দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে অপমানজনক মন্তব্য, রাম গোপাল বর্মার বিরুদ্ধে অভিযোগ বিজেপির

শুক্রবার তেলেঙ্গানা বিজেপির তরফ থেকে রাম গোপাল বর্মার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। তেলেঙ্গানার বর্ষীয়ান বিজেপি নেতা জি নারায়ণ রেড্ডি রাম গোপাল বর্মার বিরুদ্ধে অভিযোগ করেছেন।
দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে অপমানজনক মন্তব্য, রাম গোপাল বর্মার বিরুদ্ধে অভিযোগ বিজেপির
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

রাষ্ট্রপতি নির্বাচনের জন্য এনডিএ প্রার্থী করা হয়েছে দ্রৌপদী মুর্মুকে। এবার এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে 'অপমানজনক মন্তব্য' করার জন্য চলচ্চিত্র নির্মাতা রামগোপাল বর্মার বিরুদ্ধে মামলা দায়ের করল বিজেপি।

সূত্রের খবর, শুক্রবার তেলেঙ্গানা বিজেপির তরফ থেকে রাম গোপাল বর্মার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। তেলেঙ্গানার বর্ষীয়ান বিজেপি নেতা জি নারায়ণ রেড্ডি রাম গোপাল বর্মার বিরুদ্ধে অভিযোগ করেছেন। আবিদ রোড পুলিশ স্টেশনে অভিযোগ দায়ের করা হয়েছে।

ঠিক কী ঘটেছিল? চলচ্চিত্র নির্মাতা রাম গোপাল বর্মা একটি ট্যুইটে লিখেছিলেন, "দ্রৌপদী রাষ্ট্রপতি হলে পাণ্ডব কারা? এবং আরও গুরুত্বপূর্ণ প্রশ্ন, কৌরব কারা?" মূলত এই মন্তব্যের জেরে বিজেপি রাম গোপালের বিরুদ্ধে অভিযোগ করেছে।

এ প্রসঙ্গে বিজেপি নেতার দাবি, পুলিশের উচিত এস সি/ এস টি আইনের অধীনে এই মামলাটি নথিভুক্ত করা এবং রাম গোপাল বর্মার বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা। মহাভারতের চরিত্রের সাথে তুলনা টেনে এনে দ্রৌপদী মুর্মু তথা সমগ্র আদিবাসী সম্প্রদায়কে অপমান করা হয়েছে বলেই দাবি করেছে বিজেপি।

অভিযোগকারী বিজেপি নেতা জি নারায়াণ রেড্ডি একটি সংবাদ সংস্থায় জানিয়েছেন, "ওই টুইট তফসিলি জাতি ও উপজাতি সম্প্রদায়ের মানুষকে অসম্মান করার সমান৷ এখানে তিনি 'রাষ্ট্রপতি দ্রৌপদী' বলেছেন৷ যদি, তিনি শুধুমাত্র দ্রৌপদী, পাণ্ডব এবং কৌরবের নাম উল্লেখ করতেন, তাহলে আমাদের কোনও সমস্যা থাকত না৷ রাম গোপাল বার্মার ওইরকম মন্তব্যে বিজেপি কর্মীরা ব্যথিত৷"

প্রসঙ্গত, ১৮ জুলাই রাষ্ট্রপতি নির্বাচন। ওড়িশার আদিবাসী সম্প্রদায়ের নেত্রী দ্রৌপদী মুর্মু এই নির্বাচনে জয়ী হলে, দেশের প্রথম আদিবাসী মহিলা রাষ্ট্রপতি হবেন৷

দ্রৌপদী মুর্মুর বিরুদ্ধে অপমানজনক মন্তব্য, রাম গোপাল বর্মার বিরুদ্ধে অভিযোগ বিজেপির
President Election 2022: রাষ্ট্রপতি নির্বাচনে NDA প্রার্থী দ্রৌপদী মুর্মুকে সমর্থন মায়াবতীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in