Uttarakhand: নাবালিকা খুনের জেরে বহিষ্কৃত প্রবীণ BJP নেতা, গ্রেফতার নেতার ছেলে, অগ্নিগর্ভ ঋষিকেশ

এক মেয়েকে খুনের অভিযোগ ওঠে পুলকিত আর্যের বিরুদ্ধে, যিনি রাজ্য মন্ত্রীর সমমর্যাদা সম্পন্ন পদ উত্তরাখণ্ড মাটি কলা বোর্ডের চেয়ারম্যান বিনোদ আর্যের ছেলে। পুলকিত ওই কিশোরীকে পতিতাবৃত্তিতে নামাতে চেয়েছিল।
আগুন ধরিয়ে দেওয়া হয়েছে রিসর্টে, বিনোদ আর্য (ইনসেটে)
আগুন ধরিয়ে দেওয়া হয়েছে রিসর্টে, বিনোদ আর্য (ইনসেটে)ছবি সংগৃহীত

নাবালিকাকে খুনের অভিযোগ উঠলো সিনিয়র বিজেপি নেতার ছেলের বিরুদ্ধে। এই ঘটনাকে উত্তাল উত্তরাখণ্ড। নাবালিকাকে যেখানে খুন করা হয়েছে সেই রিসর্টে আগুন লাগিয়ে দেন ক্ষুব্ধ জনতা। এক বিজেপি বিধায়কের গাড়িও ভাংচুর করেছেন জনতা। চাপে পড়ে অভিযুক্তের বাবা ও দাদাকে দল থেকে বহিস্কার করেছে বিজেপি।

 ঋষিকেশ থেকে ১০ কিমি দূরে অবস্থিত একটি রিসর্টে ১৯ বছরের এক মেয়েকে হত্যা করার অভিযোগ ওঠে পুলকিত আর্যের বিরুদ্ধে, যিনি  উত্তরাখণ্ড মাটি কলা বোর্ডের চেয়ারম্যান বিনোদ আর্যের ছেলে। এই পদটি রাজ্য মন্ত্রীর সমমর্যাদা সম্পন্ন পদ। যে রিসর্টে এই ঘটনাটি ঘটেছে তার মালিক পুলকিত আর্য নিজে এবং নিহত মেয়েটি ওই রিসর্টে রিসেপশনিস্টের কাজ করতেন।

গত সোমবার পুলকিত আর্য মেয়েটির নিখোঁজ হওয়ার কথা জানিয়েছিল পুলিশকে। পুলিশ তদন্তে নেমে জানতে পারে পুলকিত আর্য এবং রিসর্টের আরও দুই স্টাফ মিলে মেয়েটিকে হত্যা করেছে। শনিবার সকালে কাছেই একটি খাল থেকে মেয়েটির মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। পুলকিত আর্য ও তার দুই সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ।

এই খবর প্রকাশিত হতেই বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় জনতা। বিজেপি শাসিত উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি জনতার ক্ষোভ প্রশমনে পুর কর্তৃপক্ষকে রিসর্টটি ভেঙে গুঁড়িয়ে দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। পুরসভা বুলডোজার দিয়ে বাড়িটি ভাঙা শুরু করলেও তা সম্পন্ন হওয়ার আগেই উত্তেজিত জনতা বাড়িটিতে আগুন ধরিয়ে দেয়। সেই সময় ওখানে উপস্থিত ছিলেন স্থানীয় বিজেপি বিধায়ক রেণু বিস্ট। তাঁর গাড়িও ভাংচুর করে জনতা। পুলিশ বিধায়ককে দ্রুত নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যায়। পুলিশের গাড়ি ঘিরেও বিক্ষোভ দেখায় স্থানীয়রা।

পরিস্থিতির চাপে পড়ে দুপুরে বিনোদ আর্য এবং তাঁর আর এক ছেলে অঙ্কিত আর্য, যিনি রাজ্য ওবিসি কমিশনের সহ সভাপতি ছিলেন, তাঁদের পদ থেকে বরখাস্ত করেছে রাজ্য সরকার। বিজেপিও এই দুজনকে দল থেকে সাসপেন্ড করেছে।

পুলিশ সূত্রে জানা গেছে, পুলকিত আর্য ওই কিশোরীকে জোর করে পতিতাবৃত্তিতে নামানোর চেষ্টা করছিল। মেয়েটি রাজি ছিল না। পরিবারকে সব জানিয়ে দেবে বলে হুমকি দিয়েছিল আর্যকে।

পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলেছেন নিহতের পরিবার ও স্থানীয় জনতা। পুলিশের বিরুদ্ধে অভিযোগ, অভিযুক্তের বাবা রাজ্যের শাসক দল বিজেপির সিনিয়র নেতা বলে এই মামলার তদন্ত করতে রাজি ছিলো না তারা। রাজ্য কংগ্রেসের মুখপাত্র গরিমা মেহের বলেন, "এটা ভয়ঙ্কর। ১৮ সেপ্টেম্বর মেয়েটি নিখোঁজ হয়েছিল, অথচ পুলিশ ২১ সেপ্টেম্বর FIR দায়ের করলো, কেন? আর কতদিন বিজেপি এবং আরএসএস নেতারা এভাবে ক্ষমতার অপব্যবহার করবে?"

আগুন ধরিয়ে দেওয়া হয়েছে রিসর্টে, বিনোদ আর্য (ইনসেটে)
শিশু পর্ণোগ্রাফি চক্র ধরতে 'অপারেশন মেঘ-চক্র' - ২০ রাজ্যে ৫৬ ঠিকানায় অভিযান চালাচ্ছে CBI
আগুন ধরিয়ে দেওয়া হয়েছে রিসর্টে, বিনোদ আর্য (ইনসেটে)
Haryana: কৃষকদের দাবী মানার আশ্বাস, দীর্ঘ ২১ ঘন্টা পর উঠছে সড়ক অবরোধ
আগুন ধরিয়ে দেওয়া হয়েছে রিসর্টে, বিনোদ আর্য (ইনসেটে)
টেট উত্তীর্ণ হয়েও মেলেনি শিক্ষকতার চাকরি, মামলা চলাকালীন রেল লাইনে আত্মঘাতী যুবক!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in