Share Market: শেয়ার বাজারে ধস - একদিনে বিনিয়োগকারীদের ক্ষতি ৩০ লক্ষ কোটি টাকা

People's Reporter: এক্সিট পোলের খবরের ভিত্তিতে সোমবার যে বাজার ২ হাজার পয়েন্টের বেশি উঠেছিল মঙ্গলবার ভোট গণনার দিন সেই বাজার পড়ে যায় প্রায় ৬ হাজার পয়েন্ট।
ছবি প্রতীকী
ছবি প্রতীকী গ্রাফিক্স সুমিত্রা নন্দন

লোকসভা নির্বাচনে এক্সিট পোলের ফলাফল অনুসারে এনডিএ শিবিরের ফল আশানুরূপ না হওয়ার ধাক্কায় জেরবার শেয়ার বাজার। এক্সিট পোলের খবরের ভিত্তিতে সোমবার যে বাজার ২ হাজার পয়েন্টের বেশি উঠেছিল মঙ্গলবার ভোট গণনার দিন সেই বাজার পড়ে যায় প্রায় ৬ হাজার পয়েন্ট। যার জেরে একদিনে বিনিয়োগকারীদের ক্ষতি হয়েছে ৩০ লক্ষ কোটি টাকার বেশি। বিগত চার বছরের মধ্যে এটাই শেয়ার বাজারের সর্বাধিক পতন।

মঙ্গলবার বাজার বন্ধের সময় সেনসেক্স ৪,৩৮৯ পয়েন্ট বা ৫.৭৪ শতাংশ নেমে বন্ধ হয়েছে। নিফটি বন্ধ হয়েছে ১,৩৭৯ পয়েন্ট বা ৫.৯৩ শতাংশ নেমে।

এদিন নিফটি ব্যাঙ্ক নেমেছে ৪,০৫১ পয়েন্ট বা ৭.৯৫ শতাংশ। যা বন্ধ হয়েছে ৪৬,৯২৮ পয়েন্টে।

এদিন বাজারেও লাভের মুখ দেখেছে হিন্দুস্থান ইউনিলিভার, হিরো মোটর কর্প, ব্রিটানিয়া, নেসলে, ডিভিস ল্যাব। অন্যদিকে ওএনজিসি, কোল ইন্ডিয়া, এসবিআই সবথেকে ক্ষতিগ্রস্ত হয়েছে।

এফএমসিজি সেক্টর ছাড়াও রিয়েলিটি, টেলিকম, মেটাল, অয়েল অ্যান্ড গ্যাস, পাওয়ার এবং পিএসইউ ব্যাঙ্ক ক্ষেত্রের শেয়ারের দাম পড়েছে ১০ শতাংশের বেশি।

বিএসই স্মল ক্যাপ এবং মিড ক্যাপ শেয়ারের দাম নেমেছে ৭ থেকে ৮ শতাংশ।

শেয়ার বাজার বিশেষজ্ঞদের মতে এই মুহূর্তে নিফটির সাপোর্ট লেভেল ২২,০০০। যার থেকে নামলে তা পৌঁছাতে পারে ২১,৪০০ থেকে ২১,৫০০-র মধ্যে।

- With inputs from IANS

ছবি প্রতীকী
Share Market: ভোটের ফলের প্রভাবে ৬ হাজার পয়েন্টের বেশি নামলো সেনসেক্স, আদানি গোষ্ঠীর সব শেয়ারে ধস
ছবি প্রতীকী
NHAI: ভোট মিটতেই বাড়ানো হল জাতীয় সড়কের টোল ট্যাক্স, কত বাড়ল? কবে থেকে কার্যকর?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in