উপকারিতা বোঝাতে ক্যামেরার সামনে গোবর খেলেন হরিয়ানার ডাক্তার, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

এক টুকরো গোবরের কেক ভেঙ্গে খাওয়ার পর তিনি বলেন, এই খাবার খেয়ে তাঁর মা উপোষ ভাঙতেন। এটি শরীর, মন এবং আত্মাকে পরিষ্কার করে।
উপকারিতা বোঝাতে ক্যামেরার সামনে গোবর খেলেন হরিয়ানার ডাক্তার, ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়
ডঃ মনোজ মিত্তালছবি সৌজন্যেঃ - ইন্ডিয়ান এক্সপ্রেস

গোমূত্র এবং গোবরের উপকারিতা সম্পর্কে সোশ্যাল মিডিয়ায় ইদানিং বিভিন্ন ভিডিওর ছড়াছড়ি। এমনকি গোমূত্র-গোবরের ঔষধি উপকারিতা নিয়ে নেতা মন্ত্রীরাও মুখ খোলেন মাঝেমধ্যেই। সম্প্রতি, হরিয়ানার এক ডাক্তার গোবর খেয়েছেন এবং ক্যামেরার সামনে গরুর মূত্রে চুমুক দিয়েছেন । তিনি দাবি করেছেন যে এটি শরীর, মন এবং আত্মাকে পরিষ্কার করে।

একটি লাইভ ভিডিওতে, হরিয়ানার কর্নালের ডাক্তার মনোজ মিত্তালকে দেখা যাচ্ছে একটি গোয়ালঘরে তিনি দাঁড়িয়ে আছেন এবং তাঁর হাতে একটি গোবরের কেক রয়েছে। তিনি এই গোবরের কেকটি ‘পঞ্চগ্রাব্য’ হিসাবে ব্যাখ্যা করছেন। তারপর সেখান থেকে এক টুকরো ভেঙ্গে খেয়ে নিলেন। তারপর তিনি বলেন, এই খাবার খেয়ে তাঁর মা উপোষ ভাঙতেন। তাঁর দাবি, পশুর গায়ে হাত রাখলে অনেক উপকার হয়। পাশাপাশি তিনি আরও যোগ করেন - স্বাভাবিক প্রসবের জন্য মহিলাদের গোবর খাওয়া উচিত।

তারপর গোমূত্রের চুমুক নিয়ে বলেন - এটিতে একজনের শরীরকে পরিশুদ্ধ করার এবং রক্তচাপের সমস্যাকে উপশম করার বৈশিষ্ট্য রয়েছে। সাত মিনিটের এই পুরো ভিডিওটি ফেসবুক ,ইনস্টাগ্রাম, ট্যুইটার সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ার প্ল্যাটফর্মে আপাতত ভাইরাল।

এই ভিডিওটি ভাইরাল হওয়ার পর একটা বড় অংশের মানুষ বিদ্রুপ করছেন। কেউ কেউ বিরক্ত হয়ে লিখছেন - কীভাবে একজন চিকিত্সক এই জাতীয় অবৈজ্ঞানিক জিনিস বিশ্বাস করতে পারেন!

সম্প্রতি, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী বলেন - 'যদি আমরা চাই তাহলে আমরা নিজেরাই গোরু, গোবর এবং গোমূত্রের মাধ্যমে নিজেদের অর্থনীতির উন্নতি করতে পারি।' অন্যদিকে, ভোটমুখী উত্তরপ্রদেশে এবার থেকে গোরুদের জন্য ভজনের ব্যবস্থা করা হচ্ছে। রাজ্যের হামিরপুর জেলার কানহা গৌশালায় এবার থেকে প্রতিদিন লাউডস্পীকারে ভজন চালানো হবে।

ডঃ মনোজ মিত্তাল
Uttar Pradesh: কানহা গৌশালায় গোরুদের লাউডস্পীকারে ভজন শোনানোর ব্যবস্থা

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in