INS Vikrant: বিজেপি নেতা সোমাইয়ার বিরুদ্ধে আর্থিক দুর্নীতির মামলা 'ক্লোজ' করল মুম্বাই পুলিশ

২০১৩-১৪ সালে ক্রাউড-ফান্ডিংয়ের মাধ্যমে বিক্রান্তের জন্য ৫৭ কোটি টাকা সংগ্রহে করেন কিরীট সোমাইয়া ও তাঁর ছেলে। গত মার্চ মাসে একটি আরটিআই উত্তর থেকে জানা যায়, ওই অর্থ রাজ্যপালের কার্যালয়ে জমা পড়েনি।
কিরীট সোমাইয়া
কিরীট সোমাইয়াগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

বিজেপি নেতা কিরীট সোমাইয়া (Kirit Somaiya) এবং তাঁর ছেলে নীলের বিরুদ্ধে আর্থিক দুর্নীতির মামলা বন্ধ করেছে মুম্বাই পুলিশের ‘ইকোনমিক অফেনস ইউনিং’ (EOW)। বৃহস্পতিবার, এই তথ্য জানিয়েছেন মুম্বাই পুলিশের এক আধিকারিক।

ভারতীয় নৌসেনার প্রথম বিমানবাহী যুদ্ধজাহাজ ‘আইএনএস বিক্রান্ত’ (INS Vikrant) পুনর্গঠনের নামে বাজার থেকে তোলা ৫৭ কোটি টাকারও বেশি আত্মসাতের অভিযোগ ওঠে বিজেপি নেতা কিরীট সোমাইয়া ও তাঁর ছেলের বিরুদ্ধে। এই অভিযোগ তোলেন প্রাক্তন এক সেনা কর্মী। সেই অভিযোগের ভিত্তিতে, ২০২২ সালের ৭ এপ্রিল, ট্রম্বে থানায় এফআইআর (FIR) দায়ের করে মুম্বই পুলিশ।

২০১৩-১৪ সালে ক্রাউড-ফান্ডিংয়ের মাধ্যমে বিক্রান্তের জন্য ৫৭ কোটি টাকা সংগ্রহে করেন কিরীট সোমাইয়া ও তাঁর ছেলে। সোমাইয়া তখন জানান, সংগৃহীত অর্থ মহারাষ্ট্র রাজভবনে হস্তান্তর করা হবে। কিন্তু গত মার্চ মাসে একটি আরটিআই উত্তর থেকে জানা যায়, ওই অর্থ রাজ্যপালের কার্যালয়ে জমা পড়েনি। তারপরেই, বিষয়টি নিয়ে পুলিশের কাছে অভিযোগ জানান প্রাক্তন সেনা কর্মী।

তবে, বৃহস্পতিবার এক পুলিশ কর্তা জানান, আইএনএস বিক্রান্ত নিয়ে আর্থিক প্রতারণার মামলা বন্ধ করেছে পুলিশ। এ নিয়ে আদালতে একটি ক্লোজার রিপোর্ট জমা দিয়েছে মামলার তদন্তকারী EOW-র অফিসারেরা।

তিনি বলেন, ‘সোমাইয়া এবং তার ছেলের বিরুদ্ধে মামলার তদন্তে কোনও অপরাধ খুঁজে পায়নি পুলিশ। যার জেরে আদালতে সি-সামারি (ক্লোজার) রিপোর্ট জমা করা হয়েছে।’

কিরীট সোমাইয়া
ক্ষেতমজুরের দৈনিক মজুরিতে বাংলা ১৩ নম্বরে, ৭২৬ টাকা মজুরি দিয়ে শীর্ষে কেরল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in