Karnataka: দক্ষিণপন্থী সংগঠনের আপত্তিতে বাতিল কৌতুক শিল্পী বীর দাসের অনুষ্ঠান

হিন্দু জনজাগ্রুতি সমিতি নামের এক দক্ষিণপন্থী সংগঠন ভ্যালিকাবল পুলিশ স্টেশনে ৭ তারিখ শিল্পীর বিরুদ্ধে অভিযোগ জানায়। তাদের অভিযোগ, বীর দাস নিজের অনুষ্ঠানে হাসানোর পাশাপাশি হিন্দু ধর্মের অবমাননা করছেন।
বীর দাস
বীর দাসগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে জনপ্রিয় কৌতুক শিল্পী বীর দাসের অনুষ্ঠান বাতিল করা হলো কর্ণাটকে। নিজের ইনস্টাগ্রামে ভক্তদের উদ্দেশ্যে অনুষ্ঠান বাতিলের খবর জানিয়ে দেন শিল্পী।

বৃহস্পতিবার কর্ণাটকের মল্লেশ্বরমের চৌড়িয়া মেমোরিয়াল হলে অনুষ্ঠানটি হওয়ার কথা ছিল। হিন্দু জনজাগ্রুতি সমিতি নামের এক দক্ষিণপন্থী সংগঠন ভ্যালিকাবল পুলিশ স্টেশনে ৭ তারিখ শিল্পীর বিরুদ্ধে অভিযোগ জানায়। তাদের অভিযোগ, বীর দাস নিজের অনুষ্ঠানে হিন্দু ধর্মের অবমাননা করছেন।

জনজাগ্রুতি সমিতির মুখপাত্র শ্রী মোহন গৌড়া বলেন, 'ওই শিল্পী (বীর দাস) এর আগে ওয়াশিংটনে মহিলা, আমাদের প্রধানমন্ত্রী ও ভারতের বিরুদ্ধে কথা বলেছিলেন। ভারতে আমরা মহিলাদের দেবী রূপে দেখি। সেখানে তাঁর এই বক্তব্য সমর্থনযোগ্য নয়। বর্তমানে কর্ণাটকে সাম্প্রদায়িক অস্থিরথা সৃষ্টি হয়েছে। এই মুহূর্তে তাঁকে অনুষ্ঠানের সম্মতি দিলে পরিস্থিতি আরও জটিল হতে পারে। অনুষ্ঠান অবিলম্বে বাতিল করা উচিত।'

অনুষ্ঠান বাতিলের খবর পেয়ে বীর দাস সোশ্যাল মিডিয়াতে লেখেন, 'অনিবার্য পরিস্থিতির কারণে আমি বেঙ্গালুরুর অনুষ্ঠান পিছিয়ে দিতে বাধ্য হচ্ছি। নতুন সূচি খুব তাড়াতাড়ি ঘোষণা করা হবে। এই ঘটনার জন্য আমি আপনাদের কাছে ক্ষমাপ্রার্থী'।

উল্লেখ্য, ২০২১ সালে আমেরিকা সফরে গিয়ে কমেডিয়ান বীর দাস এক অনুষ্ঠানে ‘আই কেম ফ্রম টু ইন্ডিয়াস’ শীর্ষক কবিতা পাঠ করেছিলেন, যেখানে দুই রকম ভারতের বর্ণনা করেছিলেন তিনি। এই ভিডিও নিজের ইউটিউব চ্যানেলে আপলোড করতেই মুহূর্তে তা ভাইরাল হয়। সমালোচনার পাশাপাশি ব্যাপক জনপ্রিয়তাও পান তিনি। ভিডিও প্রকাশ্যে আসতেই বিজেপি শাসিত মধ্যপ্রদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র জানিয়ে দেন কমেডিয়ান বীর দাসকে মধ্যপ্রদেশের কোথাও অনুষ্ঠান করতে দেওয়া হবেনা।

বীর দাস
Coal Smuggling Case: মানেকা গম্ভীরের সুরক্ষা কবচ প্রত্যাহারের আবেদন নিয়ে ডিভিশন বেঞ্চে ইডি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in