Himachal polls: বিজেপির ৬২ জনের প্রার্থী তালিকা প্রকাশ, ঠাঁই মেলেনি ১১ জন বিধায়কের

তবে, রাজ্যের মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর (CM Jai Ram Thakur), যিনি নির্বাচনী প্রচারে নেতৃত্ব দিচ্ছেন, তাঁকে মান্ডি জেলার সিরাজ (Seraj) আসনেই রাখা হয়েছে।
ছবি - প্রতীকী
ছবি - প্রতীকী

। হিমাচল প্রদেশে (Himachal Pradesh) বিধানসভা নির্বাচন ১২ নভেম্বর। সেই লক্ষ্যে বুধবার, প্রথম পর্বে ৬২ জনের প্রার্থী তালিকা প্রকাশ করেছে রাজ্যের ক্ষমতাসীন দল বিজেপি (BJP)। সেই তালিকায় দেখা গেছে, আশ্চর্যজনকভাবে দলের অনেক প্রবীণ বিধায়কদের আসন পরিবর্তন হয়েছে। শুধু তাই নয়, তালিকায় জায়গা হয়নি দলের ১১ জন বিধায়কের।

রাজ্যের বর্তমান মন্ত্রী - সুরেশ ভরদ্বাজ এবং রাকেশ পাঠানিয়ার আসন পরিবর্তন করা হয়েছে। মন্ত্রী সুরেশ ভরদ্বাজের আসন (তাঁর শক্ত ঘাঁটি) সিমলা-শহর (Shimla- Urban) থেকে রাজ্যের শহরতলির আসন কাসুম্পতি (Kasumpti)-তে পরিবর্তন করা হয়েছেএছাড়া, রাকেশ পাঠানিয়ার আসনটি নুরপুর (Nurpur) থেকে ফতেহপুরে (Fatehpur) পরিবর্তিত হয়েছে। দুটি আসনই কাংড়া (Kangra) জেলায় অবস্থিত।

তবে, রাজ্যের মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর (CM Jai Ram Thakur), যিনি নির্বাচনী প্রচারে নেতৃত্ব দিচ্ছেন, তাঁকে মান্ডি জেলার সিরাজ (Seraj) আসনেই রাখা হয়েছে।

৬২ জনের প্রার্থী তালিকায় মহিলা প্রার্থী রয়েছেন ৫ জন। এছাড়া, তফসিলি জাতি (SC) থেকে ১১ জন, এবং তপশিলি উপজাতি (ST) থেকে ৮ জন প্রার্থী দলীয় মনোনয়ন পেয়েছেন।

মহিলা প্রার্থীরা হলেন- শাহপুরের সারভিন চৌধুরী (Sarveen Choudhary), চাম্বা থেকে ইন্দিরা কাপুর (Indira Kapoor), ইন্দোরা থেকে রীতা ধীমান (Reeta Dhiman), পাছাদ থেকে রীনা কাশ্যপ (Reena Kashyap) এবং রোহরু থেকে শশী বালা (Shashi Bala)।

৬৮ টি আসনের হিমাচল প্রদেশ বিধানসভা নির্বাচন হবে ১২ নভেম্বর। ভোট গণনা হবে 8 ডিসেম্বর। মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ ২৫ অক্টোবর। গতকালই, ৪৬ জন প্রার্থীর প্রথম তালিকা প্রকাশ করেছে রাজ্যের প্রধান বিরোধী দল কংগ্রেস (Congress)।

ছবি - প্রতীকী
Maharashtra: গ্রাম পঞ্চায়েত নির্বাচনে বিজেপি-শিন্ধে জোটকে টেক্কা মহাবিকাশ আঘাদির

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in