Assam: পিপিই কিট ইস্যুতে দিল্লির উপ-মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা হিমন্ত বিশ্ব শর্মার

সিসোদিয়া দাবি করেছিলেন, হিমন্ত বিশ্ব শর্মা নিজের স্ত্রীর কোম্পানিকে পিপিই কিটের বরাদ্দ দিয়েছিলেন। অন্য সংস্থা মাত্র ৬০০ টাকায় কিটগুলি বিক্রি করছিল, সেখানে হিমন্তের স্ত্রীর কোম্পানি বেচেছে ৯৯০ টাকায়।
হিমন্ত বিশ্ব শর্মা ও মনীষ সিসোদিয়া
হিমন্ত বিশ্ব শর্মা ও মনীষ সিসোদিয়াগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

পিপিই কিট ইস্যুতে দিল্লির উপ-মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলা করলেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। ঘটনার সূত্রপাত হিমন্তর স্ত্রীর কোম্পানিকে পিপিই কিটের বরাত প্রদান নিয়ে।

সংবাদ সংস্থা সূত্রে জানা যাচ্ছে, ৩০ জুন হিমন্ত কামরূপের সিজেএম আদালতে দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মনীষ সিসোদিয়ার বিরুদ্ধে মানহানির মামলা করেছেন। হিমন্তের আইনজীবী জানান, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে আনা অভিযোগ ভিত্তিহীন। তিনি এও জানান ঐ সংস্থা পিপিই কিট প্রদান করেছিল বিনামূল্যে। তিনি এও বলেন আদালতে মানহানির মামলা সত্যি প্রমাণ হলে মনীষের দু’বছরের জেল হবে। আদালত ২২ জুলাই হিমন্ত বিশ্ব শর্মার প্রাথমিক জবানবন্দীর জন্য দিন ধার্য করেছে। এর আগে হিমন্তের স্ত্রী মনীষ সিসোদিয়ার বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করেছিলেন।

কিছু মাস আগে সিসোদিয়া দাবি করেছিলেন, হিমন্ত বিশ্ব শর্মা নিজের স্ত্রীর কোম্পানিকে আসামের জন্য পিপিই কিটের বরাত দিয়েছিলেন। যেখানে অন্য সংস্থা মাত্র ৬০০ টাকায় কিটগুলি বিক্রি করছিল, সেখানে হিমন্তের স্ত্রীর কোম্পানি বেচেছে ৯৯০ টাকায়। এটা ভয়ঙ্কর অপরাধের সমান। সেই সময় হিমন্ত যদিও মনীষকে সাবধান করেছিলেন। তিনি বলেছিলেন, ‘আপনাকে খুব শীঘ্রই গুয়াহাটিতে দেখতে পাব। যেখানে আপনাকে মানহানির মামলার সম্মুখীন হতে হবে’।

অতিমারীর সময়কে হাতিয়ার করে কার্যত নিজের সম্পত্তি বাড়িয়েছেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। দ্য ওয়ার এবং দ্য ক্রস কারেন্ট নামক দুটি সংবাদ সংস্থার রিপোর্টে এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছিল। রিপোর্টে বলা হয়েছিল, দেশ জুড়ে যখন মৃত্যুমিছিল, অক্সিজেনের খোঁজে মানুষের হাহকার করছে - সেই সময়কে কাজে লাগিয়ে নিজেদের সম্পত্তি বাড়িয়েছেন আসামের বিজেপি নেতা-মন্ত্রীরা। আর এই তালিকায় নাম ছিল খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার।

হিমন্ত বিশ্ব শর্মা ও মনীষ সিসোদিয়া
Assam: সরকারকে চড়া দামে PPE কিট বিক্রির অভিযোগ মুখ্যমন্ত্রীর স্ত্রীর সংস্থার বিরুদ্ধে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in