

বছরের শেষ দিনে ফের বিভ্রাট আইআরসিটিসির ওয়েবসাইট এবং অ্যাপে। মঙ্গলবার সকালে দুরপাল্লার টিকিট বুক করতে গিয়ে সমস্যায় পড়েন অনেকেই বলে অভিযোগ। আবার অনেকের অভিযোগ, ওয়েবসাইটে লগ ইন করা যাচ্ছে না। আবার কেউ কেউ অভিযোগ করেছেন, ওয়েবসাইটে লগ ইন করলেও বুক করা যাচ্ছে না টিকিট। চলতি মাসে এই নিয়ে তিন বার বিভ্রাট দেখা দিল।
মঙ্গলবার সকাল ১০ টা নাগাদ তৎকাল টিকিট বুক করতে গিয়ে সমস্যার সম্মুখীন হন অনেকেই। এক যাত্রী এক্স হ্যান্ডেলে অভিযোগ করে লেখেন, ‘সকাল ১০ টায় তৎকাল টিকিট কাটতে গিয়ে সমস্যায় পড়ি। আইআরসিটিসির ওয়েবসাইট কাজ করছিল না। যখন ওঁদের গ্রাহক পরিষেবায় ফোন করি, জানানো হয়, ওয়েবসাইট রক্ষণাবেক্ষণের কাজ চলছে’।
অন্য এক ব্যবহারকারী এক্স হ্যান্ডেলে লেখেন, ‘আইআরসিটিসি অ্যাপে যখনই ট্রেনের টিকিট বুক করার চেষ্টা করছি, সমস্যার সম্মুখীন হচ্ছি’। এক যাত্রী প্রশ্ন তুলেছেন, এ রকম জরুরী পরিষেবার ক্ষেত্রে ঘন্টার পর ঘন্টা ধরে ওয়েবসাইট রক্ষণাবেক্ষণের কাজ কেন করা হয়? সমস্ত পোষ্টগুলিতে রেলমন্ত্রীকে ট্যাগ করা হয়েছে।
এর আগে গত ২৬ ডিসেম্বর এই রকম সমস্যার মুখে পড়েছিলেন যাত্রীরা। সেদিন আইআরসিটিসি ওয়েবসাইটটি রক্ষণাবেক্ষণের কাজের জন্য প্রায় দেড় ঘন্টা বন্ধ ছিল। তার আগে ৯ ডিসেম্বর একই সমস্যা দেখা দেয় আইআরসিটিসির ওয়েবসাইট এবং অ্যাপে। সেদিনও একই সমস্যার কথা উল্লেখ করা হয়েছিল। এই নিয়ে ডিসেম্বরে তিন বার বিভ্রাট দেখা দিল আইআরসিটিসির ওয়েবসাইট এবং অ্যাপে।
ভারতের প্রয়োজন নিরপেক্ষ এবং প্রশ্নমুখী সাংবাদিকতা — যা আপনার সামনে সঠিক খবর পরিবেশন করে। পিপলস রিপোর্টার তার প্রতিবেদক, কলাম লেখক এবং সম্পাদকদের মাধ্যমে বিগত ১০ বছর ধরে সেই চেষ্টাই চালিয়ে যাচ্ছে। এই কাজকে টিকিয়ে রাখতে প্রয়োজন আপনাদের মতো পাঠকদের সহায়তা। আপনি ভারতে থাকুন বা দেশের বাইরে — নিচের লিঙ্কে ক্লিক করে একটি পেইড সাবস্ক্রিপশন নিতে পারেন। স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন