‘সিঁদুর পরা হিন্দু বিবাহিত মহিলাদের ধর্মীয় কর্তব্য’, মন্তব্য আদালতের

People's Reporter: প্রধান বিচারপতি এনপি সিং বলেন, "যখন ওই নারীর বক্তব্য আদালতে নথিভুক্ত করা হয়, তখন তিনি স্বীকার করেন যে তিনি সিঁদুর পরেন না।"
সিঁদুর পড়া একজন হিন্দু বিবাহিত মহিলার ধর্মীয় কর্তব্য
সিঁদুর পড়া একজন হিন্দু বিবাহিত মহিলার ধর্মীয় কর্তব্যছবি, সংগৃহীত

একজন বিবাহিত হিন্দু মহিলার সিঁদুর পরা তার ধর্মীয় দায়িত্ব। যা লোকসমাজে প্রমাণ করে ওই মহিলা বিবাহিত। সম্প্রতি মধ্যপ্রদেশের ইন্দোরের এক আদালত একটি মামলায় এমনই নির্দেশ দিয়েছে।

ইন্দোরের পারিবারিক আদালতে এক মহিলা তাঁর বিবাহ বিচ্ছেদের মামলা দায়ের করেন। ওই মহিলার অভিযোগ ছিল, তাঁর স্বামী পণের জন্য তাঁর উপর শারীরিক ও মানসিক অত্যাচার করেন। আদালতের প্রধান বিচারপতি এনপি সিংয়ের বেঞ্চে মামলাটির শুনানি চলছিল।

মামলার শুনানি চলাকালীন প্রধান বিচারপতি এনপি সিং বলেন, "যখন ওই নারীর বক্তব্য আদালতে নথিভুক্ত করা হয়, তখন তিনি স্বীকার করেন যে তিনি সিঁদুর পরেন না। সিঁদুর পরা একজন স্ত্রীর ধর্মীয় কর্তব্য এবং এতে প্রমাণিত হয় যে ওই মহিলা বিবাহিত।"

উভয় পক্ষের শুনানি এবং রেকর্ড দেখার পরে, আদালতের তরফ থেকে জানানো হয়েছে, অভিযোগকারী ওই মহিলা তার অভিযোগ সম্পর্কে পুলিশের কাছে কোনও অভিযোগ বা প্রতিবেদন জমা দেননি। আবেদনকারীর আইনজীবী শুভম শর্মা বলেছেন, ওই মহিলা ২০১৭ সালে বিয়ে করেছিলেন। দম্পতির একটি ৫ বছরের ছেলেও রয়েছে।

সিঁদুর পড়া একজন হিন্দু বিবাহিত মহিলার ধর্মীয় কর্তব্য
K Kavitha: দিল্লির আবগারি দুর্নীতি মামলায় সুপ্রিম কোর্টে খারিজ কে সি আর কন্যা কবিতার জামিনের আর্জি
সিঁদুর পড়া একজন হিন্দু বিবাহিত মহিলার ধর্মীয় কর্তব্য
Arvind Kejriwal: ইডির গ্রেফতারির বিরুদ্ধে সুপ্রিম কোর্ট থেকে আবেদন প্রত্যাহার কেজরিওয়ালের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in