মানব পাচারে অভিযুক্ত বিজেপির যুব নেতা! বাংলা থেকে বিক্রম রায়কে গ্রেফতার উত্তরপ্রদেশ পুলিশের

People's Reporter: ওই নেতার বিরুদ্ধে পরিচয়পত্র জাল করে বাংলাদেশী নাগরিকদের ভারতে প্রবেশে সহায়তা করার অভিযোগ রয়েছে। মানবপাচারেরও অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।
মানব পাচারে অভিযুক্ত বিজেপির যুব নেতা! বাংলা থেকে বিক্রম রায়কে গ্রেফতার উত্তরপ্রদেশ পুলিশের
ছবি - তৃণমূলের এক্স হ্যান্ডেল

মানব পাচারের সাথে যুক্ত থাকার অভিযোগে উত্তর ২৪ পরগনা থেকে বিজেপির যুব মোর্চা নেতা বিক্রম রায়কে গ্রেফতার করল উত্তরপ্রদেশ পুলিশ। যা নিয়ে বঙ্গ বিজেপিকে তীব্র আক্রমণ করেছে তৃণমূল কংগ্রেস।

উত্তর ২৪ পরগনার বাগদা থেকে বিক্রম রায়কে গ্রেফতার করে উত্তরপ্রদেশের অ্যান্টি-টেরোরিস্ট স্কোয়াড (ATS)। ন্যাশনাল হেরাল্ডের প্রতিবেদন অনুযায়ী, ওই নেতার বিরুদ্ধে পরিচয়পত্র জাল করে বাংলাদেশী নাগরিকদের ভারতে প্রবেশে সহায়তা করার অভিযোগ রয়েছে। মানবপাচারেরও অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

পুলিশ সূত্রে খবর, বিক্রম রায়ের ফোন উত্তরপ্রদেশ পুলিশ ট্র্যাক করেছিল। সেই সময় এক বাংলাদেশী নাগরিকের সাথে ওই বিজেপি যুব নেতার কথোপকথন জানতে পারে। বাংলাদেশী নাগরিককে একাধিকবার অবৈধভাবে ভারতে প্রবেশে সাহায্য করেছিলেন বিক্রম। জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেফতার করা হয়।

বিক্রম রায়ের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৪১৯, ৪২০, ৪৬৭, ৪৭১ এবং ১২০ বি ধারার অধীনে জালিয়াতি, মানব পাচার এবং অপরাধমূলক ষড়যন্ত্রের মামলা দায়ের করা হয়েছে। বর্তমানে তিনি উত্তরপ্রদেশ পুলিশের হেফাজতে রয়েছেন।

বিজেপির বনগাঁ সাংগঠনিক জেলা সভাপতি দেবদাস মণ্ডল বলেন, পুলিশ বিক্রম রায়কে গ্রেফতার করেছে। এই বিষয়ে কিছু বলার নেই। অপরাধ করলে শাস্তি পেতেই হবে। তার দোষ প্রমাণিত হলে দলের তরফ থেকে আমরাও ব্যবস্থা গ্রহণ করব।

এই ইস্যুকে হাতিয়ার করে বিজেপিকে আক্রমণ করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস। সোশ্যাল মিডিয়ায় তৃণমূলের পক্ষ থেকে বলা হয়, "মোদী কি গ্যারান্টি মানে সন্ত্রাসবাদী এবং দেশবিরোধীদের আশ্রয় দেওয়া। বাংলায় নারী পাচারের জন্য বিজেপি নেতাদের ধরা পড়ার পর এখন জাল নথি নিয়ে সীমান্ত পারাপারের ব্যবস্থা করতে গিয়ে বিজেপি যুব মোর্চার নেতা গ্রেফতার হলেন। বঙ্গ বিজেপিকে জবাব দিতে হবে বাংলার আর কত অপরাধীদের আশ্রয় দেওয়া হচ্ছে?"

উল্লেখ্য, আগামী ১০ জুলাই বাগদা বিধানসভায় উপনির্বাচন রয়েছে। লোকসভা নির্বাচনের নিরিখে ২০ হাজারের বেশি ব্যবধানে এগিয়ে রয়েছে বিজেপি। এবারে এই কেন্দ্রে বিজেপির প্রার্থী হয়েছেন বিনয় কুমার বিশ্বাস। অন্যদিকে তৃণমূলের প্রার্থী মতুয়া ঠাকুর পরিবারের সদস্য তথা মমতাবালা ঠাকুরের মেয়ে মধুপর্ণা ঠাকুর। মতুয়া ভোট টানতেই মধুপর্ণাকে প্রার্থী করা হয়েছে বলে বিশেষজ্ঞদের মত। নির্বাচনের আগে বিজেপির যুবনেতার গ্রেফতারি কিছুটা হলেও অস্বস্তিতে গেরুয়া শিবির।

মানব পাচারে অভিযুক্ত বিজেপির যুব নেতা! বাংলা থেকে বিক্রম রায়কে গ্রেফতার উত্তরপ্রদেশ পুলিশের
CV Ananda Bose: রাজ্যপালের সাথে দেখা করলেন না চোপড়া কাণ্ডের নির্যাতিতরা, দিল্লি ফিরে গেলেন বোস
মানব পাচারে অভিযুক্ত বিজেপির যুব নেতা! বাংলা থেকে বিক্রম রায়কে গ্রেফতার উত্তরপ্রদেশ পুলিশের
TMC: খুনের চক্রান্তের সাথে যুক্ত আরাবুল ইসলাম! চাঞ্চল্যকর দাবি তৃণমূল বিধায়ক সওকত মোল্লার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in