Hemant Soren: জেল মুক্তির পর ফের ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন হেমন্ত সোরেন

People's Reporter: বুধবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন চম্পাই সোরেন। তারপর নতুন করে জেএমএম-কংগ্রেস-আরজেডি জোটের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার জন্য আবেদন জানান হেমন্ত।
মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন হেমন্ত সোরেন
মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন হেমন্ত সোরেনছবি - সংগৃহীত

জেল মুক্তির পর ফের ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন হেমন্ত সোরেন। বৃহস্পতিবার বিকাল ৫ টায় ঝাড়খণ্ডের রাজভবনে বাবা তথা ঝাড়খণ্ড মুক্তি মোর্চার প্রতিষ্ঠাতা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী শিবু সোরেনের উপস্থিতিতে শপথ নেন হেমন্ত। রবিবারই রাজ্যপালের কাছে সরকার গড়ার য়াবেদন জানিয়েছিলেন তিনি।

বৃহস্পতিবার ঝাড়খণ্ডের রাজ্যপাল সিপি রাধাকৃষ্ণন তৃতীয় বারের জন্য মুখ্যমন্ত্রী হিসাবে হেমন্ত সোরেনকে শপথ বাক্য পাঠ করান। শপথ গ্রহণের আগে বৃহস্পতিবার নিজের এক্স হ্যান্ডেলে একটি ভিডিও পোষ্ট করে হেমন্ত সোরেন অনুগামীদের উদ্দেশ্যে বার্তা দিয়ে বলেন, "ক্ষমতার নেশায় মত্ত অহংকারী লোকেরা আমাকে চুপ করানোর চেষ্টা করেছিলেন। আজ জনগণের জনমত ঝাড়খণ্ড আবার জেগে উঠবে। জয় ঝাড়খণ্ড, জয় হিন্দ।“

উল্লেখ্য, জেল মুক্তির পরই ফের মুখ্যমন্ত্রীর কুর্সিতে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন হেমন্ত সোরেন। সেইমতো বুধবার সন্ধ্যায় মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন চম্পাই সোরেন। তারপর নতুন করে জেএমএম-কংগ্রেস-আরজেডি জোটের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার জন্য আবেদন জানান হেমন্ত। জানা যাচ্ছে, চম্পাই সোরেনকে দলেন কার্যকরী সভাপতি করা হতে পারে।

উল্লেখ্য, গত ৩১ জানুয়ারি জমি কেলেঙ্কারি মামলায় আর্থিক তছরূপের অভিযোগে তাঁকে গ্রেফতার করে ইডি। ইডির গ্রেফতারির আগেই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন তিনি। ৬০০ কোটির জমি কেলেঙ্কারি মামলার সাথে যুক্ত একটি অর্থ পাচার মামলায় জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে সাতবার সমন করা হয়েছিল। কিন্তু তিনি প্রতিবার সমন এড়িয়ে গিয়েছেন। এরপরই তাঁকে গ্রেফতার করে ইডি।

গ্রেফতারির আগেই ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন হেমন্ত সোরেন। মুখ্যমন্ত্রী হন চম্পাই সোরেন। গত ২৮ জুন ঝাড়খণ্ড হাইকোর্ট হেমন্তকে জামিন দিয়েছে জমি কেলেঙ্কারি মামলায়।

মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন হেমন্ত সোরেন
মানব পাচারে অভিযুক্ত বিজেপির যুব নেতা! বাংলা থেকে বিক্রম রায়কে গ্রেফতার উত্তরপ্রদেশ পুলিশের
মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন হেমন্ত সোরেন
Hathras Stampede: ১৩ একর জমিতে 'পাঁচ-তারা' আশ্রম! দেশজুড়েও কোটি কোটি টাকার সম্পত্তি রয়েছে ভোলে বাবার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in