'তেলেঙ্গানার শহিদদের জন্য অপমানজনক' - সংসদে প্রধানমন্ত্রীর বক্তব্যের বিরুদ্ধে সরব রাহুল গান্ধী

People's Reporter: ট্যুইটারে তেলেগু ভাষায় রাহুল গান্ধী লেখেন, 'প্রধানমন্ত্রীর বক্তব্য তেলেঙ্গানার শহিদ এবং তাঁদের আত্মত্যাগ ও তেলেঙ্গানার আত্মসম্মানে আঘাত দিয়েছে। তাঁর বক্তব্য খুবই অসম্মানজনক'।
রাহুল গান্ধী
রাহুল গান্ধীফাইল চিত্র - সংগৃহীত

তেলেঙ্গানার শহিদদের নিয়ে 'অসম্মানজনক' মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই অভিযোগে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সরব হলেন রাহুল গান্ধী। যা নিয়ে ইতিমধ্যেই রাজনৈতিক তরজা তুঙ্গে।

সোমবার থেকে শুরু হয়েছে সংসদে বিশেষ অধিবেশন। সংসদে বক্তব্য রাখেন নরেন্দ্র মোদী। মোদীর বক্তব্যে উঠে আসে অন্ধ্রপ্রদেশ থেকে তেলেঙ্গানা ভাগ হওয়ার প্রসঙ্গ। তাতেই বিতর্কের শুরু।

ট্যুইটারে (বর্তমানে এক্স) তেলেগু ভাষায় রাহুল গান্ধী লেখেন, 'প্রধানমন্ত্রীর বক্তব্য তেলেঙ্গানার শহিদ এবং তাঁদের আত্মত্যাগ ও তেলেঙ্গানার আত্মসম্মানে আঘাত দিয়েছে। তাঁর বক্তব্য খুবই অসম্মানজনক'।

অন্যদিকে তেলেঙ্গানার মন্ত্রী তথা রাজ্যের শাসকদল ভারত রাষ্ট্র সমিতির কার্যনিবাহী সভাপতি কেটি রামা রাও মোদীর বক্তব্যকে অপমানজন হিসেবেই মন্তব্য করেছিলেন। তেলেঙ্গানা বিভক্ত হওয়ার কারণে মোদীকেই নিশানা করেছেন তিনি।

প্রসঙ্গত মোদী বলেছিলেন, তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশ ভাগ হয়ে যাওয়ার কারণে অনেক রক্তপাত হয়েছে। উভয় রাজ্যের মধ্যে তিক্ততাও তৈরি হয়েছে।

রাহুল গান্ধী
স্বাধীনতার ৭৬ বছরেও শিক্ষা-স্বাস্থ্য থেকে বঞ্চিত দলিতরা - সামাজিক সমতা প্রতিষ্ঠার দাবিতে কনভেনশন
রাহুল গান্ধী
Women's Reservation Bill: ‘ওটা আমাদের...’, দাবি সোনিয়ার, হট্টগোলের মাঝেই লোকসভায় পেশ করা হল বিল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in