Karnataka: কংগ্রেস বিধায়ককে হুমকি দিয়ে গ্রেপ্তার বিজেপি নেতা

রাঠোরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৬ ধারায় এফআইআর দায়ের করে ব্রহ্মপুর থানার পুলিশ। পরে (রবিবার), তদন্তে নেমে হায়দ্রাবাদ থেকে রাঠোরকে গ্রেফতার করা করে পুলিশ।
প্রিয়াঙ্ক খাড়গে ও মণিকান্ত রাঠোর
প্রিয়াঙ্ক খাড়গে ও মণিকান্ত রাঠোরফাইল ছবি সংগৃহীত

কংগ্রেস বিধায়ক প্রিয়াঙ্ক খাড়গেকে (Priyank Kharge) হুমকি দেওয়ার অভিযোগে সোমবার বিজেপি নেতা মণিকান্ত রাঠোরকে (Manikanth Rathod) গ্রেপ্তার করেছে কর্ণাটক পুলিশ (Karnataka Police)।

সম্প্রতি, কালবুর্গীর (Kalaburagi) কংগ্রেস বিধায়ক প্রিয়াঙ্ক খাড়গেকে ‘প্রাণনাশের’ হুমকি দেয় বিজেপি’র মণিকান্ত রাঠোর। এক বিবৃতিতে রাঠোর বলেন, ‘আমরা আপনাকে গুলি করতে প্রস্তুত’। আর, এই হুমকির পর, শনিবার রাতে ব্রহ্মপুর থানায় রাঠোরের বিরুদ্ধে লিখিত অভিযোগ জানায় কর্ণাটক প্রদেশ কংগ্রেস কমিটির (KPCC) ভাইস-প্রেসিডেন্ট টিপ্পান্নাপ্পা কামাকানুর (Tippannappa Kamakanur)।

এরপর, রাঠোরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৬ ধারায় এফআইআর দায়ের করে ব্রহ্মপুর থানার পুলিশ। পরে (রবিবার), তদন্তে নেমে হায়দ্রাবাদ থেকে রাঠোরকে গ্রেফতার করা করে পুলিশ। কিন্তু, কিছুক্ষণ আটকের পর রাঠোরকে ‘সতর্ক’ করে জামিনে ছেড়ে দেওয়া হয়।

জানা যাচ্ছে, মূলত দুই শিবিরের মধ্যে বিরোধ চরমে ওঠে প্রিয়াঙ্ক খাড়গের এক মন্তব্যকে কেন্দ্র করে। সম্প্রতি, KPCC-র সোশ্যাল মিডিয়ার ইনচার্জ প্রিয়াঙ্ক খাড়গে বলেন, 'কালবুর্গিতে কংগ্রেস খুবই সতেজ রয়েছে, যার জেরে কোনও বিজেপি নেতা নির্বাচনী এলাকায় যেতে পারছেন না।'

প্রিয়াঙ্ক খাড়গের এই মন্তব্যকে নিশানা করে মণিকান্ত রাঠোর বলেন, 'আমরা মরতে প্রস্তুত যদি আপনি (প্রিয়াঙ্ক খাড়গে) AK-47 বন্দুক দিয়ে গুলি করেন। আর, একইভাবে আমরাও আপনাকে মারতে পারি।'

তিনি বলেন, 'একটি সেনাবাহিনীর মতো আমরা সমস্ত সম্প্রদায়ের পিছনে দাঁড়িয়ে আছি। আমরা মরতে প্রস্তুত। আপনি একটি AK-47 বন্দুক বা দেশের তৈরি বন্দুক দিয়ে আমাদের গুলি করতে পারেন।'

এর আগে চিত্তপুর বিধানসভা কেন্দ্রে খড়গের বিরুদ্ধে "বিধায়ক নিখোঁজ" পোস্টার নিয়ে প্রচারে নেমেছিল বিজেপি।

কংগ্রেসের সর্বভারতীয় (AICC) সভাপতি মল্লিকার্জুন খাড়গের ছেলে প্রিয়াঙ্ক খাড়গে। কালবুরাগী জেলার জনসাধারণের উপর এই পরিবারের ব্যাপক প্রভাব রয়েছে। তবে, গত সংসদ নির্বাচনে মল্লিকার্জুন খাড়গেকে পরাজিত করে এই পরিবারকে জোর ধাক্কা দিয়েছে বিজেপি। পরে, রাজ্যসভায় নির্বাচিত হন খাড়গে।

ক্ষমতাসীন বিজেপিও এই জেলায় সমানভাবে প্রভাবশালী। কারণ, লিঙ্গায়েতদের সমর্থন বিজেপির দিকে রয়েছে। ফলে, আসন্ন বিধানসভা নির্বাচনে এই জেলায় কংগ্রেস ও বিজেপির মধ্যে নাটকীয় উত্তেজনা দেখা দিতে পারে।

- with inputs from IANS

প্রিয়াঙ্ক খাড়গে ও মণিকান্ত রাঠোর
Karnataka: দক্ষিণপন্থী সংগঠনের আপত্তিতে বাতিল কৌতুক শিল্পী বীর দাসের অনুষ্ঠান
প্রিয়াঙ্ক খাড়গে ও মণিকান্ত রাঠোর
Karnataka: নাবালিকাদের মাদক খাইয়ে 'অপকর্ম' করতেন লিঙ্গায়েত ধর্মগুরু মুরুগা, দাবি পুলিশের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in