Hardik Patel: হার্দিককে দলে যোগ দিতে বলা হয়নি - বিজেপিতে যোগ দেবার আগেই পাতিদার নেতাকে নিয়ে জট

সূত্র অনুসারে, ২ জুন, গান্ধীনগরে বিজেপির রাজ্য সদর দফতর 'কমলমে' রাজ্য ইউনিটের সভাপতি সি আর পাতিলের উপস্থিতিতে বিজেপিতে যোগ দিতে চলেছেন হার্দিক প্যাটেল।
হার্দিক প্যাটেল
হার্দিক প্যাটেলফাইল ছবি

আগামী বৃহস্পতিবার ২ জুন পাটিদার আনামত আন্দোলন সমিতির (PAAS) আহ্বায়ক এবং গুজরাট কংগ্রেসের প্রাক্তন কার্যনির্বাহী সভাপতি হার্দিক প্যাটেল বিজেপিতে যোগ দিতে চলেছেন। যদিও প্যাটেল বা বিজেপি কেউই আনুষ্ঠানিকভাবে এখনও বিষয়টি নিশ্চিত করেনি। তবে সূত্র অনুসারে, তিনি সাংবাদিকদের কাছে বিষয়টি জানিয়ে বার্তা পাঠিয়েছেন।

গত সপ্তাহে, এক জাতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে হার্দিক প্যাটেল ইঙ্গিত দিয়েছিলেন আগামী ৩১ মে বিজেপিতে যোগদান করছেন তিনি। যদিও মঙ্গলবার ৩১ মে এই বিষয়ে এখনও পর্যন্ত কোনো ঘটনা না ঘটায় সাংবাদিকরা বিষয়টি নিয়ে খোঁজখবর শুরু করেন।

এর পরেই একটি সূত্র থেকে দাবি করা হয় হার্দিক প্যাটেল তাঁদের কাছে জানিয়েছেন, তিনি ২ জুন, গান্ধীনগরে বিজেপির রাজ্য সদর দফতর 'কমলমে' রাজ্য ইউনিটের সভাপতি সি আর পাতিলের উপস্থিতিতে বিজেপিতে যোগ দিতে চলেছেন। তার সাথে, প্রায় ১,০০০ থেকে ১,৫০০ সমর্থক দল পরিবর্তন করতে পারেন।

বিজেপির মুখপাত্র বা মিডিয়া সমন্বয়কারীদের কাছ থেকে আইএএনএস বিষয়টি সম্পর্কে নিশ্চিত হওয়ার চেষ্টা করলে, তাদের পক্ষ থেকে জানানো হয়: "আমাদের দলীয় নেতৃত্বের কাছ থেকে এখনও এরকম কোনও নির্দেশ আসেনি।"

এই বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে, PAAS নেতা আলপেশ কাথিরিয়া বলেছেন: "আমি সংবাদমাধ্যম থেকে এই সম্পর্কে জানতে পেরেছি। হার্দিক এই বিষয়ে আমার সাথে কথা বলেনি। আমি তাঁর নতুন যাত্রার জন্য সাফল্য কামনা করি, তবে সামনের রাস্তা হার্দিকের জন্য কঠিন হবে। তাঁকে সম্প্রদায়ের অমীমাংসিত সমস্যাগুলির সমাধান করতে হবে এবং পাটিদারদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার করার বিষয়টি নিশ্চিত করতে হবে।"

তাঁকে "সুবিধাবাদী" বলে অভিহিত করে, সর্দার প্যাটেল গোষ্ঠীর নেতা লালজি প্যাটেল বলেন, হার্দিক প্যাটেল যখন কংগ্রেসে যোগ দিয়েছিলো তখন পাটিদার আন্দোলনের নেতৃত্বদানকারীরা সম্প্রদায়ের সদস্যদের আক্রমণের মুখে পড়েছিলেন। এখন তাঁর বিজেপিতে যোগ দেওয়ার সম্ভাবনা রয়েছে। এতে পাতিদার নেতাদের আরও সমস্যায় পড়তে হবে।

রাজনৈতিক বিশ্লেষক হরি দেশাই জানিয়েছেন, হার্দিকের জন্য বিজেপি একটি শক্ত ঠাই হতে চলেছে। তাঁর সন্দেহ যে বিজেপিতে হার্দিক একই ক্ষমতা এবং গুরুত্ব উপভোগ করবেন কি না? কারণ, ইতিমধ্যেই বিজেপিতে বেশ কয়েকজন পতিদার নেতা আছেন৷

হার্দিকের ক্ষেত্রে আরও বড়ো সমস্যা হিসেবে যা দেখা দিতে পারে তা হল, বিজেপি তাঁকে দলে যোগ দেওয়ার আমন্ত্রণ জানায়নি। এটি হার্দিকের ব্যক্তিগত ইচ্ছা। পার্টির সাধারণ সম্পাদক প্রদীপ সিংহ বাঘেলার সাম্প্রতিক বিবৃতি থেকে এটি স্পষ্ট হয়েছে যে: "বিজেপি হার্দিক প্যাটেলের সাথে যোগাযোগ করেনি বা বিজেপিতে যোগ দেবার জন্য হার্দিক প্যাটেল কোনো নেতার সাথে যোগাযোগ করেননি।"

হার্দিক প্যাটেল
Gujarat: নজরে গুজরাট নির্বাচন, মানুষের মন পেতে গান্ধী-প্যাটেল স্মরণ নরেন্দ্র মোদীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in