Gurugram: নমাজ পড়ার নির্দিষ্ট জায়গায় গোবর্ধন পূজার আয়োজন উগ্র হিন্দুত্ববাদী সংগঠনের

যোগ দিয়েছিলেন বিজেপির অন্য সদস্যরাও। বিজেপির বিতর্কিত নেতা কপিল মিশ্রও ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।
Gurugram: নমাজ পড়ার নির্দিষ্ট জায়গায় গোবর্ধন পূজার আয়োজন উগ্র হিন্দুত্ববাদী সংগঠনের
বামে - হিন্দু সংঘর্ষ সমিতি গোবর্ধন পুজোছবি - সংগৃহীত

শুক্রবার গুরগাঁওয়ের সেক্টর ১২ এলাকায় প্রকাশ্যে মুসলমানদের নমাজ পড়ার জায়গায় সংযুক্ত হিন্দু সংঘর্ষ সমিতি নামক এক উগ্র হিন্দুত্ববাদী সংগঠন গোবর্ধন পুজোর আয়োজন করে। জানা গিয়েছে, শুক্রবার ওই জায়গায় মুসলমানরা নমাজ পড়েন। এদিন ডানপন্থী এই হিন্দু গোষ্ঠীর সদস্যরা সেখানেই পুজোর আয়োজন করেছিলেন। তাঁদের সঙ্গে যোগ দিয়েছিলেন বিজেপির অন্য সদস্যরাও। বিজেপির বিতর্কিত নেতা কপিল মিশ্রও ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

হিন্দু গোষ্ঠীর সদস্যদের বক্তব্য, মুসলিমদের খোলা জায়গায় নমাজ পড়ার বিরুদ্ধে তাদের এই পদক্ষেপ। এদিকে মুসলান সম্প্রদায়ের বক্তব্য, বাসিন্দাদের আপত্তি ও প্রতিবাদের জন্য তাঁরা সেক্টর ১২-র ওই জায়গায় নমাজ না পড়ার সিদ্ধান্ত নিয়েছেন। শুধু সেক্টর ১২ নয়। সেক্টর ৪৭ ও ডিএলএফ ফেজ-৩-এর যেখানে নমাজ পড়ার জন্য জায়গা নির্দিষ্ট করা আছে, সেখানেও ছোটখাটো আকারে পুজোর আয়োজন করা হয়েছিল। এই পুজো ঘিরে যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, তাই সব জায়গাতেই প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছিল।

বামে - হিন্দু সংঘর্ষ সমিতি গোবর্ধন পুজো
Haryana: নামাজে বাধা দেওয়ার অভিযোগ, জয় শ্রীরাম স্লোগান, গুরুগ্রামে আটক ৩০

পুলিশ কমিশনার কে কে রাও অবশ্য জানান, নমাজ পড়ার ক্ষেত্রে কোনও রকম বাধা সৃষ্টি হয়েছে, এরকম কোনও খবর পাওয়া যায়নি। সংখ্যালঘুদের একটা বড় অংশ নমাজ পড়েন ২৯ নম্বর সেক্টরের লেজার ভ্যালি গ্রাউন্ডে। সেক্টর ১২তে তাঁরা যাননি। তাঁরা আগে থেকেই গোবর্ধন পুজোর বিষয়ে জানতেন। সেক্টর ১২-তে একটি সমাবেশে বিজেপি নেতা কপিল মিশ্র বলেন, রাস্তাগুলি ধর্মীয় কাজের জন্য নয়। রাস্তায় প্রথম অধিকার রয়েছে জনগণের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in