Haryana: যৌন হেনস্থার অভিযোগে ইস্তফা রাজ্যের ক্রীড়া মন্ত্রীর, উঠেছে গ্রেফতারের দাবি!

অভিযোগকারিণী মহিলা অ্যাথলেটিক্স কোচ বলেন, ‘একটি সময় আসে যখন আপনাকে আপনার আওয়াজ তুলতে হবে। আসলে মানুষ কতদিন চুপ থাকবে?’
সন্দীপ সিং
সন্দীপ সিংফাইল চিত্র

যৌন হেনস্থার অভিযোগে মামলা দায়ের হওয়ার পর মন্ত্রীসভা থেকে ইস্তফা দিয়েছেন বিজেপি শাসিত হরিয়ানার ক্রীড়া মন্ত্রী সন্দীপ সিং (Sandeep Singh)। কিন্তু, তারপরেও থেমে নেই বিতর্ক।

জানা যাচ্ছে, রাবিবার রাতেই স্বরাষ্ট্রমন্ত্রী অনিল ভিজের (Anil Vij) দেখা করেন অভিযোগকারিণী মহিলা অ্যাথলেটিক্স কোচ। তিনি দাবি করেন, অভিযুক্ত মন্ত্রী সন্দীপ সিংকে গ্রেফতার করা হলে, আরও অনেক মহিলাই এগিয়ে আসবেন যারা হয়রানির শিকার হয়েছেন। তিনি বলেন, ‘একটি সময় আসে যখন আপনাকে আপনার আওয়াজ তুলতে হবে। আসলে মানুষ কতদিন চুপ থাকবে?’  

হরিয়ানার ক্রীড়ামন্ত্রীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ তুলে মহিলা অ্যাথলেটিক্স কোচ জানান, তার অভিযোগের পরে ক্রীড়া মন্ত্রীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। তিনি নিশ্চিত যে তিনি ন্যায়বিচার পাবেন।

অভিযোগে ওই মহিলা কোচ বলেন, সন্দীপ সিংয়ের সঙ্গে তাঁর পরিচয় জিমে। সেখান দেখার পর তাঁকে মন্ত্রী ইনস্টাগ্রামে মেসেজ করতেন। বলতেন আমার ন্যাশনাল গেমসের সার্টিফিকেট ঝুলে রয়েছে। সেটা চাইলে দেখা করতে হবে। শেষমেশ রেসিডেন্স কাম ক্যাম্পে মন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি। সেখানেই মন্ত্রী তাঁকে যৌন হেনস্থা করেন।

অভিযোগকারিণী মহিলা কোচ বলেন, গত ফেব্রুয়ারি থেকে ক্রীড়ামন্ত্রী তাকে বারবার হয়রানি করেছেন। যদিও নিজের বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন সন্দীপ সিং। তাঁর ভাবমূর্তিকে কালিমালিপ্ত করতেই এই চেষ্টা বলে দাবি করেছে অভিযুক্ত মন্ত্রী।

তিনি বলেন, ‘আমার ভাবমূর্তিতে কালি লাগানোর চেষ্টা চলছে। আমার বিরুদ্ধে যে মিথ্যা অভিযোগ করা হয়েছে, এ বিষয়ে পূর্ণাঙ্গ তদন্তের আশা করছি। আমি ক্রীড়া মন্ত্রকের দায়িত্ব মুখ্যমন্ত্রীর অধীনে দিয়ে আসব তদন্ত সম্পূর্ণ না হওয়া অবধি আমি দায়িত্বে থাকব না।’

প্রসঙ্গত, ভারতীয় জাতীয় হকি দলের অধিনায়কও ছিলেন সন্দীপ সিং। ২০১৮ সালে তাঁর একটি বায়োপিক প্রকাশিত হয়েছে। ‘সুরমা’ নামের বায়োপিকে অভিনয় করেছিলেন বিখ্যাত পাজ্ঞাবি গায়ক এবং অভিনেতা দিলজিৎ দোসাঞ্জ। এছাড়া, রিয়েলিটি টিভি শো এমটিভি রোডিজের বিচারকও ছিলেন তিনি।

২০ বছর বয়সে বন্দুকের গুলির আঘাত থেকে অলৌকিকভাবে বেঁচে ফিরে আসার পর- খ্যাতি অর্জন করেন তিনি।

সন্দীপ সিং
৪ দিনের ব্যবধানে ফের রোড শোতে পদপিষ্ট হয়ে মৃত্যু, অস্বস্তিতে চন্দ্রবাবু নাইডু

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in