্ষ টাকা এবং বাসভবনে ৮ কোটি টাকা খুঁজে পাওয়ার পরেও, কেন কর্তৃপক্ষ বিজেপি বিধায়কের বিরুদ্ধে তদন্ত করা প্রয়োজন মনে করেনি, যাকে তারা এখন খুঁজছেন।

দলীয় বিধায়ক প্রসঙ্গে গুরুতর ধাক্কা খাবার পর বিজেপির কর্ণাটক ইউনিট, অভিযুক্ত বিধায়ককে দল থেকে বহিষ্কার করার কথা বিবেচনা করছে বলে বিজেপির অভ্যন্তরীণ সূত্র থেকে জানা গেছে।

- with inputs from IANS

আরও পড়ুন

বিজেপি বিধায়কের নামে নিখোঁজ পোষ্টার
ঘুষ কাণ্ডে মূল অভিযুক্ত BJP বিধায়কের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি, তীব্র অস্বস্তিতে পদ্ম শিবির
বিজেপি বিধায়কের নামে নিখোঁজ পোষ্টার
ঘুষ নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়লেন BJP বিধায়কের ছেলে, তল্লাশিতে উদ্ধার ৭.৬২ কোটি নগদ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in