Tamil Nadu Rain: লাগাতার বৃষ্টিতে বিধ্বস্ত তামিলনাড়ু, মৃত ৩, রেল সেতু ডুবে যাওয়ায় আটক কয়েকশ যাত্রী

People's Reporter: অতিরিক্ত বৃষ্টির ফলে তিরুচেন্দুর-চেন্নাই এগমোর চেন্দুর এক্সপ্রেসের শতাধিক যাত্রী শ্রীবৈকুন্তম রেলওয়ে স্টেশনে আটকা পড়েছেন।
লাগাতার বৃষ্টিতে বিধ্বস্ত তামিলনাড়ু
লাগাতার বৃষ্টিতে বিধ্বস্ত তামিলনাড়ুছবি সংগৃহীত

রবিবার থেকে লাগাতার বৃষ্টিতে বিধ্বস্ত তামিলনাড়ু। এখনও অবধি ৩ জনের মৃত্যু হয়েছে। বৃষ্টির কারণে আরও তিনজন গুরুতর আহত বলে জানা গিয়েছে। তামিলনাড়ুর কন্যাকুমারী, তিরুনেলভেলি, থুথুকুডি এবং থেনকাসিতে হলুদ সতর্কটা জারি করা হয়েছে। আইএমডি রিপোর্ট অনুযায়ী, উত্তর তামিলনাড়ু, পুদুচেরি এবং কারাইকালের বিভিন্ন জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত লাগাতার বৃষ্টির ফলে ধানক্ষেত, রাস্তাঘাট ও সেতু জলের নীচে তলিয়ে গেছে। অনেক আবাসিক কলোনি জলের নীচে চলে গেছে। হ্রদ ভেসে গিয়ে বন্যার কারণে বিভিন্ন স্থানে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। বৃষ্টির কারণে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। বেশ কয়েকটি অঞ্চলে মোবাইল ফোন নেটওয়ার্ক বিঘ্নিত হয়েছে।

অতিরিক্ত বৃষ্টির ফলে তিরুচেন্দুর-চেন্নাই এগমোর চেন্দুর এক্সপ্রেসের শতাধিক যাত্রী শ্রীবৈকুন্তম রেলওয়ে স্টেশনে আটকা পড়েছেন। প্রবল বৃষ্টিতে ধস নামার কারণে স্টেশনের আগে এবং পরে অধিকাংশ জায়গাতেই রেললাইন লাগোয়া মাটি আলগা হয়ে গিয়েছে। তাই ট্রেন চালানো সম্ভব হয়নি। সূত্রের খবর, যাত্রীরা সকলেই সুস্থ রয়েছেন। সড়কপথেও যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়ায় উদ্ধারকারী দল যাত্রীদের কাছে এখনও পর্যন্ত কাছে পৌঁছতে পারেনি।

রাজ্যপাল আরএন রবি মঙ্গলবার চেন্নাইয়ের রাজভবনে কেন্দ্রীয় সংস্থা এবং সশস্ত্র বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাথে বন্যা-কবলিত জেলাগুলির পরিস্থিতি পর্যালোচনা করতে এবং উদ্ধার ও ত্রাণ তৎপরতার জন্য সর্বাধিক সম্ভাব্য সংস্থান জোগাড় করার জন্য একটি বৈঠক করবেন বলে জানা গেছে। অন্যদিকে, ইতিমধ্যেই যুব কল্যাণ মন্ত্রী উদয়নিধি স্টালিন এবং ঊর্ধ্বতন কর্মকর্তারা সহ রাজ্যের মন্ত্রীরা ক্ষতিগ্রস্ত এলাকাগুলি পরিদর্শন করছেন।

তিরুনেলভেলি এবং থুথুকুডি জেলায় ছুটি ঘোষণা করা হয়েছে। কন্যাকুমারী ও টেনকাসি জেলায় স্কুল-কলেজ বন্ধ করে দেওয়া হয়েছে। বন্যা কবলিত এলাকাগুলিতে আটকে থাকা লোকজনকে উদ্ধারে এগিয়ে এসেছে ভারতীয় সেনাবাহিনী। তাদের চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।

মুখ্যমন্ত্রী এম কে স্টালিন, যিনি বর্তমানে ইন্ডিয়া জোটের বৈঠকের জন্য দিল্লিতে রয়েছেন, সোমবার রাতে তিরুনেলভেলি, থুথুকুডি, কন্যাকুমারী এবং টেনকাসির মন্ত্রী এবং জেলা কালেক্টরদের সাথে একটি ভার্চুয়াল বৈঠক করেন। থুথুকুডি এবং তিরুনেলভেলি জেলার বেশ কয়েকটি এলাকায় এখনও অনেকে আটকে রয়েছেন। তিনি তাদেরকে দ্রুত উদ্ধারের নির্দেশ দেন।

লাগাতার বৃষ্টিতে বিধ্বস্ত তামিলনাড়ু
Parliament: সংসদে সাসপেনশনের রেকর্ড, সোম-এর পর মঙ্গলে সাসপেন্ড ৪৯, শীতকালীন অধিবেশনে মোট ১৪১

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in