Sikkim: প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত সিকিম, ধসছে একের পর এক বাড়ি, মৃত ৩, নিখোঁজ বহু! চলছে উদ্ধারকার্য

People's Reporter: গত কয়েকদিন ধরেই পাহাড় ও তৎসংলগ্ন সমতলে চলছে প্রবল বর্ষণ। যার ফলে ধসের পরিস্থিতি তৈরি হয়েছে সিকিমে। ক্ষতিগ্রস্ত হয়েছে রাস্তাঘাট, ঘরবাড়ি।
প্রবল বৃষ্টিতে সিকিমে ধস
প্রবল বৃষ্টিতে সিকিমে ধসছবি - সংগৃহীত

প্রবল বৃষ্টিতে ধস নেমেছে সিকিমে। ধসে গেছে এক গ্রামে পর পর আটটি বাড়ি। মৃত তিনজন। নিখোঁজ বহু। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। চলছে উদ্ধারকার্য।

গত কয়েকদিন ধরেই পাহাড় ও তৎসংলগ্ন সমতলে চলছে প্রবল বর্ষণ। যার ফলে ধসের পরিস্থিতি তৈরি হয়েছে সিকিমে। ক্ষতিগ্রস্ত হয়েছে রাস্তাঘাট, ঘরবাড়ি। বৃষ্টিতে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে দক্ষিণ সিকিম। জানা গেছে, সেখানকার ইয়াংগাংয়ের মজুয়া গ্রামে পর পর আটটি বাড়ি ধসে গিয়েছে। বাড়ির নীচে চাপা পড়েছেন অনেকে। তিন জনের দেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। তাঁদের মধ্যে এক জন মহিলা। নিখোঁজ রয়েছেন অনেকেই।

সোমবার সকাল থেকেই সিকিমে শুরু হয় উদ্ধারকাজ। প্রশাসনের পাশাপাশি এই উদ্ধারকাজে হাত লাগিয়েছেন স্থানীয়রা। সরানো হচ্ছে ধসে ভেঙে পড়া বাড়ি। তবে সিকিমের আবহাওয়ার এখনও উন্নতি ঘটেনি। যার ফলে ব্যাহত হচ্ছে উদ্ধারকার্য।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী কয়েকদিন বৃষ্টি চলবে সিকিমে। ৭ থেকে ১১ সেন্টিমিটার পর্যন্ত বৃষ্টি হতে পারে। অন্যদিকে, বুধবার পর্যন্ত জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে কমলা সতর্কতা জারি করেছে হাওয়া অফিস। ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে কোচবিহার, কালিম্পং এবং দার্জিলিঙেও। এছাড়া, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহেও বৃষ্টি হবে।

প্রবল বৃষ্টিতে সিকিমে ধস
বাংলায় BJP পার্টি অফিসে মহিলাদের যৌন হেনস্থা! আমিত মালব্যের বিরুদ্ধে অভিযোগ RSS সদস্যেরই
প্রবল বৃষ্টিতে সিকিমে ধস
Paytm Lay Off: ঢেলে সাজানো হবে কোম্পানি - ফের কর্মী ছাঁটাইয়ের পথে পেটিএম

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in