হরিদ্বার ধর্ম সংসদে মুসলিম গণহত্যার ডাক - গ্রেফতার হিন্দুত্ববাদী নেতা ইয়াতি নরসিংহনন্দ

এর আগে এই ঘটনায় অন‍্যতম অভিযুক্ত জিতেন্দ্র ত‍্যাগী ওরফে ওয়াসিম রিজভিকে গ্রেফতার করেছে পুলিশ। তাঁকে গ্রেফতার করতে যাওয়া পুলিশ আধিকারিকদের অভিশাপ দিয়েছিলেন ইয়াতি নরসিংহনন্দ।
সাংবাদিক সম্মেলনে ইয়াতি নরসিংহনন্দ
সাংবাদিক সম্মেলনে ইয়াতি নরসিংহনন্দফাইল ছবি দ্য প্রিন্টের সৌজন্যে

হরিদ্বার ধর্ম সংসদ থেকে মুসলিম গণহত্যার ডাক দেওয়া হিন্দুত্ববাদী নেতা ইয়াতি নরসিংহনন্দকে গ্রেফতার করলো পুলিশ। সুপ্রিম কোর্ট বিষয়টিতে হস্তক্ষেপ করার পর এই নিয়ে দ্বিতীয় অভিযুক্তকে গ্রেফতার করেছে পুলিশ।

এর আগে বৃহস্পতিবার রাতে এই ঘটনায় অন‍্যতম অভিযুক্ত সদ‍্য মুসলিম থেকে হিন্দু ধর্ম গ্রহণ করা জিতেন্দ্র নারায়ণ সিং ত‍্যাগী ওরফে ওয়াসিম রিজভিকে গ্রেফতার করেছে পুলিশ। জিতেন্দ্র নারায়ণকে গ্রেফতার করতে যাওয়া পুলিশ আধিকারিকদের অভিশাপ দিয়েছিলেন ইয়াতি নরসিংহনন্দ। তিনি বলেছিলেন - 'তোমরা সবাই মরবে, তোমাদের সন্তানরাও...'

এক মাস আগে হরিদ্বারে আয়োজিত একটি ধর্ম সংসদে হিন্দুদের অস্ত্র তুলে নিয়ে মুসলিমদের বিরুদ্ধে সাফাই অভিযান শুরু করার আহ্বান জানিয়েছিলেন হিন্দুত্ববাদী নেতারা। সোশ্যাল মিডিয়ায় এই ভাষণের ভিডিও ভাইরাল হতেই অভিযুক্তদের শাস্তির দাবিতে সরব হন বিশিষ্টজনরা, আইনজীবী এবং পড়ুয়ারা। কিন্তু পুলিশ কোনো ব্যবস্থা না নেওয়ায় বিষয়টিতে হস্তক্ষেপ করে সুপ্রিম কোর্ট। বুধবার আদালতের তরফ থেকে নোটিশ পাঠানো হয় উত্তরাখণ্ড সরকরকে। প্রবল চাপে পড়ে অভিযুক্তদের গ্রেফতার করা শুরু করে পুলিশ। ধর্ম সংসদ থেকে ঘৃণাত্মক বক্তৃতা দেওয়া আর এক ধর্মীয় নেত্রী সাধ্বী অন্নপূর্ণাকেও শীঘ্রই গ্রেফতার করা হবে বলে জানা গেছে।

সাংবাদিক সম্মেলনে ইয়াতি নরসিংহনন্দ
আপনার নীরবতা ঘৃণাসূচক মন্তব্যকারীদের উৎসাহিত করছে - প্রধানমন্ত্রীকে খোলা চিঠি IIM পড়ুয়া, কর্মীদের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in